একদম সামান্য পুঁজিতে সহজেই শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ থাকবে সারাবছর

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতির পর থেকেই সাধারণ মানুষের অর্থনৈতিক অবস্থা অনেকটা দুর্বল হয়ে পড়েছে। দেশের বেশিরভাগ জায়গাতেই কোনো রকমের চাকরি-বাকরিতে নিয়োগ নেই।। আবার অনেক সরকারি আর বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধ হয়ে গেছে। এমতাবস্থায় বিকল্প পদ্ধতি হিসেবে সাধারণ মানুষের মাথাতে প্রথমে আসছে ব্যবসার কথা।

এমন কিছু ব্যবসা রয়েছে যেগুলো শুরু করলে আপনারা কিন্তু খুব সহজেই লাভবান হতে পারেন। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের জন্য নিয়ে চলে এসেছি এ রকমই একটি বিজনেস আইডিয়া। আপনারা যারা সম্প্রতি কমবেশি ব্যবসা শুরু করার কথা ভাবছেন তারা অবশ্যই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন এবং বিস্তারিত তথ্য সংগ্রহ করে নিন।

কি ধরনের ব্যবসা লাভবান হতে পারে?

সাম্প্রতিক মার্কেটের উপর নজর রেখে বলা যায় আপনাকে অবশ্যই এই ধরনের ব্যবসা করতে হবে যেখানে বিনিয়োগ থাকবে স্বল্প এবং বাজার চাহিদা থাকবে সব থেকে বেশি। এবার বাজার চাহিদা তো অনেক ধরনের পণ্যের রয়েছে। আপনারা কার ব্যবসা শুরু করতে চান? আজ আমরা বলব পেপার প্লেটের কথা।

স্থানীয় বাজারে এই পেপার প্লেটের চাহিদা কিন্তু ব্যাপক পরিমাণে রয়েছে। বিভিন্ন উৎসব অনুষ্ঠান থেকে শুরু করে প্রায় সব জায়গাতেই এই পেপার প্লেট ব্যবহার করা হয়ে থাকে। শুধুমাত্র দেশের মধ্যে নয় দেশের বাইরে ও এই জিনিসটি আপনারা রপ্তানি করতে পারবেন। তবে সেটা পরের কথা। তার আগে আসুন জেনে নেওয়া যাক এই পেপার প্লেটের ব্যবসা শুরু করতে গেলে আপনাদের কি কি প্রয়োজন হবে।

যেকোনো ব্যবসা শুরু করতে গেলেই একটা ট্রেডিং লাইসেন্স প্রয়োজন হয়ে থাকে। প্রথমেই আপনারা সেটা সংগ্রহ করে নেবেন। এবার আপনাদের আসতে হবে মেশিনের কথায়। পেপার প্লেট তৈরি করার জন্য সাধারণত দুই ধরনের মেশিন পাওয়া যায়। এই মেশিনের দাম ১৭ হাজার টাকা থেকে শুরু। বিভিন্ন ক্যাপাসিটির মেশিন আপনারা পেয়ে যাবেন। যদি একটু ভালোভাবে হিসেব করা যায় তাহলে বুঝবেন যে সব মিলিয়ে মোটামুটি আপনাদের ৫০ থেকে ৬০ হাজার টাকা খরচ হতে পারে এই ব্যবসা শুরু করতে গেলে। মেশিন বসানোর জন্য এবং পণ্য উৎপাদনের জন্য যে জায়গার প্রয়োজন পড়বে সেটা কিন্তু আপনারা চাইলে ভাড়া নিতে পারেন আবার বাড়ির কোন অংশেই কাজ শুরু করতে পারেন।

মেশিন কেনার জন্য কোথায় যাবেন?

যারা পেপার প্লেটের ব্যবসা শুরু করতে চান তারা মেশিন কিনতে হলে যে কোন ম্যানুফ্যাকচারিং ইউনিটের সাথে যোগাযোগ করতে পারেন। কারণ এখানে মেশিন দেওয়ার পাশাপাশি খুব ভালোভাবে প্রশিক্ষণ এবং মার্কেটিং সাপোর্ট দেওয়া হয়ে থাকে।
Indian machinery and engineering works.
Sodpur,prajatanta pally, near railway station, North 24 pargana.
Contact – 9748205909/8597204256.

Back to top button