বর্তমান বাজারে রয়েছে প্রচুর ডিম্যান্ড! খুব অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ নিয়ে ভাবতে হবে না আপনাকে

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা এমন একটি মাধ্যম যার সাহায্যে খুব সহজেই যে কোন মানুষ নিজেকে প্রতিষ্টিত করতে পারেন। তবে যদি সঠিক পদ্ধতি বা সঠিক ব্যবসা অবলম্বন করা হয় তবেই কিন্তু এটা সম্ভব। যখন আপনারা কোন পণ্য নিয়ে ব্যবসা শুরু করছেন তখন সেটার বাজার চাহিদা থেকে শুরু করে সমস্ত দিকে আপনাদের নজর রাখতে হবে।

আপনারা হয়তো আজ পর্যন্ত বহু ধরনের ব্যবসার কথাই শুনেছেন তবে আজকের এই প্রতিবেদনে যে ব্যবসাটির কথা বলব সেটি কিন্তু একেবারেই ইউনিক। প্রতিদ্বন্দ্বিতার বাজারে যদি এই ইউনিক বিজনেস আপনারা শুরু করতে পারেন তাহলে কিন্তু কখনোই ভবিষ্যৎ নিয়ে আপনাদের চিন্তা করতে হবে না। চলুন এই ব্যবসা কিভাবে শুরু করবেন আর কি কি করতে হবে সেই প্রসঙ্গে বিস্তারিত জেনে নেওয়া যাক।

কি ধরনের ব্যবসা শুরু করবেন

এটি হলো বিস্কুট কাপ বা Edible cup এর ব্যবসা। আজকাল বড় বড় ক্যাফেটেরিয়া থেকে শুরু করে ছোটখাটো স্টলেও কিন্তু এই কাপের ব্যবহার ব্যাপক পরিমাণে বেড়ে গিয়েছে। বিশেষ করে যেহেতু কাগজের কাপের মধ্যে প্লাস্টিক ব্যবহার করা হচ্ছে তাই খুব বেশিদিন আর এটি চলবে না। সুতরাং মানুষ বিকল্প পদ্ধতি হিসেবে বেছে নিচ্ছেন এডিবল কাপকে।

এই কাপের যেটা বিশেষ সুবিধা তাহলো চা বা কফি খাওয়ার পরে কিন্তু কাপটা কেউ বিস্কুট হিসেবে খেয়ে নেওয়া যেতে পারে। সুতরাং পরিবেশ দূষণের কোন ভয় থাকে না পাশাপাশি একটা নতুন ধরনের অভিজ্ঞতার সঞ্চয় হয়। এই কাপ তৈরির ব্যবসার পাশাপাশি আপনারা কিন্তু চা বা কফি স্টল বা ক্যাফেটেরিয়া খুলেও নিজেদের কাজ শুরু করতে পারেন। হবে তার আগেই বিস্কুট কাপের প্রসঙ্গে ভালোভাবে জেনে নেওয়া যাক।

বিস্কুট কাপ তৈরিতে যে মেশিনটি ব্যবহার করা হবে সেটি মাত্র ৫০০০ টাকায় আপনারা কিনতে পেয়ে যাবেন। সুতরাং প্রাথমিকভাবে যে বড় অংকের মূলধন প্রয়োজন নেই সেটা চোখ বুঝেই বলা যায়। এবার আসা যাক কাঁচামাল অর্থাৎ Raw materials এর কথায়। কাঁচামাল হিসেবে আপনারা এখানে ব্যবহার করতে পারেন বেসন, ময়দা, এডিবল অয়েল থেকে শুরু করে নিজেদের পছন্দ মতন ফ্লেভার। চকলেট বা আইসক্রিমের মতন এখানেও কিন্তু আপনারা নিজেদের পছন্দ অনুযায়ী ফ্লেভার যোগ করে দিতে পারবেন।

কাঁচামাল কিনতে আপনাদের খুব একটা খরচ পড়বে না এবং এটা আপনারা লোকাল মার্কেট থেকে সহজে পেয়ে যাবেন। মার্কেটিং এর জন্য আপনারা প্রথমে বড় বড় ক্যাফেটেরিয়া এবং স্থানীয় মার্কেট বেছে নিতে পারেন। তবে আপাতত এই বিজনেস সব থেকে বেশি চলবে হোটেলের রেস্টুরেন্টগুলোতে। কারণ আজকালকার জেনারেশন চা বা কফি অল্প খেয়ে একসাথে বেশি সময় কাটাতে ভালবাসে। এমতাবস্থায় এই বিস্কুট কাপের কিন্তু কোন তুলনাই হয় না।

কোথা থেকে মেশিন কিনবেন?

ব্যবসা শুরু করতে চাইলে আপনারা খুব সহজেই ম্যানুফাকচারিং ইউনিট থেকে মেশিন কিনে নিতে পারেন। এখান থেকে মেশিন কিনলে অনেকটা সুলভ মূল্যে আপনারা পেয়ে যাবেন।

Factory Name – Royal business industries.
Rajarhat,bablatala more.
Contact – 8697388832/9073697209

Back to top button