মাত্র দেড় হাজার টাকায় শুরু করুন এই ইউনিক ব্যবসা, প্রতিদিন কম করে আয় হবে ২ হাজার

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা হল এমন একটি মাধ্যম যার সাহায্যে খুব সহজেই মানুষ প্রতিষ্ঠিত হতে পারেন। চাকরি-বাকরির ক্ষেত্রে যেটা সবথেকে বড় সমস্যা যে নিয়োগ না হলে কিছু করা যায় না। তবে ব্যবসার ক্ষেত্রে কিন্তু এই সমস্যা একেবারেই নেই। কারণ এটা পুরোটাই নিজের চেষ্টা এবং পরিশ্রমের উপর নির্ভরশীল। তবে আপনাদের অবশ্যই এমন কিছু ব্যবসার আইডিয়া বেছে নিতে হবে যেখানে উপার্জন বেশি এবং মূলধনের বিনিয়োগ অনেকটাই কম।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা সেই সমস্ত দিক মাথায় রেখেই কয়েকটা ব্যবসার আইডিয়া শেয়ার করে নিতে চলেছি। যদি আপনারা সঠিক পদ্ধতিতে এই ব্যবসা গুলো শুরু করতে পারেন সে ক্ষেত্রে কিন্তু কোনদিন ভবিষ্যৎ নিয়ে আপনাদের আর চিন্তা করতে হবে না। ভালো লাগলে অবশ্যই এই প্রতিবেদনটি নিজেদের পরিচিত ব্যক্তিদের সঙ্গে শেয়ার করা নেবেন। তাহলে আপনার মতন অন্যরাও এই প্রতিবেদনের সুবিধা উপভোগ করতে পারবে।

স্বল্প খরচের মধ্যে যে ব্যবসাগুলি আপনারা শুরু করতে পারবেন:

১) কটন ক্যান্ডি তৈরীর ব্যবসা:

যে কোন উৎসব অনুষ্ঠান থেকে শুরু করে মেলায় এই চিনির তৈরি সুখাদ্য টি আপনারা দেখতে পাবেন। ‌ বাচ্চা থেকে শুরু করে বড় সবাই কিন্তু এটি খেতে অত্যন্ত পছন্দ করে থাকে। আপনারা কিন্তু চাইলে খুব সহজেই এই কটন ক্যান্ডি তৈরির মেশিন কিনে ব্যবসা শুরু করতে পারেন। তবে মেলা বা কোন বড় অনুষ্ঠান ছাড়া বছরের অন্যান্য সময় এই ব্যবসা থেকে কিন্তু বিশেষ উপার্জন হবে বোধ হয় না। তবে ভালো লোকেশনে দাঁড়াতে পারলে অর্থ উপার্জন নিয়ে চিন্তা করতে হবে না। ‌ কটন ক্যান্ডি তৈরির মেশিন আপনারা মাত্র ৩ হাজার টাকা দিয়ে পেয়ে যাবেন। এই খাবারটি তৈরীর মূল কাঁচামাল হল চিনি এবং ফুড কালার।

২) পেপার প্লেট মেকিং ব্যবসা:

বর্তমান সময়ে দাঁড়িয়ে এই পেপার প্লেট মেকিং এর ব্যবসা ঠিক কতটা চাহিদা সম্পন্ন তা হয়তো আপনাদের সকলেরই জানা রয়েছে ‌‌। উৎসব অনুষ্ঠান থেকে শুরু করে অনেক বাড়িতেই কিন্তু এই পেপার প্লেটের চাহিদা থাকে। শুধুমাত্র দেশ নয় বিদেশেও আপনারা এই ব্যবসা পরিধি বিস্তার করতে পারবেন। তবে সবার প্রথমেই আপনাদের লোকাল মার্কেট ধরে নিতে হবে।

৩) পপকর্ন বিক্রি ব্যবসা:

বছরের যে কোন সময় সিনেমা হল থেকে শুরু করে স্থানীয় বাজার বা মেলাতে কিন্তু এই পপকর্ন বিক্রির ব্যাপক বাজার থাকে। এই ব্যবসায় খুব একটা প্রতিদ্বন্দ্বিতা নেই বললেই চলে। এই মেশিনটি কিনে খুব সহজেই আপনারা পপকর্ন তৈরি করে বিক্রয় করতে পারবেন। এই মেশিনের সাথেই ওভেন আর মিউজিক সিস্টেম দেওয়া রয়েছে, শুধুমাত্র কাচ লাগিয়ে আপনাদের ব্যবসা শুরু করতে হবে।। এই মেশিনের ক্ষেত্রে কিন্তু ম্যানুয়াল প্রোডাকশন হবে ‌

