হাতে বা পায়ে চরম ব্যাথায় ভুগছেন! রোজ খেয়ে দেখুন ঘরোয়া পদ্ধতিতে তৈরি এই একটি দুর্দান্ত জিনিস, ব্যথা নিমেষেই হবে ভ্যানিশ

নিজস্ব প্রতিবেদন: দৈনন্দিন কাজের ব্যস্ততার মধ্যে আমাদের শরীরের গা-হাত-পা ব্যথা থেকে শুরু করে নানান ধরনের সমস্যা লক্ষ্য করা যায়। লক্ষ্য করে দেখবেন অনেক ক্ষেত্রেই কিন্তু আমাদের এনার্জি অনেকটা কমে যায় এবং আরো নানান ধরনের সমস্যা দেখা দেয়।

তাই আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি একটি এনার্জি পাউডারের রেসিপি। খুব সহজেই এটা আপনারা বাড়িতে তৈরি করে নিতে পারবেন। বাচ্চা থেকে শুরু করে বড় এবং গর্ভবতী মহিলারাও কিন্তু এটাকে গ্রহণ করতে পারবেন। সুতরাং আশা করছি এই এনার্জি পাউডার আপনাদের সকলেরই কাজে লাগবে।

এনার্জি পাউডার তৈরি করার জন্য আপনাদের প্রথমে নিয়ে নিতে হবে ১৫ টা শুকনো খেজুর। খেজুরের মধ্যে যে বীজ রয়েছে সেটাকে আপনাদের প্রথমেই বের করে নিতে হবে। শুকনো খেজুরের কিন্তু প্রচুর উপকারিতা রয়েছে যার মধ্যে প্রথম দুটি হল এটি হজমে সাহায্য করে এবং বিভিন্ন সমস্যা দূর করতেই সাহায্য করে।

এর মধ্যে প্রচুর পরিমাণে ফাইবার ন্যাচারাল সুগার ভিটামিন এবং মিনারেল রয়েছে।খেজুরের বীজগুলো বের করা হয়ে গেলে অন্য একটা বাটির মধ্যে কিছুটা পরিমাণ আমন্ড বাদাম নিয়ে নিন। এই বাদাম গুলোকে একটা প্যানের মধ্যে নিয়ে লো ফ্লেমে একটু রোস্ট করে নিতে হবে। আমন্ড বাদামের কাজ হয়ে গেল আপনাদের ওই একই কড়াই এর মধ্যে কিছুটা পরিমাণ ছোলা দিয়ে নাড়াচাড়া করে ফেলুন।

ছোলার ড্রাই রোস্ট করা হয়ে গেলে একই রকম গ্যাসের ফ্লেম রেখে আপনাদের কিছুটা পরিমাণ মাখানা নিয়েও সেটাকে ড্রাই রোস্ট করে নিতে হবে। ওজন কমানোর জন্য মাখানা কিন্তু ভীষণ উপকারী। এটি খাওয়া আমাদের স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো। এবার সমস্ত কিছু নামিয়ে নিয়ে একটা গ্রাইন্ডিং যার নিয়ে নিন এবং তার মধ্যে একে একে ছোলা আর আমন্ড বাদাম দিয়ে দেবেন। কয়েকটি এলাচ যোগ করে একটা মিহি পাউডার তৈরি করে ফেলুন।

একে একে মাখানা এবং অন্যান্য উপকরণ গুলো কেউ এর মধ্যে দিয়ে ভালোভাবে একটা মিহি পাউডার তৈরি করবেন। সমস্ত পাউডার একসাথে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে এই এনার্জি পাউডার। প্রত্যেকদিন সকালে দুই চামচ এই পাউডার নিয়ে জলের সাথে মিশিয়ে খেলেই কিন্তু দেখবেন সমস্ত সমস্যার সমাধান হয়ে যাওয়ার পাশাপাশি আপনাদের রোগ প্রতিরোধ ক্ষমতাও কয়েকগুণ পর্যন্ত বেড়ে যাবে। আজকের এই বিশেষ রেমিডি কেমন লাগলো তা জানাতে অবশ্যই ভুলবেন না।

Back to top button