ঠিক এভাবেই সহজ পদ্ধতিতে বানিয়ে ফেলুন দারুন টেস্টি রসপুলি পিঠে, খেতে হবে দুর্দান্ত

নিজস্ব প্রতিবেদন: শীতকাল মানেই পিঠেপুলির সিজন আর এই সময়ে অনেকেই কিন্তু নিত্যনতুন পিঠের রেসিপি তৈরি করে থাকেন।। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তেমনি একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করে নেব। খুব সহজেই কিন্তু এটা আপনারা বাড়িতে তৈরি করে নিতে পারবেন। এটি হলো রসপুলি পিঠার রেসিপি। এই রেসিপিটি তৈরি করার জন্য আপনাদের প্রথমেই প্রয়োজন হবে কিছুটা পরিমাণ নারকেল কোরা। আপনারা কিন্তু এটাকে একটু মিক্সার গ্রাইন্ডার এ পেস্ট করেও ব্যবহার করতে পারেন। তাহলে পিঠাটা বানাতে আরও সুবিধা হবে।

এবার গ্যাসে একটা করাই বসিয়ে তাতে এক কাপ পরিমাণের সুজি দিয়ে লো ফ্লেমে নাড়াচাড়া করে নিন। হালকা ড্রাই রোস্ট করার পর এটাকে একটা প্লেটে নামিয়ে নিতে হবে। এবার যে নারকেলের পেস্ট তৈরি করেছিলেন সেটার মধ্যে পাটালি গুড় দিয়ে দেবেন। তারপর গুড় আর নারকেল টাকে একটু ভালো করে মেখে নেবেন।

আপনারা চাইলে গুড়ের পরিবর্তে এক কাপ পরিমাণে চিনি ও ব্যবহার করতে পারেন। এবার আগে থেকে ড্রাই রোস্ট করে রাখার সুজিটাকেও এর মধ্যে যোগ করে ভালোভাবে মাখার কাজটা করে নেবেন। এবার গ্যাসে একটা করায় বসিয়ে এটাকে ভালোভাবে নাড়াচাড়া করে নেবেন। গ্যাসের ফ্লেম কিন্তু একেবারেই বাড়ালে চলবে না। দেখবেন সুজিটা অনেকটাই পাক ধরে গিয়েছে।

এবার মিশ্রণটাকে নামিয়ে গরম অবস্থাতেই এখান থেকে ছোট ছোট গোল বল তৈরি করে নিতে হবে। ব্যাস এবার যে পাকের কড়াইটা ছিল সেটার মধ্যেই পরিমাণ মতন দুধ ঢেলে নিন। এবার দুধ টাকে কিছুক্ষণ ভালোভাবে ফুটিয়ে নিয়ে আপনাদের এর মধ্যে বলের মিশ্রণগুলোকে ঢেলে দিতে হবে। তারপর ভালোভাবে সমস্ত মিশ্রণ বা দ্রবণটাকে ফুটিয়ে নিলেই কিন্তু রসপুলি পিঠে তৈরি হয়ে যাবে। রেসিপিটি খেতে কেমন লাগলো তা অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না।।

Back to top button