নতুন বছরে বদলে যাবে ভাগ্য! খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, মাসে আয় হবে ২ লাখ পর্যন্ত

নিজস্ব প্রতিবেদন: বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু মুখরোচক খাবার খেতে খুবই ভালোবাসে। বিশেষ করে সেই খাবার যদি সহজলভ্য হয়ে থাকে তাহলে তো আর কথাই নেই। আজকাল বাজারে প্যাকেজিং এর মাধ্যমে বিভিন্ন মুখরোচক খাবার বিক্রি করা হয়ে থাকে যার মধ্যে অন্যতম হলো পটাটো চিপস বা আলুর চিপস। বিভিন্ন কোম্পানির তরফ থেকে বিভিন্ন ফ্লেভার যোগ করে এই চিপসগুলো তৈরি করা হয়ে থাকে যা সাধারণ মানুষ খেতে কিন্তু খুবই পছন্দ করে থাকেন।

তবে বর্তমান সময়ে এই সমস্ত নামিদামি ব্রান্ডগুলো ছাড়াও এমন কিছু কোম্পানি রয়েছে যাদের তৈরি চিপস বাজারে উঠে এসেছে এবং বেশ পছন্দ করেছেন সেটা জনসাধারণ।। সেই সমস্ত দিকের কথা মাথায় রেখে আজ পাঠকদের সাথে আমরা শেয়ার করে নিতে চলেছি চিপস তৈরির ব্যবসার কথা। এই ব্যবসা শুরু করা কিন্তু খুবই সোজা এবং মধ্যবিত্ত সাধারণ মানুষের পক্ষে একেবারে আদর্শ একটি পরিকল্পনা।

চিপস তৈরির ব্যবসা কিভাবে শুরু করবেন?

এই ব্যবসা শুরু করার জন্য প্রথমেই আপনাকে চিপস তৈরির মাল মসলা এবং একটি মেশিন কিনতে হবে। এই মেশিনটি স্বয়ংক্রিয় অর্থাৎ আলাদা করে আপনার কিন্তু কোন শ্রমিকের প্রয়োজন পড়বে না। চাইলে বাড়ির কোন একটি ঘর ব্যবহার করেই আপনারা এই চিপস তৈরির ব্যবসা শুরু করতে পারেন সহজেই। বহু অনলাইন প্লাটফর্ম থেকে শুরু করে ম্যানুফ্যাকচারিং ইউনিটে আপনারাই মেশিন পেয়ে যাবেন। প্রতিবেদনের শেষে পাঠকদের সুবিধার্থে আমরা সেই ইউনিটের ঠিকানাও উল্লেখ করে দেবো।

সাধারণত বাজারে সাধারণ আলু ১২০০ টাকা প্রতি কুইন্টাল, যদি আপনি মিষ্টি আলুর চিপস বানাতে চান এর জন্য আপনাকে একটু বেশি টাকা দিয়ে মিষ্টি আলু কিনতে হতে পারে, যেখানে মিষ্টি আলুর দাম ৪ হাজার ৬০০ টাকা প্রতি কুইন্টাল।আবার লবন, ১৮ থেকে ২০ টাকা প্রতি কিলোগ্রাম এবং লঙ্কার গুঁড়ো ১৮০ থেকে ২০০ টাকা প্রতি কিলোগ্রাম। চিপস তৈরির উপকরণ কেনার জন্য এই সাধারণ খরচটুকু আপনাকে কিন্তু করতেই হবে।।

চলুন এবার মেশিনের ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক। চিপস বানানোর সবচেয়ে ছোট যে মেশিনটি সেই মেশিনের দাম ৩৫,০০০-৫০,০০০ টাকা। আপনি যদি চান এর থেকেও বেশি দাম দিয়ে মেশিন কিনতে পারেন। সেটা আপনার সুবিধামতো নিতে পারবেন আপনি।আপনি যদি এই ব্যবসার জন্য মেশিন ব্যবহার করতে চান, তাহলে আপনার প্রায় ২০০ বর্গমিটার জায়গার প্রয়োজন পড়বে। তাছাড়া আপনি আপনার ঘরেতেও মেশিন বসিয়ে এই কাজ করতে পারেন।তাছাড়া এই মেশিন সম্পূর্ণ অটোমেটিক সিস্টেম হয়ে থাকে।

২০০ বর্গমিটার জায়গার মধ্যে আপনি এই ব্যবসার সম্পূর্ণ কাজ সম্পন্ন করতে পারবেন। যদি সময় নষ্ট না করে দ্রুত ব্যবসার কাজ শুরু করতে চান সে ক্ষেত্রে এবার নিজের দেওয়া ঠিকানায় অথবা নম্বরে যোগাযোগ করে ফেলুন। এই ইউনিট থেকে মেশিন কেনার পরে ইনস্টলেশন আর বাদবাকি অন্যান্য সুযোগ-সুবিধা সম্পূর্ণ বিনামূল্য আপনাকে প্রদান করা হবে।

Factory Name : Creative industries.
Opp market complex.
Hyderpara market, Siliguri
Contact number: 9709000609/9002771995.

Back to top button