৪) আটা চাকির ব্যবসা:

৮ ইঞ্চি থেকে ১৮ ইঞ্চি পর্যন্ত আটাচাকির মেশিন কিনে আপনারা ব্যবসা শুরু করতে পারেন। স্থানীয় বাজারে এই আটাচাকির চাহিদা কিন্তু ব্যাপক পরিমাণে রয়েছে। সুতরাং অর্থ উপার্জন নিয়ে আপনাদের চিন্তা করতে হবে না। যারা ছোট ব্যবসা শুরু করতে চাইছেন তাদের জন্য এটা একেবারে পারফেক্ট একটা আইডিয়া।

৫) মসলার বিভিন্ন ব্যবসা:

প্রত্যেক বাড়িতেই কিন্তু রান্নাবান্নার কাজে ব্যাপক পরিমাণে মশলার ব্যবহার হয়ে থাকে। সুতরাং আপনারা যদি এই ব্যবসা দাঁড় করাতে পারেন সে ক্ষেত্রে কখনোই চিন্তা করতে হবে না। বিভিন্ন মসলা গুঁড়ো করে তৈরি করার জন্য আপনারা খুব সহজেই মেশিন কিনতে পারবেন ‌। এই মেশিনটির দাম পড়বে ২২ হাজার ৫০০ টাকা।

৬) রাইস মিলের ব্যবসা:

স্পষ্ট বাংলায় এটাকে ধান ভাঙ্গানোর ব্যবসা বলা যেতে পারে‌‌। চাষবাসের সঙ্গে যুক্ত রয়েছেন এমন মানুষ থেকে শুরু করে গ্রামাঞ্চলের অনেকেই কিন্তু রাইস মিল মেশিন কিনে খুব সহজেই এই ব্যবসা শুরু করতে পারেন ‌। তবে অবশ্যই আপনাদের এই ব্যবসা অঞ্চলের উপর ভিত্তি করে শুরু করতে হবে। যে কোন জায়গাতেই কিন্তু এই ব্যবসা দাঁড়াবে না। ‌

৭) ঝুরিভাজার ব্যবসা: ‌

এই ব্যবসাটাও কিন্তু খুব সহজে আপনারা মেশিন কিনে শুরু করতে পারবেন। মুখরোচক এই খাবারটির চাহিদা সব জায়গাতে সকল বয়সের মানুষের মধ্যেই রয়েছে। এমন কিছু মেশিন পাওয়া যায় যেখানে ঝুরিভাজা ছাড়াও আরো কিছু খাবার তৈরি করা যেতে পারে। আপনারা চেষ্টা করবেন সেই ধরনের মেশিন নেওয়ার যাতে একসাথে গোটা জিনিসটাই ধরে রাখা যায়।

৮)জুস বিক্রির ব্যবসা:

আমাদের এই প্রতিবেদনের একেবারে সবশেষে অল্প মূলধনে তৈরি জুস বিক্রির ব্যবসার কথা বলব। জুস তৈরি করার মেশিনের দাম পড়বে ১৫৫০০ টাকা। এই মেশিনটি কিন্তু খুব সহজেই আপনারা দোকানে রেখে অথবা যে কোন জায়গাতেই নিয়ে গিয়ে ব্যবসা শুরু করতে পারবেন। এই ব্যবসাতে উপার্জনের পরিমাণ টাও ভালো। একটু গরম কালের দিকে যদি আপনি এই ব্যবসা শুরু করেন তাহলে শুরুতেই কিন্তু বেশ বড় অংকের লাভ হতে পারে।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা যে সমস্ত ব্যবসার আইডিয়া আপনাদের সাথে শেয়ার করে নিলাম তার প্রতিটাতেই সব থেকে প্রধান জিনিস হচ্ছে মেশিন।। আপনারা চাইলে খুব সহজেই ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে এই মেশিনগুলো কিনে ব্যবসা শুরু করতে পারেন। নিচে ঠিকানা এবং যোগাযোগ নাম্বার সহ অন্যান্য তথ্য উল্লেখ করে দেওয়া হলো।
Saha enterprise
Address : Uluberia branch,
Kathila,banitala, howrah- 711316
Others branch :
Kaliganj daspara,POO kaliganj, Dist-Nadia.
Contact : 9073599496

Back to top button