জনপ্রিয় অভিনেতা কৌশিক সেনের সুন্দরী স্ত্রী কে চেনেন ! রইলো তার ছবি

নিজস্ব প্রতিবেদন : টলিউডের একজন ব্যস্ততম অভিনেতাদের মধ্যে উল্লেখযোগ্য নাম কৌশিক সেন। শুধুমাত্র ছোট পর্দা কিংবা বড়পর্দায় অভিনয় নয় থিয়েটার ব্যক্তিত্ব হিসেবেও কিন্তু অল্প সময়ের মধ্যে নাম অর্জন করে নিয়েছিলেন তিনি। তবে তার জীবন কাহিনী শুনলে কিন্তু যে কোন মানুষ অবাক হতে বাধ্য হবেন।

মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা এই সাধারণ ছেলেটি যে এভাবে সফলতা লাভ করেছেন তা যে কোন মানুষকেই অবাক করতে বাধ্য করবে। আর সব থেকে বড় কথা এই সমস্ত সময় ধরে কৌশিক সেনের পাশে যেভাবে দাঁড়িয়েছিলেন তার স্ত্রী সেটাই বিশেষভাবে উল্লেখযোগ্য। আজকের এই বিশেষ প্রতিবেদনটি আমাদের কৌশিক সেন এবং তার স্ত্রীকে কেন্দ্র করে। চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।

কৌশিক সেন মানেই অভিনয় জগতের একজন অসাধারণ নাম।১৯৬৮ সালের ১৯শে সেপ্টেম্বর কৌশিক সেন কলকাতায় জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম শ্যামল সেন ও মাতা চিত্রা সেন। তাঁর পিতা ও মাতা দুজনেই অভিনয়ের সাথে যুক্ত ছিলেন। স্কুল জীবনের শেষের দিকে দ্বাদশ শ্রেণীতে পড়াকালীন রেশমি সেনের প্রেমে পড়েছিলেন কৌশিক সেন। তখন দশম শ্রেণীর ছাত্রী ছিলেন রেশমি। পুরনো প্রেম বিয়েতে রূপান্তরিত হতে খুব বেশি সময় কিন্তু নেয়নি।

মধ্যবিত্ত পরিবারের এই অভিনয় পাগল ছেলেটির হাত ধরে সারাজীবন কাটিয়ে দেওয়ার জন্য এগিয়ে এসেছিলেন তার স্ত্রী রেশমি। সেই সময় পরিবারের দায়িত্ব নেওয়ার জন্য বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন কৌশিক। কিন্তু অভিনয়ের প্রতি ভালোবাসার কারণে সেই নিশ্চিত চাকরি জীবন ছেড়ে বেরিয়ে আসেন তিনি। শুরু করেন থিয়েটার এবং ছোট পর্দায় কাজ। কোন কিছুতেই কিন্তু স্বামীকে ছেড়ে চলে যাননি রেশমি। অনিশ্চিত জীবন জেনেও কৌশিক সেনের সমস্ত সিদ্ধান্তকে সম্মান জানিয়েছিলেন তার স্ত্রী। হয়তো এই কারণেই আজকে যখন কৌশিক সেন অত্যন্ত সফল তখনও তার পাশে রয়েছেন তার স্ত্রী রেশমী সেন।

প্রসঙ্গত উল্লেখ্য ১৯৮০ সালে এক দিন প্রতিদিন সিনেমায় অভিনয় করে কৌশিক সেন চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেন। তবে সেই সিনেমায় তিনি তেমন সাফল্য পাননি। এরপর তিনি ১৯৯০ সালে পাপী সিনেমায় অভিনয় করে দর্শকমনে বেশ সাড়া ফেলে দিয়েছিলেন।

এরপর থেকেই একে একে বিদ্রোহিনী, হিমঘর, চক্রব্যুহ, বঙ্কুবাবুর বন্ধু, মৌবনে আজ, বাবার নাম গান্ধিজী, দুর্গেশগড়ের গুপ্তধন, সাগরদ্বীপে যকের ধন প্রভৃতি সিনেমায় অভিনয় করে প্রচুর সাফল্য লাভ করেছেন। বর্তমানে স্টার জলসার একটি জনপ্রিয় ধারাবাহিক গোধূলি আলাপের মুখ্য ভূমিকায় অভিনয় করছেন কৌশিক সেন। এই ধারাবাহিকে তার বিপরীতে অভিনয় করছেন নায়িকা সমু সরকার। দীর্ঘদিন পর তার এই ছোট পর্দায় ফেরত আসা কিন্তু বেশ পছন্দ করেছেন দর্শকেরা।

এই ধারাবাহিকে তার চরিত্রটি কিন্তু বেশ মজাদার। উল্লেখ্য কৌশিক সেনের এক পুত্র সন্তান রয়েছে যার নাম ঋদ্ধি সেন। ঋদ্ধিও একজন বেশ দক্ষ অভিনেতা। ইতিমধ্যেই সে নগরকীর্তন ছবিতে অভিনয় করে জাতীয় পুরস্কার প্রাপ্ত হয়েছে। কৌশিক সেন এবং তার স্ত্রীকে নিয়ে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি আপনার কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।টেলিজগত সম্পর্কিত এই ধরনের আরো আপডেট পেতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর আপনারা নজর রাখতে পারেন।

Back to top button