বাড়ি তৈরির কথা ভাবছেন! একদম অল্প খরচে বানান ৪ বেডরুমের সুন্দর ডিজাইনের বাড়ি, দেখে নিন নকশা

নিজস্ব প্রতিবেদন: বাড়ি তৈরি করা কিন্তু একটি বিশাল ঝক্কির ব্যাপার। যারা চাকুরীরতা মানুষ রয়েছেন একটা দীর্ঘমেয়াদী সময় নিয়ে কিন্তু কখনই তারা এই কাজে অংশগ্রহণ করতে পারেন না। আবার অংশগ্রহণ করলেও সঠিক পরিকল্পনার অভাবে হয়তো মনের মত বাড়ি তৈরি হয়ে ওঠে না।।

তবে একটু চেষ্টা করলেই কিন্তু খুব সহজে আপনারা সুন্দর পরিকল্পনা তৈরি করে নিতে পারেন। এর জন্য আপনাদের যে বিশেষ কোনো বড় অংকের অর্থ খরচ করতে হবে এমনটা কিন্তু নয়। আজকের এই প্রতিবেদনে আমরা একদম কম খরচের মধ্যে চার বেডরুমের একটি বাড়ির ডিজাইন আপনাদের সাথে শেয়ার করে নেব। ভালো লাগলে অবশ্যই একটি লাইক আর কমেন্ট করে নিজেদের মতামত জানাতে পারেন।

আজ আমরা যে বাড়ির ডিজাইনটি আপনাদের দেখাবো সেটার প্রবেশপথের শুরুতেই থাকছে সিঁড়ির ঘর এবং সিঁড়ির ঘরে ঠিক দুই দিকে থাকছে দুটো বেডরুম। এর মধ্যে যে প্রথম বেডরুমটা রয়েছে সেটাকে কিন্তু আপনারা বেডরুম কাম ড্রয়িং রুম হিসেবে ব্যবহার করতে পারবেন। অন্যদিকে অপর বেডরুমটি ব্যবহার করা হবে মাস্টার বেডরুম হিসেবে।

সিঁড়ির ঘর থেকে সোজা গেলেই যে ফাঁকা প্যাসেজটা আপনারা তৈরি করতে পারছেন সেটাতে ডাইনিং এরিয়া বানানো যেতে পারে। এই ডাইনিং এরিয়ার দুদিকে থাকছে একটা কমন টয়লেট এবং অন্যদিকে থাকছে পেছনের বেড রুমের সাথে একটি অ্যাটাচ টয়লেট। ডাইনিং রুম থেকে একদম সোজাসুজি গেলে আপনারা পেয়ে যাচ্ছেন কিচেন এবং কিচেনকে কেন্দ্র করে ঠিক দুদিকে দুটো আরো বেডরুম।

ব্যাস তাহলেই তৈরি হয়ে গেল চার বেডরুম সহ একটি কম খরচে পারফেক্ট বাড়ির পরিকল্পনা। আপনারা চাইলে বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ড্রয়িং রুমের সামনের অংশে এবং অন্য আরেকটি বেডরুমের সামনের অংশে কিন্তু ছোট দেখে বারান্দা তৈরি করে নিতে পারেন।। এতে যেমন একটা খুব সুন্দর খোলামেলা প্যসেজ পেয়ে যাবেন ঠিক তেমন ভাবেই কিন্তু বাড়ির বাইরের অংশের সৌন্দর্যও দেখতে খুবই সুন্দর লাগবে।

আবার বারান্দা তৈরি করতে না চাইলে এখানে বক্স জানলা তৈরি করা যেতে পারে। সিঁড়ির ঘরের উপরের অংশ থেকে আপনার একটা ছোট বেলকনি তৈরি করে নিতে পারেন যদি ইচ্ছে থাকে। মোটামুটি মধ্যবিত্ত সাধারণ ফ্যামিলির জন্য এটা একটা আদর্শ পরিকল্পনা যা বাস্তবে রূপায়িত করতে গেলে প্রায় 24 থেকে 25 লক্ষ টাকার কাছাকাছি খরচ হবে। ডিজাইনটি কেমন লাগলো অবশ্যই একটা কমেন্ট করে জানানোর অনুরোধ রইলো।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন-  https://youtu.be/1-pt-t0WQtM

Back to top button