মাত্র ১৯০০ টাকায় শুরু করুন এই দুর্দান্ত ইউনিক ব্যবসা! মাসে চোখ বুঁজে ইনকাম হবে ৩০ হাজার

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা অনেক ধরনের হয়ে থাকে। পাইকারি পণ্য থেকে শুরু করে বিভিন্ন ধরনের ট্রেন্ডিং জিনিস সবথেকে বেশি উল্লেখযোগ্য এই সময়ে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এই সমস্ত জিনিসের বাইরে একটা এমন ব্যবসার আইডিয়া শেয়ার করে নিতে চলেছি যা বর্তমান সময়ে সবথেকে বেশি লাভবান ক্ষেত্র হিসেবে বিবেচিত হয়েছে। এই ব্যবসা যদি আপনারা শুরু করেন তাহলে ভবিষ্যৎ নিয়ে কখনোই চিন্তা করতে হবে না। চলুন তাহলে এবার এই পণ্যটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই ব্যবসাটি হল LED বাল্ব তৈরির ব্যবসা।বর্তমান সময়ে এলইডি লাইট বেশ জনপ্রিয়তা লাভ করেছে। আর এই এলইডি লাইট সকলেই কমবেশি চেনেন। এলইডির পুরো নাম হল এমিটিন ডায়োড (Emitting diode)। ভারতের মতো দেশে এই লাইটের চাহিদা দিন প্রতিদিন বেড়েই চলেছে। যেহেতু এই লাইট অত্যন্ত কম পরিমাণে বিদ্যুৎ খরচ করে থাকে তাই স্বাভাবিকভাবেই সাধারণ মানুষ কিন্তু এই লাইট বেশি মাত্রায় ব্যবহার করছেন। স্বল্প খরচের মধ্যেই কিন্তু এই ব্যবসা আপনারা অনায়াসে শুরু করতে পারবেন।

এই ব্যবসা কিভাবে শুরু করবেন?

যদি প্রথমেই আপনাদের ব্যবসা সম্পর্কে একটি ভালো ধারণা থাকে তাহলে কিন্তু খুব শীঘ্রই আপনারা এই ব্যবসাটিতে সফলতা লাভ করতে পারবেন।এই ব্যবসাটি শুরু করার জন্য আপনাদের একটি ভালো জায়গার প্রয়োজন। যদি আপনার কাছে আগে থেকেই দোকান থাকে তাহলে তো আর চিন্তাই করতে হবে না। তবে যারা নতুন ব্যবসা শুরু করছেন তারা ভালোভাবে সমস্ত দিক যাচাই করেই কিন্তু দোকানের অবস্থান নির্ণয় করবেন।।

ব্যবসা শুরু করার প্রথম দিকে এলইডি বিক্রি করার জন্য আপনি কোন হোলসেলার অথবা সাপ্লায়ার থেকে এলইডি লাইট নিতে পারেন। তবে যদি আপনি সাপ্লায়ার হিসেবেই কাজ করতে চান সেক্ষেত্রে কম করে দুই থেকে তিন লাখ টাকা আপনার ইনভেস্ট করতে হবে।তার সাথে সাথে আপনাকে গোডাউন অথবা কোন বড় স্টোর রাখতে হবে যেখানে আপনি অধিক পরিমাণে এলইডি স্টোর করে রাখতে পারেন।

তবে আমরা বলব প্রথমদিকে শুধুমাত্র অল্প মূলধন নিয়েই ব্যবসা শুরু করা ভালো হবে।। মোটামুটি ১৯০০ টাকার মধ্যেই কিন্তু আপনারা এই ব্যবসা শুরু করতে পারবেন। ব্যবসা দাঁড়িয়ে যাওয়ার পর আপনারা ইনভেসমেন্টের অংক ধীরে ধীরে বাড়াতে পারেন। একবার ব্যবসা দাঁড়িয়ে যাওয়ার পর কিন্তু আপনাকে আর কোন চিন্তা করতে হবে না। বিভিন্ন তথ্যসূত্র অনুযায়ী এই ব্যবসা একবার দাঁড়িয়ে গেলে আপনারা প্রতি মাসে প্রায় ২৫ থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।।

ব্যবসা শুরু করার জন্য প্রয়োজনীয় মেশিন এবং তা খরিদ করার ঠিকানা:

প্রতিবেদনটি পড়ার পরও যদি আপনারা এই ব্যবসা শুরু করতে আগ্রহী থাকেন সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে মেশিন এবং অন্যান্য সমস্ত র ম্যাটেরিয়ালস সহজেই পেয়ে যাবেন।
Address : Murshidabad, LALBAGH, BDO OFFICE MORE.
West Bengal.
Contact : 8389829690/8609269046.

Back to top button