এবার রাম সেতু বাঁচাতে তৎপর অক্ষয় কুমার! সিনেমার ট্রেলর দেখে হইচই ভক্তদের

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি গত মঙ্গলবার মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘রামসেতু’ চলচ্চিত্রের টিজার। দুই মিনিটের এই ট্রেলার ইতিমধ্যেই মানুষের মধ্যে একেবারে টানটান উত্তেজনার সৃষ্টি করে দিয়েছে বলা যায়।। বলিউড বয়কটের একাধিক ট্রেন্ডের মাঝেই এই ছবির জন্য অপেক্ষা করেছিলেন অক্ষয় কুমারের অনুরাগীরা। টিজার দেখে কিন্তু হতাশ হননি কেউই। দেশের সম্পদ উদ্ধার থেকে শুরু করে দেশের পুরনো অস্তিত্ব ধরে রাখা সবকিছু মিলিয়েই এই ছবি তৈরি করা হয়েছে।

অ্যাকশন ধর্মী ছবি হলেও এটি সম্পূর্ণ ভিন্ন ধারায় তৈরি করা হয়েছে বলা যায়। ছবির গল্পও কিন্তু অনেকটা ভিন্নভাবে শুরু করা হয়েছে। আসুন এই বিষয়ে একটি বিস্তারিত প্রতিবেদন জেনে নেওয়া যাক। অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’ ছবির গল্প শুরু হচ্ছে একটি আদালত কক্ষ দিয়ে। জানা যাচ্ছে প্রশাসনের তরফ থেকে নির্দেশ এসেছে যে রামসেতু ভেঙে গুড়িয়ে দিতে হবে। এ দিকে নশ্বর জানান, দেশ তো বিশ্বাসে বাঁচে। কী ভাবে কেউ সেই বিশ্বাসকে চ্যালেঞ্জ করতে পারেন?

তিনিই অক্ষয়কে প্রত্নতত্ত্ববিদ হিসাবে অভিযানে পাঠান। বিষয়টির তদারক করতে বলেন। তারপরেই সিনেমায় শুরু হয় মূল পর্বের গল্প। নিঃসন্দেহে এই গল্পে নিজের চরিত্র অসাধারণভাবে ফুটিয়ে তুলেছেন অক্ষয় তাতে কোনো সন্দেহ নেই। এই ছবিতে জ্যাকলিন ফার্নান্দেজ  ও অক্ষয় রীতিমতো কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে এসেছেন। জ্যাকলিন আর সত্য দেবের সঙ্গে মিলিয়ে তিনি সমস্ত কিছুর তদারক করতে শুরু করেন। ঠিক তখনই উঠে আসে বহু বছরের পুরনো ইতিহাস।।

প্রসঙ্গত উল্লেখ্য এই ছবিতে অক্ষয় কুমার এবং জ্যাকলিন ফার্নান্ডেজ ছাড়াও অভিনয় করছেন অপর এক অভিনেত্রী নুসরাত ভারুচা। টিজারের একটি দৃশ্যে দেখা যায়, সেতুর পাথর কাঁধে নিয়ে সাগর থেকে উঠে আসছেন অক্ষয়। ভয়েসওভারে শোনা যাচ্ছে, “বিশ্বে রামচন্দ্রের কোটি কোটি মন্দির থাকতে পারে, কিন্তু সেতু একটিই।” আসলে এই ছবির গল্প আবর্তিত হয়েছে একটি বহু প্রচলিত বিশ্বাসকে কেন্দ্র করে। রামসেতু আদতে আছে কি নেই সেটাই এই ছবির মূল আলোচ্য বিষয়।

এই ছবিতে পৌরাণিক বিশ্বাস আর বাস্তব জীবনের একটা অসাধারণ মেলবন্ধন তুলে ধরা হয়েছে বলেই মনে করছেন অনেকে। অক্ষয় কুমার এবং জ্যাকলিন ফার্নান্ডেজ অভিনীত এই ছবিটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা। আগামী ২৪ শে অক্টোবর প্রেক্ষাগৃহে এই ছবিটি মুক্তি পেতে চলেছে। এদিকে ‘রাম সেতু’ ছবি নিয়ে প্রথম থেকেই বিতর্ক তৈরি হয়েছে। ছবিতে প্রকৃত সত্য বিকৃত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এনিয়ে অক্ষয় এবং ‘রাম সেতু’ টিমকে আইনি চিঠিও পাঠিয়েছেন বিজেপি নেতা, প্রাক্তন রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর অভিযোগ, ‘প্রকৃত সত্যকে বিকৃত করা মুম্বইয়ের ফিল্ম নির্মাতাদের বদ অভ্যাসে দাঁড়িয়ে গেছে। ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস আসলে ঠিক কী সেবিষয়ে আমি শিক্ষা দিতে চাই। আমি আমার সহযোগী সত্য সবরওয়ালের সাহায্যে অক্ষয় কুমার (ভাটিয়া) এবং আরও ৮ জনের কাছে আইনি চিঠি পাঠিয়েছি।’

Back to top button