ভয়ঙ্কর কাণ্ড! কমোডের মধ্যে দেখা মিললো বিরাট বড়ো বিষধর কিং কোবরার, সামনে যেতেই ঘটলো বিপত্তি, রইলো ভিডিও

নিজস্ব প্রতিবেদন: প্রতিনিয়ত ডিজিটাল মিডিয়াতে যুগের সঙ্গে তাল মিলিয়ে মানুষ কিন্তু এখন নিজেকে অনেকটাই আপডেট করে তুলেছে। যদি আপনারা কয়েক দশক পেছনে ফিরে তাকান, তবে লক্ষ্য করে দেখবেন তখন কিন্তু ইন্টারনেটের এত প্রভাব ছিল না। এমনকি সোশ্যাল মিডিয়ার এতটা বাড়বাড়ন্তও লক্ষ্য করা যেত না। আসলে সোশ্যাল মিডিয়ার কারণেই মানুষ এতটা আপডেট হয়েছে। এখন facebook এবং whatsapp-এর পাশাপাশি ইনস্টাগ্রাম, টুইটার এবং ইউটিউবের মতন এপ্লিকেশনগুলি মানুষের জীবনে দারুন প্রভাব বিস্তার করে ফেলেছে।

সোশ্যাল মিডিয়া এখন জনসংযোগের প্রধান হাতিয়ার হিসেবে ধরা দিয়েছে। ৮ থেকে ৮০ সকলেই কিন্তু এখন নেট মাধ্যমের বাসিন্দা। ঘুম থেকে ওঠা থেকে শুরু করে ঘুমোতে যাওয়ার সময় পর্যন্ত একবার যেন সোশ্যাল মিডিয়ার চোখ না রাখলে মানুষের চলেই না। সাধারণ মানুষ থেকে শুরু করে পশু পাখি সবকিছুর ভিডিওই এই নেট মাধ্যমে আমরা দেখতে পাই।

বিশেষ করে সাপ সংক্রান্ত যেকোনো ভিডিও কিন্তু নেট মাধ্যমে খুব দ্রুতগতিতে ভাইরাল হয়ে ওঠে।অন্য প্রাণীকুলের মধ্যে সাপের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হ‌ওয়া ভিডিওর বড়ো অংশ দখল করে রাখে। কখনো সাপের সঙ্গে বেজির লড়াই আবার কখনো হয়তো সাপ উদ্ধারের ভিডিও। কোবরা সাপের সঙ্গে কম-বেশি সকলেই কিন্তু পরিচিত।

সাপেদের মধ্যে একটি অত্যন্ত ভয়াবহ প্রজাতি হলো কিং কোবরা। এই সাপের বিষ কোন ভাবে মানবদেহে প্রবেশ করলে কিন্তু দ্রুত স্নায়ুতন্ত্র আক্রান্ত হয়ে সেই মানুষের মৃত্যু হতে পারে। সোশ্যাল মিডিয়াতে আমরা কিন্তু কম-বেশি কোবরা সাপের ভিডিও ভাইরাল হয়ে উঠতে দেখেছি। সম্প্রতি ঠিক তেমনি একটি ভিডিও ধরা দিয়েছে নেট মাধ্যমে।

ভাইরাল এই ভিডিওটি দেখে রীতিমতন ভয় পেয়ে গিয়েছেন নেটিজেনদের একাংশ। এরকম কোন ঘটনা তাদের সামনে ঘটলে তারা কি করতেন এটা ভেবেই তো মানুষের কপালে চিন্তার ভাঁজ পড়ে গিয়েছে। এই ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে বাথরুমের কমোডের মধ্যে এক বিশাল আকৃতির কেউটে সাপের দেখা মিলেছে। এই সাপটিকে উদ্ধার করতে এসেছেন এক সর্পরক্ষক। তিনি বেশ কিছুক্ষণ সময় ধরেই হ্যাঙ্গার, লাঠি দিয়ে সাপটিকে বের করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তবে সাপটি না বেরিয়ে কিন্তু বারংবার কমোডের মধ্যেই ফনা তুলে দাঁড়িয়ে যাচ্ছে। বেশ কিছুক্ষণ এভাবে চেষ্টা চালানোর পর শেষ পর্যন্ত ওই সর্পরক্ষক সাপটিকে উদ্ধার করে বের করে নিয়ে আসতে সফল হন।ওয়াইল্ড কোবরা’ (Wild Cobra) নামের একটি ইউটিউব চ্যানেল থেকে বেশ কিছুটা সময় আগে এই দুর্দান্ত ভিডিওটি আপলোড করা হয়েছে। এখনো পর্যন্ত বহু মানুষ এই ভিডিওটি দেখে ফেলেছেন এবং ওই সর্পরক্ষক ব্যক্তির প্রশংসা করেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি কিছুদিন আগেই নেট মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছিল ঠিক একই ধরনের। ভিডিওতে একটি সাপ আর বেজিকে একেবারে খোলা মাঠের মধ্যে লড়াই করতে দেখা গিয়েছিল। এই ভিডিওটি দেখেও অবাক হয়ে গিয়েছিলেন বহু মানুষ। আজকের এই প্রতিবেদনটি ভালো লেগে থাকলে অবশ্যই আপনারাও কিন্তু এই কমোডের মধ্যে থাকা সাপের ভাইরাল ভিডিওটি দেখে আমাদেরকে নিজেদের মতামত জানাতে ভুলবেন না।

Back to top button