জীবন কেটে গেলেও বন্ধ হবে না ব্যবসা! খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে প্রচুর

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা ছাড়া কিন্তু আজকাল মানুষের পক্ষে একটা চিরস্থায়ী উপার্জন কোনমতেই সম্ভব নয়। লকডাউনের পর থেকেই চাকরির বাজার অনেকটা খারাপ হয়ে গিয়েছে। স্বাভাবিকভাবেই মানুষ সবসময় বিকল্প পদ্ধতি হিসেবে ব্যবসার দিকেই ঝুঁকে চলেছেন।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের জন্য নিয়ে চলে এসেছি তাই একটি ইউনিক ব্যবসার আইডিয়া যা চিরস্থায়ী উপার্জন হিসেবে আপনার ভবিষ্যতের পাথেয় হবে।নতুন বছরে যদি আপনারা এই ব্যবসার উদ্যোগ নেন তাহলে আর ভবিষ্যতের জন্য কিন্তু কখনোই চিন্তা করতে হবে না। কারণ এখানে যে পণ্যটি বিক্রি করা হবে তা পরবর্তী কিছু সময়ের মধ্যে বাজারের একটি অত্যন্ত চাহিদা সম্পন্ন জিনিসে পরিণত হতে চলেছে।

কিসের ব্যবসা শুরু করবেন?

আজকে আমরা আপনাদের সাথে এমন একটি ব্যবসা সম্পর্কে আলোচনা করব যে ব্যাপারটা হয়তো আপনাদের একেবারেই অজানা। এটি হলো ফ্লাই অ্যাশের ইট তৈরির ব্যবসা। সাধারণত বাড়ি ঘর তৈরিতে যে ইট ব্যবহার করা হয় তা মাটির হয়ে থাকে। কিন্তু এই ফ্লাই অ্যাশের ইট অনেকটাই কম দামে বানানো যেতে পারে এবং গুণগত মান কিন্তু অনেক ভালো। এখনো পর্যন্ত যেহেতু সাধারণ মানুষের মধ্যে এই ব্যাপারটা নিয়ে কোন স্পষ্ট ধারণা তৈরি হয়নি তাই ব্যবসার লাইনের প্রতিবন্ধিতা অনেকটাই কম। ‌ সুতরাং সাধারণ কিছু তথ্য সংগ্রহ করে আপনারা কিন্তু সহজেই এই ফ্লাই অ্যাশের ইটের ব্যবসা শুরু করতে পারেন।

খরচ এবং অন্যান্য বিষয়:
শুরুতেই জানিয়ে রাখি এই ইট তৈরি করার জন্য যেহেতু ফ্লাই অ্যাশ প্রয়োজন পড়বে তাই পাওয়ার প্ল্যান্টের কাছাকাছি আপনারা ফ্যাক্টরি তৈরি করতে পারলে দাম খুবই কম পড়বে। মেশিনের খরচা এই ব্যবসায় খুব একটা নেই। একবার কিনে নিলেই কিন্তু খুব সহজে আপনারা ব্যবসা এগিয়ে নিয়ে যেতে পারবেন। প্রধান খরচা থাকবে শুধু কাঁচামালের উপর। এই ফ্লাই অ্যাশের ইট তৈরি করতে সমস্ত দিক আলোচনা করে বলা যায় মোটামুটি ৫ টাকা থেকে ৫ টাকা ২০ পয়সা খরচা পড়বে। খুব সহজেই সাত থেকে আট টাকায় আপনারা এটা বিক্রি করতে পারবেন ‌।।।

প্রয়োজনীয় মেশিন এবং অন্যান্য:

এই ব্যবসাটি শুরু করার জন্য আপনার যে সমস্ত মেশিন বা তথ্য জানার প্রয়োজন হবে সেটা কিন্তু ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকেই পেয়ে যাবেন।নীচে আমরা এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উল্লেখ করে দিলাম ‌।

Saha enterprise & engineering
Contact : 9205080039/8497596193
Kaliganj daspara,Nadia, west bengal

Uluberia branch
Katila, banitala, Uluberia-711316
Contact : 6296046300

Back to top button