ঘরে বেকার না বসে থেকে অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, ৭০ হাজার হবে গ্যারান্টি ইনকাম

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা হল সকল মানুষের কাছেই এমন একটা প্লাটফর্ম যার সাহায্যে অল্প সময়ের মধ্যে জীবনে প্রতিষ্ঠা লাভ করা যেতে পারে। একজন মধ্যবিত্ত সাধারণ মানুষকে আর্থিকভাবে সচ্ছল করে তোলার জন্য ব্যবসার থেকে ভালো বিকল্প আর কিছু হতে পারে না।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে একটা নতুন ধরনের ব্যবসার আইডিয়ার কথা শেয়ার করে নেব যেখানে কোন প্রোডাক্ট বিক্রি করতে হবে না। ম্যানুফ্যাকচারিং করে এবং নিজেদের কাজে লাগিয়ে আপনারা দুই ভাবে এই প্রোডাক্টটাকে কাজে লাগাতে পারবেন। প্রথমেই জানিয়ে রাখি এটা কি ব্যবসা? তারপর না হয় কিভাবে এটা শুরু করা হবে সেটা নিয়ে আলোচনা করা যাবে।

আজ আমরা যে ব্যবসাটির কথা বলব সেটি করতে গেলে আপনাদের প্রয়োজন হবে ট্রাক্টরের মতন একটি মেশিন। মেশিনটি ট্রাক্টরের থেকে ছোট হলেও তার থেকে বেশি কাজ কিন্তু করতে পারবে। এর সাথে বিভিন্ন ক্যাপাসিটির লাঙলের মতন হালের অংশ আপনারা পেয়ে যাবেন। অর্থাৎ বুঝতেই পারছেন আমাদের আজকের ব্যবসা চাষের সঙ্গে সম্পর্কযুক্ত। বর্তমান সময়ে দাঁড়িয়ে আমাদের দেশের প্রায় ৭০% এরও বেশি মানুষ কৃষিকাজের সঙ্গে যুক্ত রয়েছেন।

কৃষিকাজের সাথে অনেক আনুষঙ্গিক ব্যবসাই কিন্তু জড়িয়ে থাকে যা বর্তমান সময়ের একটা বড়সড়ো উপার্জনের মাধ্যম। এই ব্যবসাটি কেউ অনেকটা সেরকম ভাবেই উল্লেখ করতে পারেন। এখানে আপনাকে প্রোডাক্টের ডিলারশিপ নিয়ে কাজ করতে হবে। কোম্পানির কাছ থেকে সরাসরি মেশিন কিনে নিয়ে আপনারা কিন্তু নিজেদের দোকান অথবা বাড়ি থেকে খুব সহজেই এটা নিয়ে ব্যবসা শুরু করতে পারেন।। গ্রামাঞ্চলের ক্ষেত্রে এই ব্যবসা‌ ঝড়ের গতিতে চলবে। কিভাবে ডিলারশিপ নিতে হবে সেটা কোম্পানির সাথে যোগাযোগ করলেই জানতে পারবেন।

আপনারা চাইলে এ সমস্ত প্রোডাক্টের ম্যানুফ্যাকচার করেও কিন্তু ব্যবসার শুরু করতে পারেন অথবা সোজাসুজি নিজের জমির কাজে ব্যবহার করেও একটা উন্নত ভাবে চাষের কাজ করতে পারেন। যদি কোথাও বুঝতে অসুবিধা হয় এবং মেশিনের সম্পর্কে আপনারা আরও বিস্তারিত তথ্য জানতে চান সে ক্ষেত্রে আমাদের প্রতিবেদনের সঙ্গে থাকা আজকের ভিডিওটা দেখে নিতে পারেন।

সেখানে মেশিন নিয়ে আরো বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করছি ভিডিওটা দেখার পর আপনাদের মনে আর কোন প্রশ্নের উদয় হবে না। চলুন এবার কোথা থেকে মেশিন কিনবেন সেই ঠিকানা প্রতিবেদনের শেষ অংশে জেনে নেওয়া যাক।

Asha agri-tech
Address : Amtala,Nowda, Murshidabad.
Baharampur,west bengal- 742121,India.
Contact : 9733829216.
Dealership : 6296232064.

Back to top button