আর্থিক সংকটে ভুগছেন বহুদিন? চিন্তা নেই! বাড়িতে রাখুন এই একটিমাত্র গাছ, ঘুরবে ভাগ্যের চাকা!

নিজস্ব প্রতিবেদন:-  বাড়িতে গাছ লাগিয়ে বাগান করতে কিন্তু অনেকেই পছন্দ করেন। তবে আপনারা হয়তো অনেকেই জানেন না আমাদের বাড়ির সুস্বাস্থ্য এবং আনন্দ রক্ষায় গাছের ভূমিকাও কিন্তু রয়েছে অনেক খানি। তাই শুধু বাড়িতে বাগান করলে যে সৌন্দর্য বৃদ্ধি হবে এমনটাই নয়, এমন কিছু কিছু গাছ রয়েছে যা বাড়িতে রাখলে কিন্তু কোন রকম নেতিবাচক শক্তি এখানে প্রবেশ করতে পারে না।

বরং সেই সমস্ত গাছ সমস্ত নেতিবাচক শক্তি বা নেগেটিভ এনার্জিকে দূরে সরিয়ে বাড়িতে পজিটিভ এনার্জির প্রবেশ ঘটায়। বাড়িতে পজিটিভ এনার্জি প্রবেশ করলে কিন্তু স্বাভাবিকভাবেই পরিবারে উন্নতি হবে এবং সুস্বাস্থ্য বৃদ্ধি পাবে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন একটি গাছের কথা আপনাদের সঙ্গে শেয়ার করে নিতে চলেছি যেটি বাড়িতে লাগালে কিন্তু আপনাদের জীবন এক ধাক্কাতেই পরিবর্তিত হয়ে যাবে।

আপনারা হয়তো অনেকেই এটাকে কুসংস্কার বলে ভাবতে পারেন। তবে কথাতেই রয়েছে,“ বিশ্বাসে মিলায় বস্তু,তর্কে বহুদূর”। সুতরাং আমরা বলতেই পারি যে যদি আপনারা ভগবানের প্রতি বিশ্বাস রেখে মন থেকে এই কাজগুলি করেন সেক্ষেত্রে কিন্তু ফলাফল অবশ্যই পাবেন। তবে এই গাছ সংক্রান্ত যে তথ্যটি আপনাদের দেবো সেটাকে কিন্তু সম্পূর্ণরূপে কুসংস্কার বলা যায় না। বিভিন্ন গবেষণার বিশ্লেষণের উপর ভিত্তি করে সম্প্রতি বাস্তব বিজ্ঞানীরা এই ব্যাপারগুলি জানিয়েছেন।

বাস্তুশাস্ত্র অনুযায়ী জানা গিয়েছে যে, ক্রাসুলা জেড প্ল্যান্ট বা মানিপ্ল্যান্ট গাছ বাড়ির দক্ষিণ পূর্বকোণে যদি আপনি রাখতে পারেন, তাহলে আপনি ধন-সম্পদে ভরে যাবেন এবং এই গাছ আপনার ফিরিয়ে আনবে। যদি আপনার বাড়িতে দক্ষিণ পূর্ব কোন জায়গা না থাকে সেক্ষেত্রে কিন্তু পূর্ব দিকেও আপনারা এই গাছ রাখতে পারেন। অফিস বা বাড়ির প্রবেশদ্বারে একটি জেড গাছ রাখলে সৌভাগ্য হয়। এই সম্বন্ধিত বহু আর্টিকেল আপনারা কিন্তু নেট মাধ্যমে সার্চ করলে পেয়ে যাবেন।

তবে পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি, জেড গাছগুলিকে বাথরুম বা বেডরুমে রাখা উচিত নয় কখনো। কারণ বেডরুমে এই গাছ রাখলে কিন্তু বাড়িতে পজেটিভ এনার্জি প্রবেশ করতে পারে যা বাড়ির পরিবেশ অত্যন্ত খারাপ করে তোলে এবং বাড়িতে রোগব্যাধি সংক্রান্ত নানান ধরনের সমস্যা নিয়ে আসে। সুতরাং অবশ্যই একবার নিজেদের বাড়িতে এই গাছ লাগিয়ে ফলাফল দেখতে ভুলবেন না। এমন বহু মানুষ রয়েছেন যারা বাস্তু বিশেষজ্ঞদের পরামর্শ অনুসারে বাড়িতে এই গাছ লাগিয়ে কিন্তু সুখ আর সমৃদ্ধি উপভোগ করেছেন। তাই এই গাছটিকে কিন্তু লাকি প্ল্যান্টও বলা হয়ে থাকে।

Back to top button