জিনিসের এতো চাহিদা যে কাস্টমার কিনবে লাইন দিয়ে! খুব অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: আমাদের আশেপাশে বহু ধরনের ব্যবসা রয়েছে। এরমধ্যে কিছু এমন ব্যবসা রয়েছে যেগুলো হয়তো অল্প সময়ের মধ্যেই নিজেদের জায়গা করে নিয়েছে; আবার এমন কিছু ব্যবসা রয়েছে যেগুলো হয়তো অল্প দিনের মধ্যেই মুখ থুবড়ে পড়েছে। তবে আপনি যদি একটু মনোযোগ সহকারে লক্ষ্য করেন তাহলে বুঝতে পারবেন যে কোন ফুড প্রোডাক্টের ব্যবসা নিয়ে কিন্তু কখনো কোন ব্যবসায়ীকে সমস্যার মুখে পড়তে হয়নি।

আসলে বাজারে যে কোন খাদ্যদ্রব্যের চাহিদায় রয়েছে ব্যাপক রকমের। বিশেষ করে সেটা যদি একটু নতুন আর ইউনিক ধরনের হয়ে থাকে তাহলে তো কথাই নেই। খাবারের স্বাদ আর গুণগত মান যদি ভাল হয় তাহলে আপনার ব্যবসা অল্প সময়ের মধ্যেই কিন্তু দাঁড়িয়ে যাবে। আজ আমরা আপনাদের সাথে তেমনি একটি ব্যবসার আইডিয়া শেয়ার করে নেব যার সাহায্যে খুব সহজেই আপনারা নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবেন।।

কেমন ধরনের ইউনিক ব্যবসা আপনারা শুরু করতে পারেন?

আজ আমরা আপনাদের সাথে শেয়ার করে নেব একটি বিশেষ ধরনের বেলজিয়াম কেক বা ওয়াফেল তৈরির ব্যবসা। এই ব্যবসা শুরু করতে গেলে কিন্তু আপনারা মাত্র ১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যেই নিজেদের কাজ শুরু করে দিতে পারেন। খুব বেশি উপকরণ বা মেশিনের প্রয়োজন নেই এই ব্যবসার জন্য।

তাও যা মেশিনটা প্রয়োজন হবে সেটা মাত্র ২০০০ টাকায় আপনারা বাজারে পেয়ে যাবেন। বেলজিয়াম কেক বা ওয়াফেল এমন একটি খাদ্যদ্রব্য যার বাজারে ব্যাপক চাহিদা রয়েছে। তবে সবাই কিন্তু এই ব্যবসার আইডিয়া সম্পর্কে জানেন না তাই বাজারে কোন রকমের প্রতিদ্বন্দ্বিতা নেই বললেই চলে। সহজেই স্টল বা কার্টের মাধ্যমে আপনারা এই ব্যবসা শুরু করতে পারেন। এই ব্যবসা শুরু করার জন্য বিশাল কিছু বড় জায়গার প্রয়োজন নেই।

এবার আসুন জেনে নেওয়া যাক মোটামুটি কয়েক পিস বেলজিয়াম কেক বানানোর জন্য কিরকম কি উপকরণ এর প্রয়োজন হবে। বেলজিয়াম কেক বানানোর জন্য আপনাদের যে সমস্ত উপকরণ গুলো প্রয়োজন হবে তা হল ময়দা, চিনির গুঁড়ো, পরিমাণ মতো লবণ, বেকিং পাউডার, বেকিং সোডা, পরিমাণ মতো ডিম , অলিভ অয়েল, মাখন এবং জল বা দুধ।

এই সমস্ত উপকরণগুলোকে স্টেপ বাই স্টেপ মেশিনের সাহায্যে কিন্তু আপনারা সহজেই বেলজিয়াম কেক তৈরি করে নিতে পারেন। প্রত্যেক পিস কিন্তু আপনারা 10 টাকা বা তারও বেশি দামে সাজিয়ে বিক্রি করতে পারবেন। ঠিক যেরকম ভাবে বিদেশে খাবার সাজিয়ে পরিবেশন করা হয় তেমনভাবেই চেষ্টা করবেন আপনাদের স্টলেও কিন্তু এটাকে পরিবেশন করার। তাহলে অবশ্যই গ্রাহকদের মধ্যে এর চাহিদা আর পছন্দ দুটোই বৃদ্ধি পাবে।

বেলজিয়াম কেক বানানোর ব্যবসাটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনারা দ্রুত মেশিন কিনে কাজ শুরু করে দিতে পারেন। সাধারণত ম্যানুফ্যাকচারিং ইউনিটে এই ধরনের মেশিন আমাদের দেশীয় বাজারে আপনারা চট করে খুব একটা পাবেন না। পেলেও হয়তো অনেকটা ঝক্কি পোহাতে হতে পারে। তবে ইন্ডিয়ামার্ট এর মতন কিছু ওয়েবসাইটে খুব সহজেই আপনারা এই মেশিন পেয়ে যাবেন। তাহলে আর অপেক্ষা কেন? সময় নষ্ট না করে দ্রুত শুরু করে দিন নিজেদের ব্যবসা।

Back to top button