যারা এখনো পর্যন্ত পাননি তারা কবে পাবেন লক্ষীর ভান্ডারের টাকা? জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-লক্ষী ভান্ডার প্রকল্প নিয়ে একাধিক সমস্যা দেখা গিয়েছিল এর আগে ।কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় তৈরি হওয়া এই লক্ষী ভান্ডার প্রকল্পের সুবিধা যাতে প্রতিটি মহিলা পায় তার জন্য ইতিমধ্যে তোড়জোড় ভাবে কাজ শুরু করে দিয়েছে সরকারি আধিকারিক রা।

অনেকের অভিযোগ ছিল যে এখনও তাদের মোবাইলে এসএমএস আসেনি বা ব্যাংকে টাকা প্রবেশ করেনি। আগামী 15 ই নভেম্বর থেকে পুনরায় লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে ।কারা কারা পাবে এই টাকা যারা এর আগে ভুল করেছিল তারা কি টাকা পাওয়ার যোগ্য হবে সমস্ত কিছু তথ্য জেনে নিন আজকের প্রতিবেদনের মাধ্যমে।

রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে যেই সমস্ত মহিলাদের ব্যাংকের অ্যাকাউন্ট এখনও পর্যন্ত টাকা প্রবেশ করেনি তাদের কিছু ভুলভ্রান্তি রয়েছে এবং মূলত চারটি ভুল-ভ্রান্তির কথা উল্লেখ করা হয়েছে ।প্রথমত ব্যাংকের অ্যাকাউন্ট সঠিকভাবে প্রদান করা হয়নি বা এমন ব্যাংক অ্যাকাউন্ট প্রদান করা হয়েছে যেটি অনেকদিন ধরে অচল এমনকি আইএফএসসি কোড ভুলভাল প্রদান করার জন্য একাউন্টে টাকা প্রবেশ করেনি।

পাশাপাশি যাদের স্বাস্থ্য অধিকার নেই বা কাস্ট সার্টিফিকেট নেই তাদের একাউন্টে টাকা এখনো পর্যন্ত পৌঁছায়নি ।এমনকি যারা কেওয়াইসি আপডেট করেনি তাদের অ্যাকাউন্ট এখনও পর্যন্ত টাকা প্রবেশ করেনি।সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তরফ থেকে কি এমনটা জানা যাচ্ছে যে যতদিন পর্যন্ত তৃণমূল কংগ্রেস ক্ষমতায় রয়েছে ।

ততদিন পর্যন্ত লক্ষী ভান্ডার টাকা পেয়ে যাবে রাজ্যের প্রত্যেকটি মহিলারা। আপাতত 2024 সাল পর্যন্ত লোকসভা ভোটের আগে এই টাকা প্রদান করা হবে বলে অনুমান করছে অনেকে ।তবে যাদের এখনো পর্যন্ত একবারও টাকা প্রবেশ করেনি তাদের একসাথে চার মাসে টাকা অর্থাৎ সেপ্টেম্বর অক্টোবর নভেম্বর-ডিসেম্বর মাসে টাকা একসাথে ব্যাংক অ্যাকাউন্টে প্রবেশ করবে বলে জানা যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button