ভরা ক্লাসরুমের মাঝে ছাত্রছাত্রীদের পাশে বসে একসাথে পড়াশোনায় মগ্ন বানর, ভিডিও দেখে হাঁ নেটিজেনরা

নিজস্ব প্রতিবেদন: এই সোশ্যাল মিডিয়ার যুগে আমাদের সামনে এমন বহু আশ্চর্যের ঘটনা উঠে আসে যা হয়তো বিশ্বাস করা সম্ভব নয়। আসলে নেট মাধ্যম এমন একটি জায়গা যেখানে খুব সহজেই বিভিন্ন দৃশ্য আমরা দেখতে পাই। বিশ্বের যে কোন প্রান্তের ঘটনা খুব সহজেই এখানে উঠে আসে। সাধারণ মানুষ থেকে শুরু করে জীবজন্তু কি নেই এখানে? জীবজন্তুদের বিভিন্ন অদ্ভুত আচরণের ভিডিও আমরা প্রায় সোশ্যাল মিডিয়ায় লক্ষ্য করে থাকি।

আমাদের আজকের এই প্রতিবেদনটিও এ রকমই একটি ঘটনাকে কেন্দ্র করে। আচ্ছা সোশ্যাল মিডিয়া আসার ঠিক আগে আপনারা কি কখনো ভাবতে পেরেছিলেন যে বাঁদর ছানা সম্পূর্ণ মানুষের মতো পড়াশুনা করছে এই দৃশ্য দেখতে পাবেন? নিশ্চয়ই নয়।আসলে বেশ কিছু দিন আগেই টুইটারে একটি ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে যেখানে ঠিক এমনটাই দৃশ্য দেখা যাচ্ছে। ভিডিওতে একটি বাঁদর কে স্কুলের বেঞ্চে উঠে বসতে দেখা গিয়েছে।

এরপরেই অন্যান্য ছাত্র-ছাত্রীদের সাথে বসে সে একদৃষ্টে তাকিয়ে থাকে খাতার দিকে। ভিডিওটি দেখে স্পষ্টই বোঝা যায়, অন্যান্য শিক্ষার্থীদের মতো সেও পড়াশোনায় মনোযোগ দিয়েছে। জানা যাচ্ছে,এই অদ্ভুত ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের হাজারিবাগের একটি বিদ্যালয়ে। টুইটারে ‘দীপক মাহাতো’ নামে এক জৈনক ব্যক্তি ভিডিওটি শেয়ার করেছেন।ভিডিওর ক্যাপশনে লেখা আছে ‘স্কুলে নতুন ছাত্র’। ভিডিওতে এই বাঁদরের আগমনের দৃশ্য দেখে এটা যে খুব স্বাভাবিক তা সকলেই বুঝে গিয়েছেন।

কারণ ছোট ছোট বাচ্চাদের পাশে এইভাবে হঠাৎ বাঁদর আসলে কিন্তু তারা ভয় পেয়ে যেত। তবে এই ভিডিওতে এমন কোন ঘটনা ঘটেনি। অর্থাৎ প্রায় সময় যে সে বিদ্যালয়ে এসে এভাবে পড়াশোনা করে থাকে সেটা বোঝাই যাচ্ছে। ভিডিওটি দেখে অবাক হয়ে অনেকেই নানান ধরনের মজাদার মন্তব্য করেছেন। যেমন এক নেটিজেন কমেন্ট বক্সে লিখেছেন,‘নিট (NEET) ক্লিয়ার করেছে, এরপর পুলিশ ক্লিয়ারেন্স এবং মেডিকেল পেলে ডাক্তারি কলেজে পড়াশোনা শুরু করবে’।

অন্য আরেকজন আবার মানুষের থেকেও বেশি বুদ্ধিমান বলে এই বাঁদরকে উল্লেখ করেছেন। যদিও এই কথার মধ্যে খুব একটা ভুল নেই কারণ মানুষের পূর্ববর্তী প্রজাতি টাই বাদর। তাই সম্পূর্ণ না হলেও তাদের মধ্যে কিছু মিল থাকবে এটাই তো স্বাভাবিক। প্রতিবেদনটি সম্পর্কে আপনাদের নিজস্ব কোন মতামত থাকলে অবশ্যই কমেন্ট বক্সে শেয়ার করতে পারেন। আপনাদের মতামত আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ‌

Back to top button