ফের হতে পারে বৃষ্টি! আগামী 48 ঘন্টা বাংলার এই এই জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস করলো হওয়া অফিস!

নিজস্ব প্রতিবেদন:-যত আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি ততই কিন্তু ক্রমশ পাল্টাচ্ছে চিরাচরিত সমস্ত চিত্রগুলি । যেমন শীতকালে কখনোই এর আগে বৃষ্টিপাতের ঘটনা পরিলক্ষিত হয়নি তেমন ভাবে । কিন্তু বর্তমানে বিদায় নিতে শুরু করলেও বর্ষার প্রভাব কিন্তু এখনও পর্যন্ত কাটছে না রাজ্যের উপর ।আমরা দেখেছি যে পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তর এর হওয়া রাজ্যের মধ্যে প্রবেশ করতে পারছিল না ।

যার ফলে তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পাচ্ছিলো এবং কোথাও কোথাও বৃষ্টিপাতের ঘটনা পরিলক্ষিত হচ্ছিলো ।আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে একাধিকবার এই সমস্ত তথ্য জারি করা হয়েছে । তবে এ কথাও এর বিদায় নেওয়ার নাম চিহ্ন নেই অর্থাৎ প্রতিনিয়ত বেড়েই চলেছে বৃষ্টিপাতের ঘটনা । বেশ কিছুদিন আগে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল মকর সংক্রান্তির দিন পর্যন্ত বৃষ্টিপাতের প্রভাব থাকবে গোটা রাজ্য জুড়ে ।

উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং কোচবিহার জেলায় বৃষ্টিপাত হল আলিপুরদুয়ার মালদা তে বৃষ্টি তো কোনো রকম কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর । তার পাশাপাশি দক্ষিণ বঙ্গের জেলা গুলি যেমন পূর্ব বর্ধমান পশ্চিম বর্ধমান বাঁকুড়া বীরভূম পুরুলিয়া বৃষ্টিপাতের ঘটনা জানান জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর ।

আলিপুর আবহাওয়া দপ্তরের এই তথ্য সাথে সাথে বাস্তবের চিত্র কিন্তু একেবারে মেলবন্ধন ঘটেছে । আমরা দেখেছি আজ মকর সংক্রান্তির দিন আকাশ মেঘলা রয়েছে । বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ক্রমশ বেড়েই চলেছে ।তার পাশাপাশি 10 কিলোমিটার প্রতি ঘন্টা বেগে উত্তর এর হাওয়া বইতে পারে বলে জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর । এর মধ্যেই অনেকেই গঙ্গাসাগর স্নান এ মত্ত হয়েছে । তবে আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন তারপর ধীরে ধীরে রাজ্যের বুক থেকে বিদায় নিতে চলেছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button