Honda লঞ্চ করল নতুন দুর্দান্ত স্কুটার! 1 লিটার পেট্রোলে চলবে 75 কিমি রাস্তা! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-দ্রব্যমূল্যের এই যাঁতাকলে পড়ে হাজার মানুষের অবস্থা রীতিমতো নাজেহাল । পাশাপাশি যে সমস্ত ব্যক্তি গুলো প্রতিনিয়ত গাড়ি ব্যবহার করত তারা এখন গাড়ি ব্যবহার করতে গেলে দশবার ভাবছে । কারণ পেট্রোল এবং ডিজেলের দাম বহুদিন আগেই সেঞ্চুরি পার করে দিয়েছে ।

এই অবস্থায় দাঁড়িয়ে গাড়ি ব্যবহার না করাই বুদ্ধিমানের কাজ হবে বলে মনে করছেন অনেকে । সম্প্রতি ভারতের সবথেকে জনপ্রিয় টু হুইলার নির্মাণ কোম্পানি হোন্ডা বাজারে একটি নতুন মডেলের গাড়ি নিয়ে এসেছে যা মানুষকে অনেক চিন্তা থেকে মুক্ত করবে

সম্প্রতি বাজারদরের কথা মাথায় রেখে হোন্ডা একটি নতুন স্কুটার লঞ্চ করেছে বাজারে যার নাম হোন্ডা dunk ।এই স্কুটি টি অনেকেই বলেন যে মাইলেজ কম ।কিন্তু সম্পূর্ণ মিথ্যা কথা এটি ।এই স্কুটারে 1 লিটার তেলে 75 কিলোমিটার পর্যন্ত যেতে সক্ষম ।পাশাপাশি এতে দেওয়া হয়েছে কিছু আধুনিক ফিচারস এবং ডিজাইন ।

সামনে দেওয়া হয়েছে একটি বড় হেডলাইট তার পাশে রয়েছে দুইটি ইন্ডিকেটর । এমনকি বাইক এর মতনই স্কুটারের হ্যান্ডেল টি উন্মুক্ত ।শক্তি যোগাতে এতে দেওয়া হয়েছে ৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডারের ছোট্ট একটি ইঞ্জিন, যা থেকে পাওয়া যায় ৪.৫ পিএস পাওয়ার এবং ৪.১ এনএম টর্ক। হন্ডা ডাঙ্ক-এর ওজন বা কার্বওয়েট মাত্র ৮১ কেজি।

এর সিটটির উচ্চতা ৭৩০ মিমি হাওয়ায়, যে কারোর পক্ষেই এটি চালানো অতি সহজ।এই স্কুটারের দাম রাখা হয়েছে 1 লাখ 48 হাজার টাকা তবে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই । কারণ এটি বর্তমানে শুধুমাত্র জাপানে উপলব্ধ রয়েছে । ভারতীয় বাজারে কবে আসবে এমন কি আদৌ আসবে কিনা তা বলা সম্ভব নয় এখন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button