বাথরুমের স্টিলের সিঙ্কের ময়লা জেদি ভাব কয়েক মিনিটেই হবে দূর, শুধু ট্রাই করুন এই দুর্দান্ত গোপন টিপস

নিজস্ব : দীর্ঘ সময় ধরেই আমাদের বাথরুমে থাকা কল বা শাওয়ারে কিন্তু জলের কারণে আয়রনের একটা পুরু আস্তরণ পড়ে যায়। ‌ দেখবেন ধীরে ধীরে কলে জলের গতি অনেকটাই কমে আসে এবং হয়তো একটা সময়ের পর এটা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই বাথরুমের যে কোন স্টিলের কল বা শাওয়ার পরিষ্কার করার সহজ পদ্ধতি নিয়ে হাজির হয়েছি। খুব সহজেই মাত্র একটি টিপসের সাহায্যে আপনারাই কাজটি করতে পারবেন।। চলুন স্টেপ বাই স্টেপ এই পরিষ্কার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।।

প্রয়োজনীয় উপকরণ:

বাথরুম পরিষ্কার সংক্রান্ত এই কাজটি করার জন্য সাধারণ কিছু উপকরণ প্রয়োজন হবে। যার মধ্যে রয়েছে বেকিং সোডা, লেবুর রস এবং ভিনেগার।

কিভাবে পরিষ্কার করবেন?
প্রথমেই বাথরুমের কল বা বেসিনের উপর কিছুটা পরিমাণে বেকিং সোডা আর লেবুর মিশ্রণ যোগ করে লাগিয়ে নিতে হবে। এবার দীর্ঘ সময় ধরে ভালোভাবে জায়গাগুলোকে ঘষে পরিষ্কার করে নিন। সমস্ত পুরস্কার করার পরেও যদি আপনার মনে হয় থাকে যে কল নোংরা হয়ে রয়েছে বা জেদি দাগ এখনো রয়ে গেছে, সে ক্ষেত্রে শেষে আরও একটা উপকরণ ব্যবহার করতে পারেন। এটি হল কিছুটা পরিমাণে white ভিনেগার।

বেকিং সোডা আর লেবুর রসের এই মিশ্রণটা ছাড়াও হোয়াইট ভিনিগার দিয়ে খুব সহজেই বেশ কিছুক্ষণ ঘষে আপনারা বাথরুমের ট্যাপ বা কল পরিষ্কার করে নিতে পারেন। সবশেষ আপনাদের জল দিয়ে ধুয়ে নিতে হবে। ব্যাস এই পদ্ধতিতে আপনারা খুব সহজেই কিন্তু যে কোন স্টিলের ট্যাপ বা নল পরিষ্কার করে নেবেন। প্রতিবেদনে শেয়ার করা এই বিশেষ টিপসটি কেমন লাগলো অবশ্যই জানাতে ভুলবেন না।

Back to top button