ব্যবসার নাম আগে শোনেনি কেউ! একদম অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত গোপন ব্যবসা, মাসে আয় হবে ৫ লক্ষ টাকা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা হল বর্তমানে সাধারণ মানুষের কাছে এমন একটা মাধ্যম যা সাহায্যে খুব সহজেই কিন্তু অর্থ উপার্জন করা যেতে পারে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমন একটি ব্যবসার আইডিয়া শেয়ার করে নেব যার সাহায্যে নিজেকে প্রতিষ্ঠিত করতে আপনাদের খুব বেশি ভাবনা চিন্তা করতে হবে না। যারা ব্যবসা শুরু করতে গিয়ে বারবার ক্ষতির সম্মুখীন হয়েছেন বা লোকসান করেছেন তাদের জন্য আজকের প্রতিবেদন টা কিন্তু ভীষণ গুরুত্বপূর্ণ।

নতুন ব্যবসা শুরু করতে গিয়ে প্রায় সময় মানুষ যে ভুলটা করে থাকেন তা হল কোন রকম ধ্যান-ধারণা ছাড়াই ব্যবসার দিকে পা বাড়ানো। এটা না করে যদি সমস্ত দিক যাচাই করে ব্যবসা শুরু করা হয় তাহলে কিন্তু কখনোই কোনো সমস্যা হবে না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে শেয়ার করে নেব স্টিলের কলকবজা তৈরি ব্যবসার আইডিয়া। এই ব্যবসা একবার যদি আপনারা শুরু করেন তাহলে ভবিষ্যৎ সুনিশ্চিত হয়ে যাবে।

স্টিলের কলকবজা তৈরি ব্যবসার জন্য আপনাদের কি করতে হবে?

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের বাজারে মোটামুটি প্রথমেই একটা চাহিদা সম্পর্কে ধারণা তৈরি করে নিতে হবে এবং কোথায় কোথায় পণ্য বিক্রি করা বা সাপ্লাই করা যেতে পারে সেই দিকে একটা স্পষ্ট দিক তৈরি করতে হবে। মোটামুটি ৭০ থেকে ৮০ টাকা কিলো দরে আপনারা বাজারে স্টেনলেস স্টিলের রোল কিনতে পেয়ে যাবেন।

এই ব্যবসার প্রধান কাঁচামাল কিন্তু এটাই। কপারের রোল কিনতে চাইলে সেটাও আপনারা পেয়ে যাবেন মোটামুটি ২৫০০ টাকা কেজি দরে। সর্বপ্রথম এই রোলগুলো আপনাদের মেশিনে সেট করে দিতে হবে। এই মেশিন থেকে ধীরে ধীরে কাটিং এবং পাঞ্চিং মেশিনে আপনাদের স্টিলের রোল গুলো সহজেই চলে যাবে। কাটিং করা এই কব্জাগুলোকে ব্লেন্ডিং মেশিনে পাঠানো হয়। এগুলোর এক প্রান্ত খুব সহজেই ব্লেন্ডিং মেশিনের রাউন্ড হয়ে যায়।

এর জন্য আপনাদের কিছু নির্ধারিত মাপের ডাইস প্রয়োজন। রাউন্ড গুলো পরিপূর্ণ করার জন্য আপনাদের এগুলোকে প্রেস মেশিনে পাঠাতে হবে। এরপর আরো কয়েকটা স্টেপের মাধ্যমে কাজ সম্পন্ন করে কব্জাগুলোকে বাজারজাত করার প্রক্রিয়া শুরু হয়। যে সমস্ত মেশিনগুলোর মাধ্যমে এই স্টিলের কলকবজা তৈরির ব্যবসা আপনারা শুরু করতে পারবেন সেগুলো চালানোর জন্য মোটামুটি আপনাদের চারজন শ্রমিকের প্রয়োজন হবে।

এবার আসা যাক মেসিনের কথায়। এই মেশিন কিন্তু ফুল সেটআপ সহ আপনারা কোন ফ্যাক্টরিতে চট করে পাবেন না। তাই আপনাদের এই মেশিন কিনতে হলে অনলাইন প্লাটফর্মকে হাতিয়ার করতে হবে।। আমাজন এবং ইন্ডিয়ামার্টের মতন ওয়েবসাইটগুলো আপনারা একটু খুঁজে দেখতে পারেন যেখানে খুব সহজেই বিভিন্ন সেটআপ সহ মেসিন আপনারা কিনে নিতে পারবেন। আমাদের শেয়ার করা এই ব্যবসার আইডিয়াটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই কিন্তু একটি কমেন্ট এর মাধ্যমে আমাদের জানাতে ভুলবেন না।

Back to top button