সম্পূর্ণ ঘরোয়া এই সহজ উপায়ে মাত্র কয়েক মিনিটেই এবার বাড়িতেই বানিয়ে নিন ম্যাগির মশলা

নিজস্ব প্রতিবেদন: বাড়ির প্রায় প্রত্যেকটি রান্নার সাথেই কিন্তু নানান ধরনের মসলার প্রয়োগ করতে হয়। এই মসলার প্রয়োগের কারণেই কিন্তু যে কোন খাবার অত্যন্ত স্বাদযুক্ত হয়ে ওঠে। তবে সব সময় কিন্তু বাইরে থেকে খাবার কিনে খাওয়া একেবারেই সম্ভবপর হয় না। আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনের তাই আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে নিতে চলেছি এমন একটি ম্যাজিক মসলার রেসিপি যার সাহায্যে খুব সহজেই কিন্তু যে কোন রান্না আপনারা চটজলদি তৈরি করে নিতে পারবেন।

মসলা তৈরির পদ্ধতি: মসলা তৈরির জন্য আপনাদেরকে একটি প্যানের মধ্যে নিয়ে নিতে হবে তিন টেবিল চামচ সাবু ধনে, এক চা চামচ জিরে,এক চা চামচ মৌরি, চারটে শুকনো লঙ্কা, একটি ছোট দারচিনি টুকরো, সামান্য মেথি দানা, জায়ফল, সামান্য পরিমাণে এলাচ, ২০ থেকে ২৫ টা গোলমরিচ। তারপর এটাকে শুকনো খোলায় আপনাদের রোস্ট করে নিতে হবে। চাইলে আপনারা কিন্তু কিছুটা লবঙ্গ এর মধ্যে দিয়ে দিতে পারেন। শুকনো খোলায় ভাজা হয়ে গেলে আপনাদের এটাকে গ্যাস থেকে নামিয়ে নিয়ে ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এরপর এই সমস্ত উপকরণকে আপনাদের ব্লেন্ডারের মধ্যে নিয়ে তাতে আরো কিছু যোগ করে দিতে হবে। হলুদ গুঁড়ো, আধা চামচ চিনি, চার থেকে ছটা লবঙ্গ, এক চা চামচ আমচুর পাউডার, এক টেবিল চামচ কাশ্মীরি লঙ্কার গুঁড়ো, স্বাদমতো লবণ এবং সামান্য পরিমাণে কর্নফ্লাওয়ার এর মধ্যে দিয়ে দিন। এছাড়াও আপনারা দিতে পারেন আধা টেবিল চামচ রসুন পাউডার, লেমন পাউডার, অনিয়ন পাউডার এবং আদা পাউডার।

এবারের সমস্ত উপকরণ গুলিকে আপনাদের একসাথে ভালো করে গ্রাইন্ড করে মিশিয়ে নিতে হবে। ব্যাস সমস্ত উপকরণ ভালোভাবে মিশে মিহি মিশ্রণ তৈরি হয়ে গেলেই কিন্তু তৈরি হয়ে যাবে এই জাদুকরি মসলা।

Leave a Comment