নতুন বছরে ফিরবে ভাগ্য! একদম অল্প ইনভেস্টে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ নিয়ে উঠতে পারবেন না

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা অনেক ধরনের হয়ে থাকে তবে এমন কিছু ব্যবসা রয়েছে যা অল্প সময়ের মধ্যেই কিন্তু মানুষের জীবন পরিবর্তন করে দেয়। যদি আপনারা সঠিক পদ্ধতিতে সমস্ত ধাপ আর আইডিয়া অনুসরণ করে ব্যবসা শুরু করতে পারেন সে ক্ষেত্রে কখনোই কিন্তু ভবিষ্যৎ নিয়ে আপনাদের চিন্তা করতে হবে না। আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনে এমনই একটি ব্যবসার আইডিয়া আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি।

অত্যন্ত কম ইনভেসমেন্টের আপনারা নিজের এলাকায় এই ব্যবসাটি শুরু করতে পারবেন। হয়তো কম বেশি আপনাদের মনেও প্রশ্ন আসছে এটা ঠিক কি ধরনের ব্যবসা তা নিয়ে। চলুন তাহলে সময় নষ্ট না করে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক। আজ আমরা আপনাদের সাথে শেয়ার করে নেব বই বিক্রির ব্যবসার কথা।

এই সোশ্যাল মিডিয়ার যুগেও এমন বহু মানুষ রয়েছেন যারা বিভিন্ন ধরনের বই পড়তে খুবই পছন্দ করে থাকেন। তবে বেশিরভাগ ক্ষেত্রেই ভালো বই পড়ার জন্য আমাদের আশেপাশে কিন্তু কোন দোকান থাকে না। তাই আপনারা যদি নিজেদের এলাকায় একটা বইয়ের ব্যবসা শুরু করেন সেক্ষেত্রে কিন্তু ভবিষ্যৎ নিয়ে কখনোই চিন্তা করতে হবে না। তবে শুধুমাত্র গল্পের বই নয় আপনারা কিন্তু সাথে পড়ার বিভিন্ন বই এবং অন্যান্য অনেক গুরুত্বপূর্ণ বই ও রাখতে পারেন।

এতে যেমন মানুষের চাহিদা পূরণ হবে ঠিক তেমনভাবেই কিন্তু আপনার ব্যবসাও জমজমাট ভাবে বেড়ে উঠবে। এবার আসা যাক এই বইয়ের ব্যবসা আপনারা কিভাবে শুরু করবেন সেই কথায়। বইয়ের ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই স্বল্পমূল্যে বই কেনার ব্যবস্থা করতে হবে যাতে সেটার উপরে আপনারা প্রফিট রাখতে পারেন।

কমবেশি আমরা সকলেই জানি পশ্চিমবঙ্গের বুকে সব থেকে বড় বই এর দোকান রয়েছে কলকাতার কলেজ স্ট্রিটে। আপনারা সপ্তাহের অথবা মাসের কোন একটা সময় এই কলেজ ট্রিট থেকে বই কিনে নিয়ে এসে খুব সহজেই স্থানীয় এলাকায় দোকান তৈরি করে বিক্রি করতে পারেন। পুরনো থেকে শুরু করে নতুন সমস্ত ধরনের বই কিন্তু এখানে পেয়ে যাবেন। সবকিছু কালেকশন মিলিয়েই আপনারা কিন্তু সাজিয়ে গুছিয়ে নিজেদের দোকান তৈরি করতে পারেন।

কলেজস্ট্রিটের প্রত্যেকটা দোকানেই কিন্তু নানান ধরনের নামিদামি পাবলিকেশন এর বই আপনারা পেয়ে যাবেন।। অনেকেই আছেন যারা পুরনো বই নিয়ে থাকেন তাদের জন্যও কিন্তু আপনারা দোকানে বন্দোবস্ত রাখতে পারেন। যেহেতু এখানে বইয়ের দাম খুব কম তাই প্রফিট করতে আপনাদের সমস্যা হবে না।বই বিক্রির ব্যবসা শুরু করে আপনারা কিন্তু মাসিক ভিত্তিতে প্রায় 30 থেকে 40 হাজার টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন।। সুতরাং কেমন লাগলো আমাদের আজকের এই ব্যবসার আইডিয়া অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Back to top button