বেকার না বসে থেকে একদম অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত গোপন ব্যবসা, মাসে হবে ৩৫ হাজার টাকা ইনকাম

নিজস্ব প্রতিবেদন: নিজেদের স্বনির্ভর করে তোলার ইচ্ছে কিন্তু সকলের মধ্যেই রয়েছে। কিন্তু বিগত দিনগুলিতে বিভিন্ন সরকারি আর বেসরকারি ক্ষেত্রে চাকরির নিয়োগ বন্ধ হয়ে যাওয়ার পর থেকেই মানুষ বেশ অসুবিধার মুখে পড়েছেন। উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা থাকার পরেও হয়তো দিনশেষে বেকার জীবনযাপন করতে হচ্ছে সকলকে। এমতাবস্থায় আপনারা কিন্তু খুব সহজেই নিজেদের ব্যবসাকে বেছে নিয়ে স্বাবলম্বী হয়ে উঠতে পারেন।

যদিও মধ্যবিত্ত সাধারণ মানুষ এই ব্যবসার দিক অত্যন্ত ভয় পেয়ে থাকেন। কারণ চট করে এই বিষয়ে ধারণা না থাকায় অনেকেই লোকসান হবে ভেবে ব্যবসা শুরু করতে চান না। তবে আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে একটি ব্যবসা শেয়ার করুন এবং যেটা খুব সহজেই যে কোন মানুষ শুরু করতে পারবেন। এর জন্য বিশাল বড় জায়গার প্রয়োজন পড়বে না। প্রাথমিক অবস্থায় বাড়ির কোন অংশে দশ বাই দশ জায়গা নিয়েও কিন্তু আপনারা কাজ শুরু করতে পারবেন।

তেলের ব্যবসা কিভাবে শুরু করবেন?

আজকে আমরা বলব তেলের ব্যবসার কথা। তেল বলতে আমাদের মাথাতে প্রথমেই আসে সরষের তেলের নাম। কিভাবে সর্ষে বানিয়ে সেখান থেকে তেল তৈরি করা সম্ভব সেটা দিয়েই কিন্তু আমাদের আজকের এই ব্যবসা। খুব সহজেই একটা মাত্র মেশিন কিনে আপনারা কিন্তু এই কাজ শুরু করতে পারেন।

প্রতিবেদনের শুরুতেই জানিয়েছি মেশিনটির জন্য মাত্র ১০/১০ জায়গার প্রয়োজন পড়বে এছাড়া আর অতিরিক্ত কোন ঝামেলার প্রয়োজন নেই। সব থেকে সুবিধার ব্যাপার বাড়ির সাধারণ ইলেকট্রিসিটিতেই আপনারা এই মেশিনটা চালাতে পারবেন এবং অতিরিক্ত বিশেষ কোন শ্রমিকের প্রয়োজন হবে না। ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কিনলে আপনারা প্রশিক্ষণ সহ এক বছরের ওয়ারেন্টি পেয়ে যাচ্ছেন মোটরের উপর।

মূলধন :

এই ব্যবসা খুব সহজেই সাধারণ মানুষ শুরু করতে পারবেন অতিরিক্ত কোন মূলধনের প্রয়োজন হবে না। তবে কাঁচা মাল কিনতে গেলে আপনাদের মেশিনের খরচ ছাড়াও কিন্তু কিছু টাকা হাতে রাখতে হবে। তার পরিমাণ মোটামুটি 10 থেকে 12 হাজার।

কি কি লাইসেন্স প্রয়োজন হবে?

যদি আপনারা শুধুমাত্র খোলা প্যাকেটে বিক্রি করতে চান সেক্ষেত্রে ট্রেডিং লাইসেন্স থাকলেই কাজ হয়ে যাবে। কিন্তু নিজেদের ব্র্যান্ড তৈরি করতে গেলে কিন্তু আরো বেশ কয়েকটি লাইসেন্স আপনাদের সংগ্রহ করে নিতে হবে। তবে চিন্তার কোন কারণ নেই এই প্রত্যেকটা লাইসেন্স খুব সহজেই আপনারা অনলাইন আবেদনের মাধ্যমে পেয়ে যাবেন।

কোথা থেকে কাঁচামাল কিনবেন?

কাঁচামাল কেনার জন্য আপনারা লোকাল মার্কেটে যে কোন জায়গা ব্যবহার করতে পারেন। খেয়াল রাখবেন যদি পাইকারি দরে পাওয়া যায় তাহলে কিন্তু একটু বেশি লাভ হবে।

মেশিন কোথা থেকে কিনবেন এবং কিভাবে পণ্য বাজারজাত করবেন?

আপনারা খুব সহজেই মেশিন কিনে নিতে পারেন ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে। সেখান থেকেই মেশিন চালানোর প্রশিক্ষণ সহ আরো অন্যান্য তথ্য পেয়ে যাবেন। ইউনিটের ঠিকানা আমরা প্রতিবেদনের একদম শেষে উল্লেখ করে দেবো। অন্যদিকে যদি মার্কেটিংয়ের কথা বলি তাহলে একটা জিনিস বলব যে, এই পণ্যের এতটাই চাহিদা রয়েছে যে আপনাকে মার্কেটিং নিয়ে চিন্তা করতে হবে না।
Factory Name – Karmakar machinery
Address – Bandel, Hooghly, West Bengal.
Contact – 6290610895.

Back to top button