“আমি আলিয়ার হয়ে কথা বলবো না!”, বিয়ের আগে আলিয়ার গর্ভবতী হওয়া নিয়ে বিস্ফোরক দিদি শাহীন ভাট

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে দাঁড়িয়ে বলিউড ইন্ডাস্ট্রির একেবারে প্রথম সারির অভিনেত্রীদের তালিকায় খুব সহজেই কিন্তু আমরা আলিয়া ভাট এর নাম নিতে পারি। তবে শুধুমাত্র প্রথম সারির অভিনেত্রী হিসেবেই কিন্তু তাকে দেখলে এই মুহূর্তে চলবে না। কারণ বিগত বেশ কিছু সময় ধরেই বিতর্কে জড়িয়ে পড়েছেন আলিয়া। গত ১৪ই এপ্রিল অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার মাত্র কয়েক মাসের মধ্যেই নিজের অন্তঃসত্ত্বা হওয়ার খবর সামনে এনেছিলেন আলিয়া ভাট। আর তাতেই নেট মাধ্যমের একাংশের কটাক্ষের মুখে পড়েছেন তিনি।

বেশিরভাগ নেটিজেনরাই দাবি করেছেন সম্ভবত বিয়ের আগেই গর্ভবতী হয়ে পড়েছিলেন অভিনেত্রী। তার মানে গর্ভে সন্তান এসে গিয়েছে বলেই সাত তাড়াতাড়ি বিয়ে? এমন নানা জল্পনা, বিদ্রুপে ভরছে নেটদুনিয়া। যদিও এখনো পর্যন্ত এই সমস্ত বিতর্কের মাঝে কোন রকম প্রতিক্রিয়া জানাননি আলিয়া কিংবা রণবীর। তবে এবারে এই প্রসঙ্গে মুখ খুললেন আলিয়ার দিদি শাহীন ভাট। প্রসঙ্গত উল্লেখ্য চলতি বছরের এপ্রিল মাসে বিবাহ বন্ধনে আবদ্ধ হন আলিয়া এবং রণবীর। রণবীর কাপুরের মুম্বাইয়ের আবাসনেই খুব ছোট করে এই বিয়ের অনুষ্ঠান হয়।

তার দু’মাসের মাথায় আলিয়া যখন হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’-এর কাজে লন্ডনে রয়েছেন, তখনই সবাই জানতে পারেন মা হতে চলেছেন অভিনেত্রী। হাসপাতালের বিছানায় শুয়ে সন্তানের স্পন্দন ক্যামেরাবন্দি করে রণবীর কাপুরের সঙ্গে একটি ছবি নিজের instagram প্রোফাইলে শেয়ার করেছিলেন আলিয়া। এরপরেই উঠে আসে নানান ধরনের জল্পনা কল্পনা। নেট মাধ্যমে ব্যাপকভাবে সমালোচনার মুখোমুখি পড়তে হয় তাকে। এমনকি অনেকেই কিন্তু অভিনেত্রীর চরিত্র নিয়েও প্রশ্ন তুলতে ছাড়েননি।

এমতাবস্থায় সম্প্রতি এক ব্যক্তিগত সাক্ষাৎকারে আলিয়ার দিদি শাহীন ভাট জানান, “লোকে তো এটাও ভাবছে যে, মা হলে আলিয়া কাজ বন্ধ করে দেবে! সেটাও সত্যি নাকি?” তার আরও সংযোজন, “আমি আলিয়ার হয়ে কোনও কথা বলব না। কারণ এটা ওর জীবন। ব্যক্তিগত জীবনে যা কিছু হয়ে থাক সেটা পুরোপুরি ওর সফর। শুধু এটাই বলব যে, সবার মন রেখে চলা যায় না। সেটা কারও দায় হতে পারে না। সব সময়ই নেতিবাচক মন্তব্য আসতেই থাকবে। লোকসমাজে বাস করতে হলে আমাদের শিখতে হয়, কোনটা কানে তুলব আর কোনটা ওই কান দিয়ে বার করে দেব”। কিছুটা উচ্ছ্বাস প্রকাশ করেই অভিনেত্রীর দিদি আবারো বলেন, “আমাদের পরিবারের জন্য এটা একটা দুর্দান্ত বছর। সদস্যসংখ্যা বাড়ছে। এর চেয়ে আনন্দের আর কী হতে পারে!”

অন্যদিকে কাজের কথা বলতে গেলে চলতি বছরে বেশ কয়েকটি সুপারহিট সিনেমা ইন্ডাস্ট্রিকে উপহার দিয়েছেন আলিয়া ভাট। বয়কট বলিউড ট্রেন্ডের মাঝে দাঁড়িয়েই অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ব্রহ্মাস্ত্র ছবিতে অভিনয় করে রীতিমতন শোরগোল ফেলে দিয়েছেন তিনি। ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে এই ছবিটি। জানিয়ে রাখি ২০১৮ সালে এই ছবির শুটিংয়ের কাজ শুরু হয়েছিল। এই ছবিতেই প্রথমবার রণবীর কাপুরের সঙ্গে জুটি বাঁধেন আলিয়া।

তারপরেই তাদের প্রেম সম্পর্কের গুজব প্রথমবার শুনতে পেয়েছিলেন ভক্তরা। ব্রহ্মাস্ত্র ছাড়াও আলিয়ার নিজেরই প্রযোজনায় নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল ‘ডার্লিংস’। আগামী বছর মুক্তি পাবে ‘হার্ট অফ স্টোন’। এর মাঝে আর কোনও ছবির চুক্তিতে স্বাক্ষর করেননি তিনি। আসলে এখন পুরো সময়টাই নিজের সন্তানের লালন-পালনের জন্য দিতে চান অভিনেত্রী। অন্যদিকে অভিনেতা রণবীর কাপুর ও জানিয়েছেন তিনিও একজন ভালো বাবা হতে চান।

Back to top button