মশার উপদ্রবে নাজেহাল! মাত্র ৫ মিনিটেই সব মশা হবে উধাও, শুধু ব্যবহার করুন এই ২টি গোপন ট্রিকস

নিজস্ব প্রতিবেদন: মশাগুলো এমন একটি প্রাণী যা সকাল থেকে সন্ধ্যে আমাদের বাড়িতে নিজের জায়গা বানিয়ে উপদ্রব করে। বিশেষ করে সন্ধ্যের দিকে মশার উৎপাতে কিন্তু বাড়িতে টাকা দায় হয়ে ওঠে। এই মশা যেহেতু প্রচুর রোগ জীবাণু বহন করে আমাদের নানান ধরনের ব্যাধির সৃষ্টি করে থাকে তাই অবশ্যই কিন্তু আপনাদের এর চিরস্থায়ী সমাধান প্রয়োজন।।

বাজার চলতি বিভিন্ন উপকরণ ব্যবহার করে আপনারা অনেকেই মশা তাড়িয়ে থাকেন। তবে তাতে খুব একটা কাজ কিন্তু হয় না। অর্থ খরচটাই শুধুমাত্র হয়ে থাকে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের জন্য নিয়ে আসতে চলেছি মশা তাড়ানোর কয়েকটি টিপস। স্টেপ বাই স্টেপ যদি আপনারা এগুলো কাজে লাগাতে পারেন তাহলে কিন্তু আর আপনাকে কোন চিন্তা করতে হবে না।

মশা তাড়ানোর সহজ উপায়:

১) প্রথম টিপসটি করার জন্য আপনাদের নিয়ে নিতে হবে তেজপাতা। খেয়াল রাখবেন যে তেজপাতা গুলো নেবেন তার মধ্যে যেন একটু সবুজ ভাব বেশি থাকে। এছাড়াও আপনাকে নিয়ে নিতে হবে শুকনো নিমপাতা, খাঁটি সরষের তেল এবং কর্পূর। প্রসঙ্গত নিম পাতা আপনারা সহজেই রোদে শুকিয়ে নেবেন এবং যেকোনো দশকর্মার দোকানে গেলেই পুজোর জন্য ব্যবহৃত কর্পূর পেয়ে যাবেন।

একটা পলিথিন বা ছোট প্লাস্টিকের মধ্যে ভরে নিয়ে শিলনোড়ার সাহায্যে কর্পূর টাকে গুঁড়ো করে নিতে হবে। তারপর আপনাদের একটা ধুনুচি নিয়ে নিতে হবে। তার মধ্যে তেজপাতা এবং নিম পাতাগুলোকে টুকরো করে দিয়ে দিন। ব্যস এবারে সরষের তেলের মধ্যে সামান্য কর্পূরের গুঁড়ো মিশিয়ে ধুনুচির মধ্যে ঢেলে দিন। এবার একটা দেশলাই কাঠি ধরিয়ে ধুনুচির মধ্যে দিয়ে দেবেন। ফলস্বরূপ যে ধোয়ার সৃষ্টি হবে সেটা একদিকে যেমন মশা তাড়াতে সাহায্য করবে,অন্যদিকে কিন্তু ঘরের বাতাসকে ফিল্টার করতেও সাহায্য করবে।

তবে যেহেতু আগুন এর জিনিস তাই অবশ্যই একটু সাবধানতা অবলম্বন করে আপনাদের ব্যবহার করতে হবে।এই পদ্ধতিতে মোটামুটি ঘন্টা দুয়েক সময় পর্যন্ত আপনারা মশার হাত থেকে নিস্তার পাবেন। এবার দ্বিতীয় যে পদ্ধতিটা আমরা আলোচনা করব সেটা কিন্তু চিরস্থায়ী পদ্ধতি।

২) দ্বিতীয় পদ্ধতিতে আমরা খুব সহজেই আপনাদের বাড়িতে মশা তাড়ানোর জন্য তেল তৈরির কথা বলব। এর জন্য যে দোকানের মশা তাড়ানোর লিকুইড মেশিন থাকে সেটা আপনাকে প্রথমে খুলে নিতে হবে। তারপর এই মেশিনের মধ্যে আপনাদের আগে থেকে গুঁড়ো করে রাখা কর্পূর ঢেলে দেবেন।

আর দিয়ে দেবেন কিছুটা পরিমাণে তারপিন তেল। এরপর মেশিন আটকে যেরকম ভাবে আপনারা ইলেকট্রিকের সাহায্যে এটাকে চালিয়ে থাকেন সেরকম ভাবে চালিয়ে দেবেন। বাড়িতে তৈরি এই তেলের সাহায্যে কিন্তু চিরস্থায়ীভাবে মশার আক্রমণের হাত থেকে খুব সহজেই আপনারা রেহাই পেয়ে যাবেন। টিপস দুটি কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

Back to top button