শীতে ত্বকের খসখসে ও কালচে ভাব নিয়ে চিন্তিত! বাড়িতেই শসা দিয়ে খুব সহজেই বানান এই দুর্দান্ত ক্রিম, কাজ দেবে ১০০%

নিজস্ব প্রতিবেদন: শীতকালে আমাদের ত্বকের মধ্যে রুক্ষতা প্রায় সময় লক্ষ্য করা যায় যা সৌন্দর্যকে প্রভাবিত করে। লক্ষ্য করে দেখবেন এই সময় আমাদের ত্বকে কিন্তু একটুও মশ্চারাইজার ভাগ থাকে না। তাই বেশ সমস্যার মুখোমুখি পড়তে হয়। বিভিন্ন নামিদামি ক্রিম ব্যবহার করার পরেও এই সমস্যার সমাধান হয় না। তাই আজকের এই প্রতিবেদনে আমরা নিয়ে চলে এসেছি শশার তৈরি একটি বিশেষ মশ্চারাইজার ক্রিম। দুটো ছোট শশা ব্যবহার করেই আপনারা এই ক্রিমটি তৈরি করতে পারবেন এবং বিশেষ কোনো অর্থ খরচ করতে হবে না। চলুন তাহলে জেনে নেওয়া যাক আজকের এই বিশেষ রেমেডি যা আপনার ত্বককে অনেকটাই প্রভাবিত করবে।

এই রেমেডি ট্রাই করার জন্য একটা পাত্রের মধ্যে দুটো ছোট শসা নিয়ে নিতে হবে। অবশ্যই টাটকা এবং ছোট দেখে শসা নেবেন। শসা গুলো ধোয়ার পরে খোসা সমেত গ্রেট করে ফেলুন। আপনারা চাইলে এটাকে ব্লেন্ডারে ব্লেন্ড করেও নিতে পারেন। প্রসঙ্গত যেহেতু আপনারা মুখে লাগানোর কাজে এই ক্রিম তৈরি করছেন তাই অবশ্যই গ্রেটার থেকে শুরু করে প্রত্যেকটা পাত্র এবং অন্যান্য সমস্ত জিনিস ভালোভাবে পরিষ্কার জলে ধুয়ে নেবেন। গ্ৰেট করে নেওয়া শসা থেকে এবার আপনাদের রস বের করে নিতে হবে। শসা কালচে দাগ দূর করতে ব্যাপক পরিমাণে সাহায্য করে থাকে তাই এই রেমিডি কিন্তু আপনার গায়ে থাকা বিভিন্ন কালচে দাগ ছোপও খুব সহজেই দূর করবে।

শসার রসের মধ্যে এবার আপনাদের পরপর কয়েকটি জিনিস যোগ করতে হবে যা হলো—২ চামচ পরিমাণে অ্যালোভেরা জেল, এক চা চামচ নারকেল তেল, এক চা চামচ পরিমাণে গোলাপজল‌ এবং একটি ভিটামিন ই ক্যাপসুল। ব্যাস সমস্ত উপকরণগুলোকে বেশ কিছুক্ষণ ভালোভাবে একসঙ্গে ফেটিয়ে নিয়ে খুব সহজেই এটাকে প্লাস্টিক অথবা কাঁচের কোন ছোট কৌটোতে নিয়ে নিতে পারেন। শসার তৈরি এই বিশেষ ক্রিম যেকোনো সময় ব্যবহার করা যাবে। ত্বকের যে সমস্ত জায়গায় কালো দাগ রয়েছে সেখানে অবশ্যই ভালো করে প্রলেপ দিতে ভুলবেন না। ফ্রিজে রেখে খুব সহজেই একটু বেশি করে বানিয়ে এটাকে সংরক্ষণ করতে পারেন।। আজকের এই টিপস ভালো লাগলে অবশ্যই শেয়ার করে নেওয়ার অনুরোধ রইলো

Back to top button