নামমাত্র পুঁজি দিয়ে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা! প্রতিদিন ১৫০০ টাকা হবে ধরাবাঁধা আয়

নিজস্ব প্রতিবেদন : আমাদের সকলের বাড়িতেই দৈনন্দিন ব্যবহারের একটি বিশেষ গুরুত্বপূর্ণ জিনিস ঘর মোছা। সকল বাড়িতেই কিন্তু এই কাজটি করা হয়ে থাকে। তাই মপ বা ঘর মোছা তৈরীর ব্যবসা যদি আপনি করতে পারেন তাহলে তা সারা জীবন ধরে চালিয়ে যেতে পারবেন এই ব্যবসা। যারা নতুন ব্যবসা শুরু করতে চাইছেন তাদের জন্য কিন্তু এই ইউনিক বিজনেস আইডিয়া অত্যন্ত লাভজনক হতে পারে।

সুতরাং আর দেরি না করে আমাদের এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন।আপনি যদি মপ তৈরির ব্যবসা শুরু করেন এখনি খুব অল্প টাকা খরচ করে তাহলে ভবিষ্যতে হয়তো আপনি এই ব্যবসায়ী রাজ করতে পারবেন। খুব কম সংখ্যক ব্যবসায়ীরা আছেন আপনার এলাকাতে যারা এই ব্যবসা শুরু করেছেন। সুতরাং এটিকে কিন্তু স্টার্ট আপ বিজনেস বলা যায়।

কিভাবে শুরু করবেন এই ব্যবসা?

এই ব্যবসা শুরু করার জন্য যে সমস্ত কাঁচামাল গুলি প্রয়োজন হয় সেগুলি সম্পর্কে আমাদের প্রথমেই জেনে নিতে হবে। কারণ কোন ব্যবসা শুরু করতে চাইলে তার সম্পর্কে স্পষ্ট ধারণা থাকা প্রয়োজন।মপ তৈরি করার জন্য যে সকল কাঁচামাল লাগে সেগুলি হল-
1: সুতো
2: প্লাস্টিক ক্যাপ
3: প্লাস্টিকের লাঠি। সামান্য তিনটি এই কাঁচামাল ব্যবহার করে আপনারা খুব সহজে কিন্তু মপ তৈরি করে নিতে পারবেন। তবে অবশ্যই বড় ব্যবসা শুরু করতে গেলে আপনাদের প্রয়োজন হবে মেশিন। তবে যদি আপনাদের মূলধনের ঘাটতি থাকে সেক্ষেত্রে মপ বা ঘর মোছা তৈরি করার জন্য খুব বেশি বড় জায়গা ব্যবহার করার দরকার নেই। ঘরের এক কোণে একটা টেবিলে নিয়ে আপনি এই কাজ করতে পারেন।

এই ব্যবসা শুরু করতে কতটা মূলধন প্রয়োজন হবে?

যারা মধ্যবিত্ত পরিবারের মানুষ তারা কিন্তু অত্যন্ত অল্প মূলধনের সাহায্যে এই ব্যবসা শুরু করতে পারবেন।মাত্র 10 হাজার টাকা খরচ করে আপনি এই ব্যবসা শুরু করতে পারেন। কারণ এই ব্যবসায় যেসকল সামগ্রী ব্যবহার করা হয় তার দাম খুবই কম হয়ে থাকে। ফলে 10 হাজার টাকা দিয়ে আপনি এই ব্যবসা শুরু করার পর সফল হয়ে গেলে আপনারা কিন্তু পরবর্তীতে আরও বেশি করে ইনভেসমেন্ট করতে পারেন এই ব্যবসায়। সুতরাং যারা নতুন ব্যবসা শুরু করছেন এবং একটি ইউনিক বিজনেস আইডিয়া চাইছেন তাদের জন্য কিন্তু এই ব্যবসাটি একেবারেই আদর্শ।

মপ মেকিং মেশিনের মাধ্যমে আপনাদের প্রথমেই এগুলো তৈরি করে নিতে হবে এবং তারপর প্যাকেজিংয়ের ব্যবস্থা করতে হবে। তবে অনেক ক্ষেত্রেই কিন্তু এগুলো প্যাকিং না করে খোলা অবস্থাতে ও বাজারে বিক্রি করা হয়ে থাকে। তবে সেই ক্ষেত্রে যাতে যত্ন সহকারে এগুলো প্রত্যেকটা দোকানে পৌঁছে যায় এবং বিক্রি করার মতো অবস্থায় থাকে সেই বিষয়ে আপনাদের অবশ্যই খেয়াল রাখতে হবে।

একবার এই ব্যবসা ধরে ফেলতে পারলে আপনাদের আর কখনোই ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে হবে না একথা নিশ্চিন্তে বলা যায়। আজকের এই বিশেষ ব্যবসার আইডিয়াটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না।মপ তৈরীর মেশিন কেনার জন্য আপনারা বিভিন্ন অনলাইন ওয়েবসাইট যেমন ইন্ডিয়ামার্ট প্রভৃতিতে যোগাযোগ করতে পারেন।।

Back to top button