পরিশ্রমী হলে খুবই অল্প পুঁজিতে একবার শুরু করে দেখুন ইউনিক ব্যবসা, সারাবছর দেখবেন লাভের মুখ

নিজস্ব প্রতিবেদন: সাধারণ মানুষ বিগত বেশ কিছু সময় ধরেই কিন্তু ক্রমাগত ব্যবসা শুরু করার কথা চিন্তা-ভাবনা করছেন। বিশেষ করে লকডাউনের পর থেকেই যখন দেশের আর্থিক পরিস্থিতি অনেকটা দুর্বল হয়ে পড়েছে তখন অনেকেই ঝুকে পড়েছেন ব্যবসার দিকে। তবে ঠিক কি ধরনের ব্যবসা আপনাদের জন্য লাভ-দায়ক হতে পারে এটা নিয়ে অনেকের মধ্যেই কিন্তু কোন স্পষ্ট ধারণা নেই।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই একেবারে স্বল্প পুঁজিতে তৈরি করা যাবে এমন একটি ব্যবসার আইডিয়া নিয়ে চলে এসেছি। যদি আপনাদের ভালো লাগে অবশ্যই শেয়ার করে নেবেন এবং নিজেদের মতামত আমাদেরকে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

আজ আমরা আপনাদের সাথে বলবো, পাইকারি দরে বস্ত্র ব্যবসার কথা। স্থানীয় বাজারে লেডিস এবং জেন্টস গার্মেন্টের চাহিদা ঠিক কতখানি রয়েছে তা হয়তো আপনাদের আলাদা করে বোঝানোর দরকার নেই। খুব সহজেই স্বল্প পুঁজিতে কিন্তু এই বস্ত্র ব্যবসা শুরু করা যেতে পারে। কিভাবে এই ব্যবসার কাজ শুরু করবেন আজকের এই প্রতিবেদনে আমরা তা নিয়ে বিস্তারিত আলোচনা করব।

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই পাইকারি দোকান থেকে পণ্য কিনে নিয়ে আসতে হবে এবং সেটা লোকাল মার্কেটে প্রফিট মার্জিন রেখে বিক্রি করতে হবে। চাহিদা সম্পন্ন পণ্য বলতে রেগুলার ইউজের জন্য বিভিন্ন ধরনের জিন্স, থ্রি পিস এবং কুর্তি রাখতে পারেন আপনারা। আজ আমরা আপনাদের এমন একটি ঠিকানার কথা শেয়ার করে দেবো যেখানে মাত্র ১২০ টাকা থেকে বিভিন্ন জিন্স এবং ৭০ টাকা থেকে বিভিন্ন ডিজাইনার কুর্তি সহজেই পেয়ে যাবেন।

এমন বহু মানুষ রয়েছেন যারা অতিরিক্ত মূলধনের কারণে ব্যবসার কাজ শুরু করতে ভয় পান। তারা নিশ্চিন্তে কিন্তু এই ব্যবসাটি শুরু করতে পারেন। কোথা থেকে পণ্য কিনবেন সেটাও আমরা আপনাদের শেষে জানিয়ে দিচ্ছি। যদি ভালো লেগে থাকে অবশ্যই এই প্রতিবেদনটি শেয়ার করে নেবেন এবং এই ধরনের আরও ব্যবসার আইডিয়া পেতে নজর রাখতে থাকুন আমাদের পোর্টালের পাতায়।
Md.rasel
দক্ষিণ পারগেন্ডারিয়া, দক্ষিণ কেরানীগঞ্জ, ঢাকা।
Contact – 01977-717043/01893832770

Back to top button