বাংলায় নাম শোনেনি অনেকেই গ্যারান্টি! অল্প পুঁজির এই দুর্দান্ত ব্যবসা শুরু করলে লাভ হবে ৫০% এর বেশি

নিজস্ব প্রতিবেদন: অনেক ধরনের ব্যবসা থেকেই আমরা উপার্জন করতে পারি। তবে বাজারে যে ব্যবসার প্রতিদ্বন্দ্বিতা সব থেকে কম বা যে ব্যবসাটা সবথেকে বেশি ইউনিক তাতে কিন্তু অনেকটাই বেশি লাভবান হওয়া যায়। যারা নতুন ব্যবসায়ী রয়েছেন তারা অনেক সময়ই বুঝতে পারেন না যে ঠিক কি ধরনের ব্যবসা শুরু করা উচিত। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই একটি ইউনিট বিজনেস আইডিয়া আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি। এই ধরনের বিজনেস যদি আপনারা একবার শুরু করেন তাহলে কখনোই কিন্তু ভবিষ্যৎ নিয়ে চিন্তাভাবনা করতে হবে না।

একটি ইউনিক বিজনেস আইডিয়া:
আজ আমরা যে ব্যবসার আইডিয়াটি আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি সেটা হল একটি অনলাইন অ্যাপ ডিস্ট্রিবিউশনের ব্যবসা। তবে এটা সাধারণ কোন অ্যাপ নয়। এটি হলো একটি লার্নিং অ্যাপ। এর সাহায্যে ক্লাস এইট থেকে টুয়েলভ পর্যন্ত ছাত্র-ছাত্রীরা খুব সহজেই পড়াশোনা করতে পারবে। ক্লাস ৮ থেকে ১০ পর্যন্ত এর জন্য মাসিক ভিত্তিতে খরচ হবে ২৫০ টাকা অর্থাৎ ৩ হাজার টাকা।

ক্লাস টেন থেকে টুয়েলভ পর্যন্ত এর জন্য খরচ হবে প্রায় ৬০০০ টাকা বার্ষিক ভিত্তিতে। এই অ্যাপটির নাম হল Tutopia । এর মাধ্যমে আপনারা খুব সহজেই শিক্ষার্থীদের একটা পড়ার গ্রাফস তৈরি করা থেকে শুরু করে বিভিন্ন ভিডিও ক্লাস বা মক টেস্ট সবকিছুই কিন্তু খুব সহজে পেয়ে যাবেন। এমন কি সেই শিক্ষার্থী কোন সাবজেক্ট কতক্ষণ পড়ল সেটাও তার অভিভাবকেরা গ্রাফের মাধ্যমে জানতে পারবেন এই অ্যাপ থাকলে।

যদি আপনারা এই অ্যাপ্লিকেশন নিয়ে ব্যবসা শুরু করেন সেক্ষেত্রে কিন্তু খুব সহজেই এই শিক্ষাকে ছাত্র-ছাত্রীদের মধ্যে ছড়িয়ে দেওয়া যাবে। পাশাপাশি ছাত্র-ছাত্রীদেরও পড়ার জন্য অনেকটা সুবিধা হয়ে যাবে। এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে ক্লাস ভিত্তিতে কিন্তু এটাকে কিনে নিতে পারবেন। সেক্ষেত্রে সেই ক্লাস ম্যানেজ করতে যা যা উপার্জন হবে পুরোটাই চলে আসবে আপনাদের হাতে। যদি কোথাও বুঝতে অসুবিধা হয়, সেক্ষেত্রে প্রতিবেদনের সঙ্গে থাকা আমাদের এই বিশেষ ভিডিওটা দেখে নিতে পারেন।

এককথায় যদি বলি সেক্ষেত্রে এই পুরো কাজটাই অনেকটা ডিস্ট্রিবিউটারের ব্যবসার মতন হয়ে যাবে। অ্যাপ্লিকেশনের তরফ থেকেই কিন্তু সোজাসুজি আপনাকে একটা শিক্ষার্থীদের ডেটাবেস দিয়ে দেওয়া হবে এবং সেটার উপরেই আপনাদের কাজ করতে হবে।। বিভিন্ন স্কুল এবং কোচিংয়ে গিয়ে আপনারা ডিস্ট্রিবিউটার হিসেবে প্রিন্সিপালের কাছ থেকে পারমিশন নেবেন এবং এই অ্যাপটাকে খুব সহজেই সেখানে সেল করতে পারবেন।

বিশেষ কোনো অফারের সাহায্যেও কিন্তু আপনারা খুব সহজে এটাকে বিক্রি করতে পারবেন। সেটাও এপ্লিকেশন অর্থাৎ কোম্পানির তরফ থেকে আপনাকে দিয়ে দেওয়া হবে। যদি আপনারা এই ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন।
Digital googly
P534 Hemant Mukhopadhyay sarani, southern Avenue.
Kolkata – 700029
Contact – 7605014821

Back to top button