বড়ো থেকে ছোটো সবাই খাবে খুশির সাথে! বাড়িতে একবার বানিয়ে দেখুন সেদ্ধ ডিমের এই দুর্দান্ত স্বাদের রেসিপি

নিজস্ব প্রতিবেদন: ডিম দিয়ে নানান ধরনের রেসিপি নিশ্চয়ই আপনারা আজ পর্যন্ত অনেক খেয়েছেন। তবে আজকে আমরা আপনাদের সাথে যে রেসিপিটি শেয়ার করে নেব তা একবার খেলে কিন্তু কখনোই আর ভুলতে পারবেন না। বাচ্চা থেকে বড় সকলেই এই ডিমের রেসিপি টা পছন্দ করবে। সেদ্ধ ডিমের এই রেসিপিটা বানানো কিন্তু খুবই সহজ এবং অল্প সময়ের মধ্যেই এটা তৈরি করা যাবে। চলুন তাহলে আর সময় নষ্ট না করে কিভাবে রেসিপিটা বানাতে পারবেন সেই প্রসঙ্গে স্টেপ বাই স্টেপ পদ্ধতি জেনে নেওয়া যাক।

এই বিশেষ রেসিপিটি তৈরি করার জন্য আপনাদের প্রথমেই পরিমাণ মতো (৪ টে)কয়েকটা সেদ্ধ ডিম নিয়ে গ্রেট করে নিতে হবে। আপনারা চাইলে গ্রেট না করে ডিমগুলোকে স্ম্যাস করেও নিতে পারেন। এবার একটা প্যানের মধ্যে এক টেবিল চামচ সরষের তেল দিয়ে দিন। এই রেসিপিটা তৈরি করার জন্য খুব বেশি তেলের দরকার হবে না।

এবার এর মধ্যে হাফ চা চামচ পরিমাণে গোটা জিরে, মিডিয়াম সাইজের পেঁয়াজ কুচি যোগ করে হালকা করে ভেজে ফেলুন। এবার একটু ভাজা হয়ে আসলে হাফ কাপ পরিমাণে ব্রকলি এর মধ্যে যোগ করে দেবেন। ব্রকলির পরিবর্তে আপনারা চাইলে নিজেদের পছন্দ মতন সবজিও যোগ করতে পারেন। কিছুক্ষণ ব্রকলি ভেজে নেওয়ার পর সামান্য পরিমাণে টমেটো কুচি, কয়েকটা কাঁচা লঙ্কা আর স্বাদমতন লবণ দিয়ে দিন।

লবণ যোগ করার পরে লো টু মিডিয়ামে রেখে এক মিনিট পর্যন্ত সময় সমস্ত সবজি গুলো ভালো করে ভেজে নিতে হবে। তারপর হাফ চা চামচ পরিমাণে আদা আর জিরা বাটা যোগ করুন। এবার এই মিশ্রণের মধ্যে যোগ করতে হবে সামান্য হলুদের গুঁড়া, হাফ চা চামচ পরিমাণ কাশ্মীরি লঙ্কার গুঁড়ো।

তারপর আগে থেকে গ্রেট করে রাখা সেদ্ধ ডিম এর মধ্যে যোগ করে দেবেন। সমস্ত ভেজিটেবিল এর সাথে এবার ডিমটাকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। নতুন মিডিয়ামে রেখে এটাকে নাড়াচাড়া করবেন যাতে তলা না ধরে যায়। এভাবে কিছুক্ষণ নাড়াচাড়া করার পর নামানোর আগে একটু ধনেপাতা কুচি ছড়িয়ে পরিদর্শন করবেন। ডিমের এই রেসিপি আপনাদের খেতে কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

Back to top button