লুচি আগের থেকে আরো বেশি ফুলকো এবং নরম করতে ট্রাই করুন এই গোপন দুর্দান্ত ট্রিকস

নিজস্ব প্রতিবেদন: লুচি খেতে কিন্তু কমবেশি সকলেই পছন্দ করে থাকেন। সকালের জলখাবার থেকে শুরু করে দুপুরের লাঞ্চ সবকিছুতেই কিন্তু এই লুচি বিভিন্ন পদ দিয়ে পরিবেশন করা যেতে পারে। তবে লুচি তৈরির সময় অনেক সমস্যা দেখা যায়। অনেক সময় কিন্তু একেবারে পারফেক্ট ভাবে ফুলকো লুচি তৈরি হয় না তাই স্বাভাবিকভাবেই দুঃখ প্রকাশ করে থাকেন গৃহিণীরা।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সেই সমস্যারই সমাধান করতে চলেছি। আসলে প্রত্যেকটা জিনিসই পারফেক্ট ভাবে তৈরি করার কিছু পদ্ধতি থাকে। চলুন আজকের এই বিশেষ প্রতিবেদনে পারফেক্ট ফুলকো লুচি তৈরি করার স্টেপ বাই স্টেপ পদ্ধতি আলোচনা করে নেওয়া যাক। তাহলে আর এবার থেকে প্রয়োজনের সময় লুচি বানাতে গেলে আপনাদের কিন্তু কোন অসুবিধা হবে না।

পারফেক্ট ফুলকো লুচি তৈরি করার স্টেপ বাই স্টেপ পদ্ধতি:

১) এখন আপনারা লুচি তৈরি করবেন তখন ময়দার মধ্যে যদি সামান্য পরিমাণে টক দই ব্যবহার করতে পারেন তাহলে কিন্তু লুচি অনেকটাই নরম হবে। অতএব এবার থেকে লুচি তৈরি করার সময় অবশ্যই একবার এই পদ্ধতিটি ট্রাই করে দেখতে ভুলবেন না।

২) দ্বিতীয় পদ্ধতি হিসেবে আমরা বলব লুচি তৈরি করার সময় বেকিং পাউডারের ব্যবহারের কথা।  লুচি তৈরি করার ময়দা মাখবেন তখন যদি এর মধ্যে সামান্য বেকিং পাউডার মিশিয়ে দিতে পারেন তাহলে কিন্তু আপনার লুচি ফুলকো তৈরি হবে এবং এটা নরম হবে।

৩) লুচি বানানোর সময় আপনারা যখন এবার থেকে ময়দা মাখবেন তখন সেটাকে মেখে নেওয়ার পর আধঘন্টা চাপা দিয়ে রাখবেন। এটি কিন্তু ফুলকো লুচি তৈরি করার এবং সেটাকে নরম রাখার একটা অত্যন্ত কার্যকরী পদ্ধতি।

৪) লুচি বানানোর সময় যখন ময়দা মাখা হয় তাতে কিন্তু তেল ব্যবহার করা হয়। ময়ান দেওয়ার ব্যবহৃত তেল যদি সামান্য গরম করে নিতে পারেন আপনারা তাহলেই কিন্তু বিশাল কাজ হয়ে যাবে।

প্রসঙ্গত উল্লেখ্য উপরিউক্ত এই চারটি টিপস স্টেপ বাই স্টেপ ফলো করে যদি এবার থেকে আপনারা লুচি তৈরি করেন তাহলে কিন্তু সেটা পারফেক্ট ভাবে নরম হবে এবং ফুলকো তৈরি হবে। পুরনো গৃহিণীদের মধ্যে অনেকেই এই স্টেপগুলি জানলেও নতুন গৃহিণীরা কিন্তু এগুলির সম্পর্কে বিশেষ কিছু জানেন না। সুতরাং যদি আপনারাও বিভিন্ন সাংসারিক কাজ নিয়ে সমস্যার ভুক্তভোগী হয়ে থাকেন তবে আমাদের পোর্টালের পাতায় নজর রাখতে পারেন। এখানে নিয়মিত আপনাদের প্রয়োজনীয় নানান ধরনের টিপস শেয়ার করা হয়ে থাকে।

Back to top button