মাত্র ১০মিনিটে বানিয়ে ফেলুন ‘ম্যাগি পাউরুটি রোল’ খেতে হবে দারুন, বাচ্চা-বড় সবার হবে পছন্দ!

নিজস্ব প্রতিবেদন :- বিকেলের জলখাবারের জন্য প্রতিনিয়ত কিন্তু আমরা নিত্যনতুন রেসিপি ট্রাই করে থাকি। কারণ প্রতিনিয়ত একঘেয়ে খাবার খেতে খেতে আমাদের অবশ্যই মুখের স্বাদ বদলানোর ইচ্ছে করে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমন একটি রেসিপি শেয়ার করে নিতে চলেছি যাক একবার বানালে কিন্তু আপনারা বারবার খেতে চাইবেন। শিশু থেকে বয়স্ক এই রেসিপিটি কিন্তু আপনাদের সকলেরই পছন্দ হবে। এই রেসিপিটির নাম হল
ম্যাগি পাউরুটির মিনি রোল। চলুন তাহলে আর দেরি না করে জেনে নেওয়া যাক এই রেসিপিটি আপনারা কিভাবে তৈরি করবেন।

  • উপকরণ:

এই রেসিপিটি তৈরি করার জন্য আমাদের যে সমস্ত উপকরণ প্রয়োজন হবে তা হল — তিনটি পাউরুটি, দুটি ছোট ম্যাগির প্যাকেট, একটা টমেটো টুকরো করে কাটা, দুটি পেঁয়াজকলি ছোট ছোট টুকরো করে কাটা, অর্ধেকটা গাজর ঝিরিঝিরি করে কাটা, অর্ধেকটা ক্যাপসিকাম ছোট ছোট করে কাটা, একটা পেঁয়াজ কুচি কুচি করে কাটা, ১ চা-চামচ রসুন কুচি, কাঁচা লঙ্কা কুচি স্বাদমতো, টমেটো সস স্বাদমতো, সাদা ৩ টেবিল চামচ পরিমাণমতো, ময়দা এক টেবিল চামচ।

  • প্রস্তুত প্রণালী:

১) এটি তৈরি করার জন্য আপনাদের প্রথম এই ফ্লাইং প্যান এর মধ্যে সাদা তেল গরম করে নিতে হবে। এরপর তার মধ্যে পেঁয়াজ কুচি, টমেটো, গাজর, ক্যাপসিকাম,পেঁয়াজ কলি,

রসুন কুচি, কাঁচা লঙ্কা দিয়ে ভাল করে ভাজা ভাজা করে নিয়ে সেদ্ধ করা ম্যাগি দিয়ে দিতে হবে। এরপর বেশ কিছুক্ষণ সময় আপনারা এটিকে ভালো করে ম্যাগি মসলা দিয়ে নাড়াচাড়া করতে থাকুন। নাড়াচাড়া করা হয়ে গেলে আপনাকে ভালো করে টমেটো সস এতে মিশিয়ে দিতে হবে।

২) এবারে ম্যাগি তৈরি হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে। এই সময়ে আপনারা পাউরুটির উপর সামান্য জল মাখিয়ে রুটির বেলুন দিয়ে ভালো করে বেলে নিতে হবে। এভাবে বেলে নিলেই দেখবেন পাউরুটি কিন্তু অনেকটা বড় হয়ে গিয়েছে।

এবারে আপনাদের এক কাপ পরিমাণ জলের মধ্যে কিছুটা পরিমাণ ময়দা মিশিয়ে নিতে হবে। পাউরুটির চারধারে আপনারা এই ময়দাকে ব্যবহার করতে পারেন আঠা হিসেবে।

৩) দেখবেন এই সময়ের মধ্যে আপনাদের ম্যাগি তৈরি হয়ে গিয়েছে। যদি আপনাদের ভালো লাগে তাহলে এর উপরে সামান্য পরিমাণে ধনেপাতা কুচি ছড়িয়ে দিতে পারেন। এই মিশ্রণটি পাউরুটির মধ্যে দিয়ে পাউরুটিকে গোল করে পাকিয়ে চার ধার ভালো করে আটকে নিতে হবে। তারপর সর্বশেষ ধাপে ফ্রাইং প্যান এর মধ্যে ভালো করে আপনারা অয়েল ব্রাশ করে নিন।

তারপর পাউরুটির মিনি রোলকে এপিট ওপিট করে ভেজে নিয়ে প্রস্তুত করে দিন আমাদের আজকের এই বিশেষ রেসিপি।

বিকেলের জলখাবার হিসেবে আপনারা এটি কে গরম গরম পরিবেশন করতে পারেন চায়ের সাথে।

প্রয়োজন মনে করলে বাচ্চাদের স্কুলের টিফিনেও কিন্তু আপনারা এই খাবারটিকে সহজেই ব্যবহার করতে পারেন।এই রেসিপিটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই আমাদের সাথে প্রতিবেদনের কমেন্ট বক্সে শেয়ার করে নিতে ভুলবেন না।

Back to top button