বাড়ি বানানোর কথা ভাবছেন! খুবই অল্প খরচে বানান ৩ বেডরুমের সুন্দর বাড়ি, রইলো লেটেস্ট ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: সাধারণ মধ্যবিত্ত মানুষের কাছে বাড়ি হল এমন একটা জায়গা যেখানে সারা দিনের ক্লান্তি যেন নিমেষে মুছে যেতে পারে। তবে সেই বাড়ি যদি সঠিক পরিকল্পনা অনুসারে তৈরি না হয় তাহলে আর কি করবেন? আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা পাঠকদের উদ্দেশ্যে একটা ৩ বেড রুমের সুন্দর বাড়ি তৈরীর পরিকল্পনা শেয়ার করে নেব। এই পরিকল্পনাটি কিন্তু অনেক ভাবনা চিন্তা করে সুন্দর ভাবে তৈরি করা হয়েছে। চলুন তাহলে আর সময় নষ্ট না করে এই ডিজাইনটা বিস্তারিত জেনে নেওয়া যাক।

প্রথমেই জানিয়ে রাখি এই বাড়িটার সামনের অংশে একটা কোচের মতন অংশ রাখা হয়েছে যাতে দেখতে ভালো লাগে আবার কিছুটা খোলামেলা প্যাসেজ পাওয়া যায়। এবার মূল প্রবেশ পথের শুরুতেই আপনারা পেয়ে যাবেন সিঁড়ির ঘর যেখানে যেকোনো দুই চাকা যানবাহন পার্ক করতে পারবেন। সিঁড়ির ঘর থেকে আবার একটা মূল দরজা পাবেন আপনারা যেখান থেকে সহজেই পৌঁছে যেতে পারবেন ডাইনিং কাম লিভিং এরিয়াতে। সুন্দরভাবে এর একদিকে সোফা বসিয়ে ড্রয়িং রুম এবং আরেক দিকে ডাইনিং টেবিল বসিয়ে আপনারা খাবারের ব্যবস্থা করে নিতে পারেন।।

সিঁড়ির ঘরের দুই পাশে অর্থাৎ ডাইনিং রুমের লাগোয়া আপনারা পরপর দুটো মাস্টার বেডরুম তৈরি করে নিতে পারেন যার সঙ্গে একটাতে থাকবে অ্যাটাচ টয়লেট। এই এটাচ টয়লেটের অপরপ্রান্তে আরো একটা বেডরুম আপনারা পেয়ে যাবেন। এবার ডাইনিং রুমের ঠিক অন্যদিকে আপনারা পরপর কিচেন এবং আরেকটি কমন টয়লেট পেয়ে যাবেন যা বাড়ির সকল সদস্যরা ব্যবহার করতে পারবে। যদি আপনাদের বাড়ির পেছনে যাওয়ার মতন রাস্তা থাকে সেক্ষেত্রে একটা প্রবেশপথ তৈরীর জন্য খুব সহজেই কিচেনের অংশ থেকে দরজা তৈরি করে নিতে পারেন।

মোটামুটি জমির খরচ ছাড়া মার্বেল ফিনিশিং এবং ইন্টেরিয়র ডেকোরেশন নিয়ে এই বাড়িটি তৈরি করতে আপনাদের খরচ পড়বে 30 লক্ষ টাকার কাছাকাছি। মূল্যবৃদ্ধির বাজারে মধ্যবিত্ত সাধারণ মানুষের কাছে যদিও এটাই বেশ বড় অংক। তবে সারা জীবনের জন্য পারফেক্ট পরিকল্পনা সহ বাড়ি তৈরি করতে গেলে এইটুকু তো খরচ হয়েই যায়। তো পাঠক বন্ধুরা আপনাদের কেমন লাগলো আমাদের আজকের এই বিশেষ পরিকল্পনা তা একটা কমেন্টের মাধ্যমে অবশ্যই জানাতে ভুলবেন না।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/0RRZFVJSzAA

Back to top button