বেকার না বসে থেকে একদম সামান্য পুঁজিতে শুরু করুন এই ইউনিক ব্যবসা, প্রতিমাসে আয় হবে ২ লাখ টাকা গ্যারান্টি

নিজস্ব প্রতিবেদন: অল্প সময়ের মধ্যেই নিজেকে আর্থিকভাবে স্বচ্ছল আর স্বাবলম্বী করে তোলার একটা অন্যতম মাধ্যম হচ্ছে ব্যবসা। লকডাউনের পর থেকেই দেশ থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন অংশে বেকারত্বের পরিমাণ অনেকটাই বেড়ে গিয়েছে। হাজার চেষ্টা করার পরেও মানুষের কিন্তু আর জীবিকা নির্বাহ আগের মতন সহজ হয়ে উঠছে না। তাই ব্যবসা ছাড়া এগিয়ে যাওয়ার উপায় নেই।

আজ আমরা এমন একটি ব্যবসা সম্পর্কে আলোচনা করব যেটি যে কোন ব্যবসারই মূল অংশ। আপনার ব্যবসার সাফল্য আর ব্যর্থতা কিন্তু অনেকাংশেই এই জিনিসের উপর নির্ভরশীল। এটি হলো প্যাকেজিং এর ব্যবসা। লক্ষ্য করে দেখবেন যেই প্রোডাক্টের প্যাকেজিং যত ভালো সাধারণ গ্রাহকদের কাছে কিন্তু তার গ্রহণযোগ্য তাও অনেকটা বেশি। আজ যে ব্যবসার কথা বলছি তাতে কয়েকশ রকমের প্রোডাক্ট আপনারা প্যাকেজিংয়ের মাধ্যমে ব্যবসা করতে পারবেন।

কিভাবে এই ব্যবসা শুরু করবেন?

দৈনন্দিন জীবনের খাবার থেকে শুরু করে অন্যান্য অনেক পণ্য কিন্তু প্যাকেজিং এর মাধ্যমে বিক্রি করা হয়ে থাকে। আপনারা সহজেই একটি মেশিন কিনে এই প্যাকেজিংয়ের কাজ করতে পারেন। প্রত্যেক প্রোডাক্টের জন্য কিন্তু আলাদা মেশিনের প্রয়োজন নেই অর্থাৎ একটা মেশিনের সাহায্যেই আপনারা চা পাতা থেকে শুরু করে, তেল,মশলা বা অন্যান্য যেকোনো সামগ্রী প্যাকেজিং করতে পারবেন। এই প্যাকেজিং মেশিনের সাহায্যে কিন্তু আপনারা দুই ধরনের প্যাকিং করতে পারবেন। মোটামুটি প্যাকেজিংয়ের জন্য কাঁচামাল কিন্তু যে কোন লোকাল মার্কেটেই আপনারা পেয়ে যাবেন। আবার চাইলে মেশিন কেনার সময় ম্যানুফ্যাকচারিং ইউনিটের সাথেও কথা বলে সংগ্রহ করে নিতে পারেন।

অনেক ক্ষেত্রেই মেশিন কেনার পর কিন্তু সেটা চালানো নিয়ে একপ্রকার সমস্যা হয়ে যায়। কিভাবে সেই মেশিন থেকে প্রোডাক্ট তৈরি করা হবে এটা নিয়ে অনেক মালিকরাই চিন্তায় পড়ে যান। তবে এই সমস্ত কিছুর না করে আপনারা খুব সহজেই টেকনিশিয়ানের মাধ্যমে শিখে নিতে পারবেন যদি ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কেনেন। পণ্যের ওজন অনুযায়ী কিন্তু মেশিনের পরিমাণ ভিন্ন হবে। দাম শুরু হচ্ছে ১ লক্ষ ২০ হাজার টাকা থেকে। মার্কেটিং এর জন্য আপনারা অনেকটাই সাহায্য পাবেন। তবে কিছুটা হলেও লোকাল মার্কেটের উপর নির্ভর করবেন আপনি কি রকম ব্যবসা করছেন সেটা!

মেশিন কেনার জন্য সুযোগ্য ঠিকানা:

যদি প্যাকেজিংয়ের ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে মেশিন কেনার সুযোগ্য ঠিকানা আমরা আপনাদের সাথে আজ শেয়ার করে নেব। এখান থেকে মেশিনসহ কাঁচামাল এবং মার্কেটিং সাপোর্ট আপনারা সবকিছুই পেয়ে যাবেন। সুতরাং ইচ্ছে থাকলে আর একদম দেরি করবেন না।
Royal machinery
Eser mineral complex
Muragacha,jugberia, Sodepur road , opposite lokenath mandir, Madhyamgram.
Kolkata – 700110
Contact :7980111516/8910085500.

Back to top button