মানুষের কন্ঠ নকল করে সাদা টিয়ার সাথে আলাপ সারতে ব্যস্ত সবুজ টিয়া, তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন একটি জায়গা যেখানে সাধারন মানুষ থেকে শুরু করে বিভিন্ন জীবজন্তুর ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয়ে থাকে। বন জঙ্গলে থাকা বিভিন্ন পশুদের লড়াই থেকে শুরু করে নানান অদ্ভুত আচরণ এখানে দেখতে পাওয়া যায়। এই যেমন ধরুন সম্প্রতি দুটি টিয়া পাখির ভিডিও এখানে উঠে এসেছে। জনপ্রিয় পাখিদের মধ্যে সবার প্রথমেই আমরা কিন্তু টিয়া পাখির কথা উল্লেখ করতে পারি।

এই পাখিকে বাড়িতে অনেকেই পোষ্য হিসেবে রেখে থাকেন। সবথেকে সুন্দর ব্যাপার হচ্ছে এই পাখি কিন্তু হুবহু মানুষের মতন অনুকরণ করে কথা বলতে পারে। মাঝে সাঝেই সোশ্যাল মিডিয়াতে টিয়া পাখির কথা বলার অনেক দৃশ্য ভাইরাল হয়ে থাকে যা বেশ পছন্দ করেন দর্শকরা।আসলে এই ধরনের ঘটনাগুলি সচরাচর খালি চোখে দেখা যায় না। তবে সোশ্যাল মিডিয়া থাকার দরুন খুব সহজেই ক্যামেরাবন্দি বিভিন্ন দৃশ্য আমরা দেখতে পাই।

সাম্প্রতিক ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটা ঘরের মধ্যেই দুটি টিয়াপাখি একে অপরের দিকে মুখ করে দাঁড়িয়ে রয়েছে। সাদা রঙের টিয়া পাখিটি সবুজ রঙের টিয়ার দিকে তাকিয়ে হুবহু মানুষের মতন অনুকরণ করে কথা বলে চলেছে। নেট মাধ্যমে খুব সহজেই তাদের দুজনের এই খুনসুটির ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি, এই ভিডিওতে যে সবুজ রঙের টিয়া পাখিটি আপনারা দেখতে পাচ্ছেন সেটি হল ইন্ডিয়ান রিংনেট।

অন্যদিকে ধূসর বা সাদাটে রঙে টিয়া পাখিটি একটু আলাদা। এটি সাধারণত আফ্রিকার কঙ্গো অববাহিকায় প্রচুর পরিমাণে দেখতে পাওয়া যায়।যার নাম গ্রে প্যারট।সম্ভবত এই দুই টিয়া পাখি কোন ব্যক্তির বাড়িতে পোষ্য হিসেবে রয়েছে এবং তিনিই এই ভিডিওটি নেট মাধ্যমে শেয়ার করে নিয়েছেন। টিয়া পাখির এই কথা বলার দৃশ্য বেশ পছন্দ করেছেন দর্শকেরা। স্বাভাবিকভাবেই এই ধরনের দৃশ্য দেখলে কার না মন ভালো হবে বলুন তো?

ভিডিওর লিঙ্ক নিচে দেওয়া হল-

https://youtu.be/PtWoyu-TU8I

‘Parrot Paradise’ নামে একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে প্রায় বছর দুয়েক আগে। তবে নিজ গুনে এটি আবারও সোশ্যাল মিডিয়ায় দর্শকদের কাছে উঠে এসেছে। ভিডিওটি এখনো পর্যন্ত ২৫ মিলিয়ন ভিউস পেয়েছে এবং লাইক এর সংখ্যাও অনেক। প্রতিবেদনটি ভালো লেগে থাকলে আপনারাও দেখে নিতে পারেন এই ভিডিও।

Back to top button