একদম সামান্য পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত গোপন ব্যবসা, অল্পদিনেই হবে লাখ টাকা ইনকাম

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের পর থেকেই দেশের বহু অংশে অনেক মানুষ বেকার হয়ে পড়েছেন। যেহেতু এই সময়ে সেরকম ভাবে আর কোন নিয়োগ প্রক্রিয়া নেই তাই অনেকেই কিন্তু অর্থ উপার্জনের জন্য বিকল্প পদ্ধতির সন্ধান চালিয়ে যাচ্ছেন। এবার একটু সব দিক বিবেচনা করলে সহজেই বলা যেতে পারে বর্তমান সময়ে অর্থ উপার্জনের জন্য সাধারণ মানুষের কাছে যে সমস্ত প্ল্যাটফর্ম গুলি ভীষণভাবে জনপ্রিয় তার মধ্যে রয়েছে ব্যবসা। একটি স্বাধীন ব্যবসায় অংশগ্রহণ করে আপনারা কিন্তু অত্যন্ত অল্প সময়ের মধ্যেই নিজেদের জীবন সুনিশ্চিত করে নিতে পারেন। তবে তার জন্য আপনাদের থাকতে হবে সঠিক ব্যবসায়িক বুদ্ধি এবং যে কোন পণ্যের বাজার চাহিদা সম্পর্কে স্পষ্ট ধারণা।

ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে লাভবান হবেন?

বন্ধুরা আপনারা যদি সত্যিই ভালো একটি ব্যবসার মাধ্যমে নিজেদের প্রতিষ্ঠিত করতে চান তাহলে কিন্তু অবশ্যই প্রথমে নজর রাখতে হবে যে আপনি যে জিনিসটির ব্যবসা করছেন তার বাজার চাহিদা কতখানি! কারণ উৎপাদিত পণ্যের যদি বাজার চাহিদার না থাকে সেক্ষেত্রে কিন্তু কোনোভাবেই খুব দীর্ঘ সময় ব্যবসা চালানো সম্ভব নয়। আজ আমরা এই প্রসঙ্গে আপনাদের বলব কাগজের কাপের ব্যবসার কথা।।

দৈনন্দিন জীবনে বিভিন্ন বাড়ি থেকে শুরু করে অনেক অনুষ্ঠান বা জায়গায় এই কাগজের কাপের কিন্তু ব্যাপক প্রচলন রয়েছে।। এই কাগজের কাপের ফ্যাক্টরি খুলে আপনারা প্রায় কয়েক লক্ষ টাকা পর্যন্ত রোজগার করতে পারেন।। সব থেকে বড় ব্যাপার যেহেতু দেশের প্রত্যেক জায়গাতেই আপনারা এগুলো রপ্তানি করতে পারবেন সুতরাং আপনার ব্যবসার পরিধিও কিন্তু খুব সহজেই বৃদ্ধি পাবে।

কাগজের কাপের ব্যবসা শুরু করার জন্য মেশিন বসাতে চাইলে মোটামুটি সাড়ে চার ফুট বাই সাড়ে চার ফুটের একটি জায়গা আপনাদের প্রয়োজন হবে। এছাড়াও কাঁচামাল আর অন্যান্য পণ্য সামগ্রীর জন্য একটা ভালো স্পেস আপনাদের দরকার। কাগজের কাপ তৈরি করতে গেলে যে মেশিনটা ব্যবহার করা হয় এবার তার প্রোডাকশন বা উৎপাদন ক্ষমতা সম্পর্কে কিছু জেনে নেওয়া যাক। সাধারণত দু’রকমের মেশিন হয়ে থাকে ম্যানুয়াল মেশিন এবং হাই স্পিড মেশিন।

যদি আপনি ম্যানুয়াল স্পিড মেশিন নেন তাহলে ঘন্টায় তিন হাজার এবং যদি হাই স্পিড মেশিন নেন সে ক্ষেত্রে ঘন্টায় সাড়ে চার হাজারের বেশি কাপ তৈরি হবে। যদি আপনি এই ব্যবসাটা শুরু করতে চান সে ক্ষেত্রে হাই স্পিড মেশিন নিলে সাড়ে আট লক্ষ টাকা এবং ম্যানুয়াল স্পিড মেশিন নিলে কিন্তু সাড়ে ছয় লক্ষ টাকার কাছাকাছি আপনার খরচ পড়ে যাবে। অতএব শুরুতেই বুঝতে পারছেন যে বিনিয়োগ আপনাকে একটু করতেই হবে।। সঠিকভাবে ব্যবসা দাঁড়িয়ে গেলে এই বিনিয়োগের ফল কিন্তু একেবারেই বৃথা যাবেনা।

বেশিরভাগ ক্ষেত্রেই নতুন মেশিনে এক বছর এবং সেকেন্ড হ্যান্ড মেশিনের ক্ষেত্রে কিন্তু ছমাসের ওয়ারেন্টি দেওয়া হয়ে থাকে। তবে যদি আপনি ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কিনতে পারেন তাহলে মার্কেটিং সাপোর্ট আর মেশিনের প্রশিক্ষণ কিন্তু একসাথেই পেয়ে যাবেন। যেটা আপনাকে অনেক অংশে সাহায্য করবে। যদি ঘন্টায় আপনি তিন হাজার কাপ উৎপাদন করতে পারেন এবং মেশিন কুড়ি ঘন্টা চলে সেক্ষেত্রে মাস গেলে আপনি মোটামুটি ৭৫ থেকে ৮০ হাজার টাকা এই ব্যবসা থেকে কিন্তু খুব সহজেই রোজগার করতে পারবেন।।

মেশিন কেনার সুযোগ্য ঠিকানা:

সর্বদা আপনারা চেষ্টা করবেন ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কেনার। কারণ এতে কিন্তু আপনাদের অনেক রকমের সাহায্য পেতে সহজ হবে। এই ব্যবসা শুরু করতে চাইলে মেশিন কেনার জন্য নিচের দেওয়া যোগাযোগ নম্বরে ফোন করতে পারেন।
স্বর্ণাভ ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেড
সিমলি,কালিতলা
শ্রীরামপুর, হুগলি
যোগাযোগ করার নম্বর: 9875449572

Back to top button