কোন প্রাসাদের থেকে কম নয় সৌরভ গাঙ্গুলির বাড়ি, দেখলে মন জুড়িয়ে যাবে আপনার

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক বা প্রিন্স অফ ক্যালকাটা সৌরভ গাঙ্গুলী কে চেনেন না এরকম মানুষ হয়তো নেই। দীর্ঘ বহু বছর ধরে মানুষের মনের গহীনে নিজের একটি বড় জায়গা তৈরি করেছেন তিনি। যদিও আমাদের আজকের এই প্রতিবেদনের আলোচ্য বিষয় কিন্তু সৌরভ গাঙ্গুলী নন, আজকে আমরা আলোচনা করতে চলেছি সৌরভের বাড়ি নিয়ে।এই বাড়িতেই বেড়ে ওঠা।

জীবনের চড়াই উৎরাই প্রতিটি মুহূর্তের সাক্ষী থেকেছে প্রাক্তন অধিনায়কের এই বাড়ি।বেহালার বিরেন রয় রোডের পাশে অবস্থিত এই লাল বাড়িটি সম্পর্কে প্রায় অনেকেই জানেন। তবে যে কথাটা আপনারা জানেন না সেটা হলো যে এই বাড়ি কিন্তু কোন প্রাসাদের থেকে কম নয়।আধুনিকতা আর সাবেকিয়ানার মিশেলে করা হয়েছে বাড়ির অন্দরসজ্জা। যা যে কোন মানুষেরই মন জয় করে নেবে অল্প সময়ের মধ্যে।

সৌরভ গাঙ্গুলীর বাড়ির অন্দরসজ্জা:

১) লিভিং রুম :

সৌরভ গাঙ্গুলীর বাড়ির লিভিং রুমের রং একেবারেই ছিমছাম রাখা হয়েছে। লিভিং রুমের দেওয়ালের সঙ্গে মানানসই সোফা আর সেন্টার টেবিল এখানে রাখা হয়েছে। এছাড়াও এর ইন্টিরিয়র ডেকোরেশন কিন্তু যে কোন প্রাসাদের কথা আপনাদেরকে মনে করিয়ে দিতে পারে।

২) ডাইনিং রুম:

প্রিন্স অফ ক্যালকাটার বাড়ির ডাইনিং রুম দেখলেও কিন্তু আপনারা রীতিমতো অবাক হতে বাধ্য হবেন।সচিন তেন্ডুলকর থেকে রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, বাড়িতে আসা অতিথিদের এখানেই ভুরিভোজ করান সৌরভ-জায়া ডোনা। এই রুমের প্রত্যেকটি কোনায় রয়েছে অসম্ভব সুন্দর ডেকোরেশন। রুমের সিলিং এর ডেকোরেশন দেখলে কিন্তু রীতিমতো চমকে যাওয়ার মতন অবস্থা তৈরি হয়। প্রসঙ্গত এই ডাইনিং রুমেই কয়েকদিন আগে সৌরভের সঙ্গে দেখা করতে এসে আহারের নিমন্ত্রণ রক্ষা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

৩) গার্ডেন এরিয়া:

সৌরভ গাঙ্গুলীর বাড়িতে একটি দারুণ বাগান রয়েছে যা, তার বাড়িটিকে আরো আকর্ষণীয় করে তুলেছে। আপনারা হয়তো অনেকেই জানলে অবাক হবেন যে এই বাগানের মধ্যেই রয়েছেন দাদার জন্য ক্রিকেট অনুশীলনের পিচ। এখানেই সকালবেলাতে হাঁটতে যান সৌরভ গাঙ্গুলী।

৪)স্মৃতিতে ভরা একটা ঘর :

এইতো গেল ঘরের কয়েকটি প্রয়োজনীয় জায়গার কথা। এবার আমরা সৌরভ গাঙ্গুলীর বাড়ির এমন একটি ঘরের কথা বলব যেখানে নানান রকমের স্মৃতি ছড়িয়ে রেখেছেন দাদা। এই ঘরটি পুরস্কার, ট্রফি এবং অন্যান্য নানা স্মৃতিচিহ্নে ভর্তি। মজার ব্যাপার হল, রুমটি মূলত তৈরি করেছিলেন সৌরভের বাবা প্রয়াত চণ্ডীদাস। হয়তো অনেকেই জানেন না সৌরভ গাঙ্গুলীর বাবাও ছিলেন একজন জনপ্রিয় ক্রিকেটার।

৫) গেস্ট রুম:

মহারাজের বাড়ির গেস্ট রুমটিও কিন্তু বিশেষভাবে নজরকাড়া। এখানেও শৈল্পিকভাবে ডিজাইন করা সোফা এবং একটি সেন্টার টেবিল রয়েছে। উপরের ঝাড়বাতি ডিজাইন টি এই জায়গাটিকে আরো সুন্দর আর আকর্ষণীয় করে তুলেছে।

৬) ব্যালকনি:

সৌরভ গাঙ্গুলীর বাড়ির মধ্যে তার অন্যতম প্রিয় জায়গাগুলির মধ্যে রয়েছে এই ব্যালকনি। এই ব্যালকনি খুব সুন্দর নানান ধরনের গাছ-গাছালি দিয়ে সাজিয়েছেন মহারাজা। অবসর সময়ে স্ত্রী ডোনাকে নিয়ে এখানেই সময় কাটান দাদা। তার বাড়ির এই ব্যালকনি কিন্তু খুবই সুন্দর।

৭) বাড়ির সব থেকে প্রিয় জায়গা:

সৌরভ গাঙ্গুলীর এত বড় বাড়িতে কিন্তু তার একটি নির্দিষ্ট প্রিয় জায়গা রয়েছে। যেখানে চা খাওয়া থেকে শুরু করে খবরের কাগজ পরা প্রায় অনেক কাজ করে থাকেন দাদা। এই জায়গাটিও কিন্তু খুবই সুন্দর।

প্রসঙ্গত সৌরভ গাঙ্গুলীর বাড়ির বাইরে লাল রং করা থাকলেও ভেতরের বেশিরভাগ ঘরের রংই কিন্তু খুবই ছিমছাম প্রকৃতির। তবে এই ছিমছাম প্রকৃতির রং হলেও সেটিকে যেন একেবারে আলাদা করে আকর্ষণীয় করে তুলেছে ইন্টিরিয়ার ডেকোরেশন। আজকের এই বিশেষ প্রতিবেদনটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে কিন্তু অবশ্যই লাইক আর শেয়ার করে নিতে ভুলবেন না।

Back to top button