একদম অল্প তেলে খুব সহজ ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে ফেলুন এই দুর্দান্ত স্বাদের রেসিপি, ডিনারের জন্য যা একদম পারফেক্ট

নিজস্ব প্রতিবেদন: সকালে বা‌ রাতে সাধারণত আমরা শীতকালে কিন্তু রুটি খেতে খুবই ভালোবাসি। তবে এই শীতের দিনে আলস্যের কারণে হয়তো সময় নিয়ে আর বিভিন্ন নিত্যনতুন রান্না করা হয়ে ওঠে না। তাই আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি একদম নামমাত্র তেল মসলা দিয়ে তৈরি অসাধারণ একটি তরকারি বানানোর রেসিপি। খুব সহজেই আপনারা এটা তৈরি করে নিতে পারবেন। আশা করছি রেসিপি টা আপনাদের পছন্দ হবে।

রেসিপিটা তৈরি করার জন্য আপনাদের প্রথমেই একটা পেঁয়াজ কুচি করে কেটে নিতে হবে। তারপর ঠিক একই রকম ভাবে ৫-৬ টা রসুনের কোয়া, একটা ক্যাপসিকাম এবং একটা টমেটো কুঁচিয়ে নেবেন। এরপর একটা সেদ্ধ আলু ছোট টুকরো করে কেটে নিন। এবার গ্যাসে প্যান বসিয়ে নিজেদের পছন্দ মত তেল যোগ করে দেবেন। তেল গরম হয়ে গেলে সবার প্রথমেই একটা শুকনো লঙ্কা টুকরো করে দিয়ে দিন।

সাথে কুচি করে রাখা রসুন দিয়ে ভেজে নেবেন। রসুনের রং বদলাতে শুরু করলে পেঁয়াজ কুচি দিয়ে দিন। পেঁয়াজ একটু ভাজা ভাজা হয়ে গেলে টমেটো কুচি আর আলু কুচি যোগ করে দিন। নাড়াচাড়া করে একটা কাঁচা লঙ্কা কুচি করে যোগ করুন এবং সামান্য লবণ দিয়ে মিশিয়ে নিন। আঁচ মিডিয়ামে রেখে এবার তিন থেকে চার মিনিট রান্না করে নিতে হবে। অনবরত নাড়াচাড়া করবেন যাতে তলা না ধরে যায়।

মিনিট তিনেক সময় রান্না করে নেওয়ার পর কুচি করে রাখা ক্যাপসিকাম এতে যোগ করবেন। ক্যাপসিকাম শেষের দিকে যোগ করার চেষ্টা করবেন যাতে এটা গলে না যায়। সবশেষে স্বাদ মতন চিনি যোগ করে আরো কিছুক্ষন কুক করে নিলেই এই অসাধারণ রেসিপি টা তৈরি হয়ে যাবে। রাতের ডিনার করার জন্য রুটি দিয়ে এই ধরনের হালকা রেসিপি কিন্তু এককথায় দুর্দান্ত।

Back to top button