মাত্র ২টি ডিম দিয়েই খুব সহজেই এইভাবে বানিয়ে দেখুন এই দুর্দান্ত স্বাদের মজাদার নাস্তা, খেলেই জুড়িয়ে যাবে মনপ্রাণ

নিজস্ব প্রতিবেদন: বিভিন্ন নাস্তার রেসিপি তৈরি করা নিয়ে কিন্তু গৃহিণীরা প্রায় সময় ঝামেলায় পড়ে থাকেন। অল্প সময়ের মধ্যে নাস্তা যেহেতু তৈরি করতে হয় তাই একটু সোজা রেসিপি থাকাই সর্বদা ভালো। আজকের এই বিশেষ প্রতিবেদনে শুধুমাত্র দুটি ডিম ব্যবহার করে আমরা আপনাদের সাথে একটা সহজ নাস্তার রেসিপি শেয়ার করে নিতে চলেছি। যদি আপনারা রেসিপিটি পছন্দ করেন সে ক্ষেত্রে অবশ্যই কিন্তু একটা লাইক আর কমেন্ট করে দিতে ভুলবেন না।

এই রেসিপিটি তৈরি করার জন্য প্রথমেই একটা বাটির মধ্যে আধা কাপ চিনি এবং রান্নার তেল নিয়ে নিন। তারপর এটাকে তিন থেকে চার মিনিট ভালোভাবে বিট করে নিতে হবে। এবার এই মিশ্রণের মধ্যে একে একে দুটো ডিম নিয়ে ভালোভাবে ফেটিয়ে একটা সুন্দর ব্যাটার তৈরি করে নিন। মনে রাখবেন এই ডিমের ব্যটার যতটা পারফেক্ট হবে আপনার রেসিপিটাও কিন্তু ততটাই ভালো হবে।। সব মিলিয়ে মোটামুটি প্রায় ৭ থেকে ৮ মিনিট বা তারও একটু বেশি সময় ধরে আপনাদের হ্যান্ড বিটারের সাহায্যে এই মিক্সিং এর কাজটা ভালো করে করতে হবে। এবার এই মিশ্রণের মধ্যে আপনাদের দিয়ে দিতে হবে কয়েক ফোঁটা ভ্যানিলা এসেন্স।

এবার একটা আলাদা পাত্রের মধ্যে কিছুটা পরিমাণে ময়দা চেলে নেবেন এবং তাতে এক চিমটে বেকিং সোডা মিশিয়ে এটাকে ডিমের মিশ্রণের মধ্যে দিয়ে দেবেন।। তারপর আবার যখন এই ব্যাটারটা মেশাবেন খেয়াল রাখবেন যে এর মধ্যে ময়দার কোনো রকমের দলা ভাব না থেকে যায়। পরবর্তী ধাপে একটা স্টেনলেস স্টিলের বাটি নিয়ে তার মধ্যে বাটার পেপার বা যে কোন এফোর সাইজের কাগজ বসিয়ে ভালো করে তেল ব্রাশ করে নিন। এবার ডিমের মিশ্রণটাকে এর মধ্যে সেট করে আপনাদের প্রায় ২০ থেকে ২৫ মিনিট পর্যন্ত ডবল বয়লারে বেক করে নিতে হবে। তাহলে এই কেকের এই অসাধারণ নাস্তার রেসিপি তৈরি হয়ে যাবে। খেতে কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

Back to top button