খুশির খবর! এবার থেকে সিঙ্গাপুর ঘুরে আসুন বিনা ভিসা পাসপোর্টে, কিভাবে যাবেন? জেনে নিন পদ্ধতি

নিজস্ব প্রতিবেদন: ভ্রমণ পিপাসু বাঙালির কিন্তু ছুটির অভাব নেই। তাই সপ্তাহ শেষের কয়েক দিনের ছুটি হোক কিংবা কোন উৎসব অনুষ্ঠানের ছুটি মানুষ কিন্তু ভীষণ পরিমাণে ঘুরতে যেতে পছন্দ করে থাকেন। একদিকে যেমন কারুর পছন্দ পাহাড়, অন্যদিকে হয়তো কেউ পছন্দ করেন সমুদ্র; আবার কারোর পছন্দ বিদেশ যাত্রা। যারা বিদেশ ভ্রমণ পছন্দ করেন তাদের মধ্যে একেবারে উপরের সারিতে রয়েছে সিঙ্গাপুর।

এই শহরটিতে ঘুরতে যেতে চান এরকম মানুষের সংখ্যা কিন্তু ব্যাপক পরিমাণে বর্তমান। তবে বিদেশ ভ্রমণ একেবারেই কিন্তু সোজা কথা নয়। সকলেই জানেন দেশের বাইরে যে কোন জায়গায় ভ্রমণ করতে গেলে পাসপোর্ট এবং ভিসার প্রয়োজন হয়ে থাকে। তাই আপাত দেশটিতে গোটা ব্যাপারটাই বেশ খরচ সাপেক্ষ ‌। সুতরাং ইচ্ছে থাকলেও কিন্তু সিঙ্গাপুর ভ্রমণের উপায় সবার কাছে থাকে না।

তবে এবার থেকে কিন্তু পাসপোর্ট আর ভিসার জন্য আপনাকে সিঙ্গাপুর ভ্রমণের ক্ষেত্রে আটকে থাকতে হবে না। কারণ আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের সাথে শেয়ার করে নেব কিভাবে আপনারা ট্রেনে করেই এই বিদেশে যেতে পারবেন।তার জন্য আপনাকে ওড়িশার ট্রেন ধরতে হবে। আপনার তার জন্য লাগবে না কোনো পাসপোর্ট বা ভিসা। কারণ সেই সিঙ্গাপুর দেশের মধ্যেই অবস্থিত। কি ভাবছেন মজা করছি? তা কিন্তু একেবারেই নয়।

আসল মজাদার ব্যাপারটি হচ্ছে ওড়িশা রাজ্যে সিঙ্গাপুর নামের একটি রেলওয়ে স্টেশন রয়েছে। দেশের মধ্যেই হওয়ার কারণে আপনাকে কিন্তু এখানে আসার জন্য কোন রকমের ভিসা বা পাসপোর্ট দিতে হবে না। খুব সহজেই স্টেশন থেকে ট্রেন ধরে আপনারা এই গন্তব্যস্থলে পৌঁছে যেতে পারবেন। এটি কোন রকমের ছোটখাটো স্টেশন নয়। সব মিলিয়ে প্রায় ২৫ টির বেশি ট্রেন এই স্টেশন দিয়ে প্রতিনিয়ত চলাফেরা করে থাকে।

এই ট্রেন গুলির মধ্যে রয়েছে বিলাসপুর-তিরুপতি এক্সপ্রেস, সমতা এক্সপ্রেস প্রভৃতি। সুতরাং বিদেশের নামে দেশের মজা উপভোগ করতে চাইলে চটজলদি চলে যান এই উড়িষ্যায় অবস্থিত সিঙ্গাপুরে। আজকের এই বিশেষ প্রতিবেদনটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না। এই ধরনের আরো নানান মজাদার তথ্য জানতে আমাদের অন্যান্য লেখাগুলোর উপর নজর রাখতে থাকুন।

Back to top button