সেলিব্রিটির ছেলে হয়েও নিজের যোগ্যতায় অক্সফোর্ড থেকে ডিগ্রি অর্জন কৌশিক পুত্রের, শুভেচ্ছা নেটিজেনদের

নিজস্ব প্রতিবেদন: কিছু সময় আগেই কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় মুক্তি পেয়েছিল ‘লক্ষ্মী ছেলে’ ছবিটি। এই ছবিতে অভিনয় করেছিলেন তার ছেলে উজান গঙ্গোপাধ্যায়। যদিও এটা তার অভিনীত প্রথম ছবি নয়। এর আগে তাকে দেখা গিয়েছিল ‘রসগোল্লা’ ছবিতে। বাঙালি হয়তো এই ছবিটি সহজে ভুলতে পারবে না। এই ছবিতে উজানের অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিল।

দুটি ছবি ভিন্ন হলেও নিজের সহজ আর সাবলীল অভিনয় দিয়ে খুব সহজেই কিন্তু তা ফুটিয়ে তুলেছেন উজান গঙ্গোপাধ্যায়। তবে আপনারা জানলে খুব একটা আশ্চর্য বোধহয় হবেন না যে শুধুমাত্র পর্দায় নয় বাস্তব জীবনেও একেবারে লক্ষ্মী ছেলে কৌশিক পুত্র উজান। জানিয়ে রাখি সম্প্রতি অক্সফোর্ড ইউনিভারসিটি থেকে বিশ্ব সাহিত্যে এমএসসি উপাধি লাভ করেছেন উজান গঙ্গোপাধ্যায়। গত ২৩শে সেপ্টেম্বর এই ডিগ্রি সেরেমনি উপলক্ষে ইউনিভার্সিটি পৌঁছে গিয়েছিলেন উজান সহ তার বাবা মা।

সেই সেরেমনি থেকেই বেশ কিছু ছবি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন অভিনেতা।ছবিতে তাকে সমাবর্তন অনুষ্ঠানে চিরাচরিত কালো কোর্ট এবং মাথায় গ্রাজুয়েট টুপি পড়ে দেখা গিয়েছে। নেট মাধ্যমে ছবিগুলি ভাইরাল হতেই তার পরিচিত এবং ভক্তরা তাকে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে তুলেছেন।

শুধুমাত্র উজান নয় এই ছবিগুলিতে ধরা দিয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় এবং তার স্ত্রী অর্থাৎ উজানের মা চুর্নী গঙ্গোপাধ্যায়। জানা যাচ্ছে অভিনেতা উজান এই কোর্সে ডিসটিংকশন পেয়ে উত্তীর্ণ হয়েছেন। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি রসগোল্লা ছবিতে অভিনয়ের পরেই অক্সফোর্ড চলে গিয়েছিলেন উজান গঙ্গোপাধ্যায়।

পড়াশুনা শেষ না হওয়া পর্যন্ত আর কোনো রকম অভিনয়ের কাজের সঙ্গে যুক্ত না থাকার প্রতিজ্ঞা নিয়েছিলেন উজান। শুধুমাত্র অভিনয় বা দারুন পড়াশুনা নয়, বাবা-মায়ের মতোই কিন্তু তিনি ও চিত্রনাট্য লেখাতে আগ্রহী। সুদূর ভবিষ্যতে তাই অভিনয়ের পাশাপাশি তিনি যে পরিচালনাতেও নাম লেখাতে পারেন সেই বিষয়ে অনেকেই কিন্তু নিজেদের কৌতুহল প্রকাশ করে নিয়েছেন।

সব মিলিয়ে তিনি যে পর্দার মতোই বাস্তব জীবনে একজন মেধাবী ছাত্র এবং অত্যন্ত প্রতিভাবান একজন মানুষ তাতে আর হয়তো কোন সন্দেহ নেই।। প্রতিবেদনটি ভালো লেগে থাকলে অবশ্যই আপনারা পরিচিত বন্ধুবান্ধবদের সঙ্গে শেয়ার করে নিতে পারেন।

উল্লেখ্য উজান গাঙ্গুলী অভিনীত রসগোল্লা চলচ্চিত্রটি ২০১৮ সালে মুক্তি পেয়েছিল। এর চিত্রনাট্য লিখেছিলেন এবং পরিচালনা করেছিলেন পাভেল। উজান ছাড়াও এই ছবিতে দেখা গিয়েছিল আরন্তিকা বিশ্বাস,আশুতোষ রানা, খরাজ মুখোপাধ্যায় এবং কৌশিক সেন সহ আরো অনেককে।চলচ্চিত্রটি রসগোল্লার আবিষ্কারক কলকাতার নবীন চন্দ্র দাশের জীবন দ্বারা অনুপ্রাণিত। ছবিটির প্রযোজক ছিলেন নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

Back to top button