মাত্র ২ হাজার টাকায় শুরু করুন এই দুর্দান্ত ও ইউনিক ব্যবসা! লাভ হবে ধারণার বাইরে গ্যারান্টি

নিজস্ব প্রতিবেদন: অর্থ উপার্জনের জন্য বিগত কয়েক বছর ধরেই মানুষ কিন্তু ব্যবসার উপর নির্ভরশীল হয়ে পড়েছেন। সকল বয়সের মানুষের জন্যই ব্যবসা হয়ে পড়েছে একটি বিকল্প কর্মসংস্থানের মাধ্যম।। লক্ষ্য করে দেখবেন চাকরি বা অন্যান্য কোন কাজের তুলনায় ব্যবসাতে কিন্তু লাভ আর পরিশ্রম দুটোর পরিমাণই অত্যন্ত বেশি।

তবে অবশ্যই ব্যবসা শুরু করার জন্য আপনাকে সঠিক পণ্য বেছে নিতে হবে। যদি আপনারা সঠিক পণ্য বেছে না নেন তাহলে কিন্তু কোনদিনই ভবিষ্যতে এগিয়ে যেতে পারবেন না। যে পণ্যের বাজারে চাহিদা বেশি এবং কোনদিনই সেই চাহিদা শেষ হবার মতো নয় এরকম ধরনের জিনিস নিয়ে সব সময় সাধারণ মধ্যবিত্ত মানুষকে এগোতে হবে।

ইনকিউবেটর মেশিনের ব্যবসা:

আমরা শুরুতেই যেমনটা বললাম যে এমন পণ্য বেছে নিতে হবে যার বাজার চাহিদার কোন অভাব নেই। আমরা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি তাই ইনকিউবেটর মেশিনের ব্যবসার কথা। কমবেশি আপনারা হয়তো সকলেই জানেন এই মেশিনের সাহায্যে হাস বা মুরগির ডিম ফুটিয়ে বাচ্চা বের করা হয়। বাজারে হাঁস বা মুরগির মাংস এবং ডিমের কতখানি চাহিদা রয়েছে খাদ্য উপাদান হিসেবে তা কম বেশি আপনারা সকলেই কিন্তু জানেন।

গ্রাম শহর নির্বিশেষে সব জায়গাতেই এই ব্যবসা চলবে। বিশেষ করে যাদের খামার রয়েছে তারা সহজেই এই ব্যবসার কাজ শুরু করতে পারেন। এই ব্যবসার কাজ শুরু করার জন্য কিন্তু খুব বেশি মূলধনের প্রয়োজন আপনার হবে না। মাত্র ২০০০ থেকে ৩ হাজার টাকার মধ্যেই প্রাথমিক অবস্থায় এই ব্যবসার কাজ আপনারা চালু করতে পারবেন।

যারা একেবারেই স্বল্প পুঁজি নিয়ে ব্যবসা শুরু করতে আগ্রহী তারা খুব সহজেই মাত্র ২০০০ টাকায় একটা ছোট মেশিন কিনে কাজ শুরু করতে পারেন। এর থেকেও বিভিন্ন দামে এবং বিভিন্ন ক্যাপাসিটির মেশিন আপনারা পেয়ে যাবেন। যদি আপনারা ফুল সেটআপ সহ অটোমেটিক মেশিন নিতে চান সেক্ষেত্রে মোটামুটি ১ লক্ষ ২০ থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকার কাছাকাছি খরচ পড়বে।

প্রথম অবস্থাতেই বড় পরিসরে ব্যবসা শুরু করতে চান সেইসব মানুষরা কিন্তু সহজেই অটোমেটিক মেশিন কিনে কাজ চালু করতে পারেন।। ম্যানুয়াল মেশিন আর অটোমেটিক মেশিনের পার্থক্য এটাই ম্যানুয়াল মেশিনের মধ্যে ডিম গুলো একটু নাড়াতে হয়। কিন্তু অটোমেটিক মেশিনের ক্ষেত্রে সমস্ত কাজটাই কিন্তু মেশিন করে দেয়। এই ব্যবসা শুরু করতে গেলে আপনাদের আরো যে জিনিসটা প্রয়োজন হবে তা হল একটি ট্রেড লাইসেন্স।যাতে ব্যবসা চলাকালীন কোন অসুবিধা না হয় তাই এই ট্রেড লাইসেন্স আপনারা অবশ্যই তৈরি করিয়ে রাখবেন।

ইনকিউবেটর মেশিনের ব্যবসা থেকে আপনারা কিন্তু মাসিক ভিত্তিতে ৩০ থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন। মাংস অথবা ডিম বিক্রি করে যে রকম উপার্জন হয়ে থাকে তার থেকেও কয়েক গুণ বেশি উপার্জন হবে। বাজারে আপনারা সহজেই এই পণ্যগুলো সাপ্লাই করতে পারেন অথবা আমরা যে ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা শেয়ার করে দেবো সেখান থেকে মেশিন কিনে তাদের কেউ কিন্তু পণ্য বিক্রি করতে পারেন।। সেক্ষেত্রে নতুন ব্যবসায়ীদের প্রাথমিক অবস্থায় কিন্তু পণ্য কেনার চিন্তা থাকবে না।

Sen farming & Hatching.
Vill +post = pipul baria,Murutia, karimpur, Nadia.
Contact : 9733684868/9733358914.

Back to top button