শীতের ঠাণ্ডায় ঠোঁট ফেটে যাওয়ার সমস্যায় ভুগছেন! একবার খুব সহজেই এইভাবে বানিয়ে লাগান লিপবাম, ঠোঁট ফাটা নিমেষেই হবে উধাও

নিজস্ব প্রতিবেদন: হাড় কাপানো ঠান্ডার মাঝেই কিন্তু শীতকালের জাতীয় সমস্যা ঠোঁট ফাটা এবং ঠোঁট রুক্ষ হয়ে যাওয়া শুরু হয়ে গিয়েছে। আসলে এই সময় আবহাওয়ার মধ্যে এক প্রকার শুষ্কতা থাকে যা খুব সহজেই ঠোঁটের চামড়া কুঁচকে এটাকে ফাটিয়ে দেয়। যাতে সেই সমস্ত সমস্যা না হয় এবং বিভিন্ন বাজারের ক্রিম ব্যবহার করে আপনাদের অসুবিধার মুখে না পড়তে হয় তাই আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা একটি হোমমেড রেমেডি আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি।

এই রেমিডি ব্যবহার করলে কিন্তু ১০০ শতাংশ ফলাফল পাবেন আপনারা। কালো ঠোঁটকে গোলাপি করতে এবং সারাক্ষণ ঠোঁট নরম রাখতে এই রেমিডির কিন্তু কোন দ্বিতীয় বিকল্প নেই। এই রেমেডির মাধ্যমে আমরা একটি ঘরোয়া লিপবাম আপনাকে তৈরি করে দেখাবো। চলুন স্টেপ বাই স্টেপ এই লিপ বাম তৈরির পদ্ধতি জেনে নেওয়া যাক।

আজকের এই বিশেষ রেমিডি তৈরি করার জন্য আমরা ব্যবহার করতে চলেছি বিটরুট। মূলত রূপচর্চার জন্যই এই সবজিটা ব্যবহার করা হয়ে থাকে। যাদের শরীরে রক্তের পরিমাণ অনেক কম রয়েছে তারা এই সবজি সাধারণত খাদ্য হিসেবে গ্রহণ করে থাকেন। প্রথমেই একটা বিটরুট নিয়ে তার খোসা ছাড়িয়ে গ্রেটারের সাহায্যে গ্রেট করে নিতে হবে।

আপনারা চাইলে এটাকে কিন্তু সোজাসুজি ব্লেন্ডারে ব্লেন্ড করেও নিতে পারেন।গ্ৰেট করে নেওয়ার পর সেই অংশটাকে চিপে আপনাদের রস বের করে নিতে হবে। একটা পাত্রের মধ্যে এই বিটরুটের রসটাকে নিয়ে গ্যাস জ্বালিয়ে একটু গরম করে নিন। তাহলে দেখবেন রংটা একটু গাঢ় হয়ে আসবে।

রসটা কিছুটা শুকিয়ে আসলে এটাকে একটা ছোট কন্টেনারের মধ্যে নিয়ে নিন। মোটামুটি ২ টেবিল চামচ পরিমাণ দিলেই হবে। এবার এই রসের মধ্যে আপনাদের পরিমাণ মতো পেট্রোলিয়াম জেলি দিয়ে দিতে হবে। ভেসলিন পেট্রোলিয়াম জেলি শীতকালে যে কোন দোকানে মোটামুটি পাঁচ টাকা দামে আপনারা সহজেই কিনে নিতে পারবেন।

ভালো করে ভেসলিনের সাথে আপনাদের এই বিট রুটের রস বেশ কিছুক্ষণ সময় ধরে ফেটিয়ে নিতে হবে যতক্ষণ পর্যন্ত না এটা সম্পূর্ণ ঘন হয়ে একটা ক্রিম বা বাম এর আকারে তৈরি হয়ে আসছে। ব্যাস ক্রিমের আকারে তৈরি হয়ে এলেই লিপবাম তৈরি হয়ে যাবে এবং খুব সহজেই যে কোন সময় আপনারা এটাকে ঠোঁটে ব্যবহার করতে পারবেন।। মাত্র কয়েকদিন ব্যবহার করলেই কিন্তু এই লিপবাম খুব সহজে আপনাদের ঠোঁট গোলাপি করে তুলতে এবং সমস্ত ধরনের রুক্ষতা দূর করতে ম্যাজিকের মতন সাহায্য করবে।

Back to top button