21 তারিখ থেকেই বদলে যাচ্ছে আবহাওয়া! বাংলার এই এই জেলায় জারি হল বিশেষ সতর্কতা! জেনে নিন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:-ডিসেম্বর মাস থেকে এখনো পর্যন্ত আবহাওয়ার হেরফের প্রতিনিয়ত হয়েই চলেছে প্রতিনিয়ত । আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে একাধিক তথ্য জারি করা হচ্ছে যা কখনো কখনো বাড়িয়ে তুলছে মানুষের মধ্যে উদ্বেগ ।আমরা দেখেছিলাম যে ডিসেম্বর মাসে তেমনভাবে ঠান্ডা অনুভব করতে পারেনই রাজ্যবাসী ।

তারা হয়তো ভেবেছিল নতুন বছরের নতুন মাস থেকে এর প্রকোপ কেটে যাবে ।কিন্তু নতুন বছরের শুরুতেই আমরা দেখেছিলাম বৃষ্টিপাতের আগমন ।মূলত পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরা হওয়া রাজ্যের পক্ষে প্রবেশ করতে পারছিল না । যার কারণে রাজ্যের একাধিক জেলাতে বৃষ্টিপাতের ঘটনা পরিলক্ষিত হয়েছিল।

আগামী 20 তারিখ পর্যন্ত রাজ্যের প্রতিটি জেলার আবহাওয়া শুষ্ক থাকবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর । কিন্তু তারপর থেকে তাপমাত্রার পরিবর্তন ঘটতে থাকবে বলে জানানো হয়েছে । মূলত উত্তর 24 পরগনা এবং দক্ষিণ 24 পরগনা তে 21 শে জানুয়ারি তে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা জারি করা হয়েছে ।বৃহস্পতিবার অর্থাৎ 20 তারিখ পর্যন্ত আবহাওয়ার কোনো রকম কোনো পরিবর্তন ঘটবে না।

কিন্তু তারপর থেকে আবার এই পরিবর্তন লক্ষ্য করা যাবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর।উত্তরবঙ্গের ক্ষেত্রে ৪৮ ঘন্টা শুষ্ক আবহাওয়া থাকবে। ১৯ তারিখ দার্জিলিং, কালিম্পং-এ হালকা বৃষ্টি হবে। ২০ জানুয়ারি তারিখে উত্তরের পাঁচটি জেলা, দার্জিলিং,কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এই জায়গাগুলোয় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

২১ তারিখে উত্তরবঙ্গের সব জায়গাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।রাজ্যের আবহাওয়া যতই থাকুক বা না থাকুক স্বাভাবিকের তুলনায় কিন্তু তা দুই থেকে তিন ডিগ্রী বেশি রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button