নাম শোনেনি বেশিরভাগ মানুষই! একদম অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, প্রতিদিন ইনকাম হবে ৩ হাজার অবধি

নিজস্ব প্রতিবেদন: উপার্জন করার জন্য আমরা বহু রকমের প্রোডাক্ট এর ব্যবসা শুরু করতে পারি। তবে এমন কিছু প্রোডাক্ট রয়েছে যেগুলোর ব্যবসা করলে কিন্তু কখনোই ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে হবে না। আজকের এই পোস্টেও এমনই একটি ব্যবসার কথা আমরা আপনাদের সাথে শেয়ার করে নেব।

যদি আপনারা সম্প্রতি ব্যবসা শুরু করার কথা চিন্তা-ভাবনা করছেন সে ক্ষেত্রে খুব সহজেই এই পরিকল্পনাটিকে কিন্তু কাজে লাগাতে পারেন। মাত্র ৫০ হাজার টাকায় এই ব্যবসাটি আপনারা শুরু করতে পারবেন। অন্যদিকে উপার্জিত অর্থের পরিমাণ হবে কয়েক গুণ বেশি। চলুন তাহলে সময় নষ্ট না করে আমাদের আজকের ব্যবসাটি সম্পর্কে একটু বিস্তারিত জেনে নেওয়া যাক।।

ফুচকা তৈরীর ব্যবসা:

আপনারা হয়তো অনেকেই ভাবছেন এটা আবার নতুন কি? না পাঠক বন্ধুরা, আজ আমরা ফুচকা তৈরীর ব্যবসার কথা বলব তবে একেবারেই অন্যভাবে। আপনারা আজ পর্যন্ত হয়তো বাজারে যতবার ফুচকা খেয়েছেন সেটা হাতে তৈরি। তবে আজ আমরা মেশিনের সাহায্যে এই ব্যবসার কথা আপনাদের জানাবো। যুগের উন্নতির সাথে সাথেই মানুষের জীবনের সাথে জড়িত অনেক যন্ত্র কিন্তু উন্নত হয়ে গিয়েছে।

অনেক পণ্যেরই প্রোডাকশন এর জন্য বাজারে চলে এসেছে নানান ধরনের মেশিন। ফুচকা তৈরিটা ও তার থেকে ব্যতিক্রম নয়। যারা সম্প্রতি ব্যবসা শুরু করার কথা চিন্তাভাবনা করছেন তারা খুব সহজেই কিন্তু মাত্র ৫০ হাজার টাকায় একটা মেশিন কিনে এই ব্যবসাটা শুরু করতে পারেন।। এই মেশিনের মাধ্যমে খুব সহজেই কাটা বা ময়দা কাটিং হয়ে ফুচকা তৈরি হয়ে যাবে। তারপর সেগুলোকে ভেজে খুব সহজেই আপনারা সোজাসুজি প্যাকেজিং করে অথবা ডাইরেক্ট স্টলের মাধ্যমে বিক্রি করতে পারবেন।

অর্থাৎ আপনি যদি মার্কেটে দোকানে সাপ্লাই করার জন্যও ভাবছেন তাহলেও অসুবিধা হবে না আবার নিজেদের স্টল খুললেও কিন্তু কাজের সুবিধা হবে। হাতের সাহায্যে ফুচকা তৈরি করতে গেলে প্রতিদিনই কিন্তু অনেকটা সময় ব্যয় হয়ে থাকে। আবার অনেক ক্ষেত্রেই দেখা যায় যোগান দেওয়া সম্ভব হয় না। তবে মেশিনের ক্ষেত্রে কিন্তু এমন কোন ঘটনা ঘটবে না। বাড়ির সাধারণ সিঙ্গেল ফেজেই এই মেশিনটা আপনারা চালাতে পারবেন।

কম পয়সায় ব্যবসা করার মতন এর থেকে ভালো পরিকল্পনা আর কিন্তু হতেই পারে না।। বাজারে যেহেতু ফুড প্রোডাক্ট হিসেবে ফুচকার ব্যাপক চাহিদা রয়েছে তাই এটা আপনাদের জন্য হতে পারে একটি আদর্শ ব্যবসা। রাস্তার ধারের স্ট্রীট ফুডের স্টল গুলোতে লক্ষ্য রাখলেই বুঝতে পারবেন কতটা ব্যাপক পরিমাণে ফুচকা বিক্রি হয়ে থাকে। বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু এই খাবারটা খেতে ব্যাপকভাবে পছন্দ করে থাকে।

ফুচকা তৈরি করার মেশিন নিয়ে ব্যবসা শুরু করার জন্য আপনাদের কোন রকম আলাদা লাইসেন্সের প্রয়োজন হবে না। বাড়ির একটা কোন কোনায় মেশিন বসিয়েই আপনারা নিজেদের কাজ শুরু করে দিতে পারবেন। যদি মেশিন কিনতে আগ্রহী থাকেন সেক্ষেত্রে সময় নষ্ট না করে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে নেবেন।
Company name:
Sabita industry.
Address : Near Bandel station, Hooghly, West Bengal.
Contact – 8100162853/8100166392.

Back to top button