জিনিস কেনার জন্য লাইন পড়বে গ্যারান্টি! খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে কল্পনার বাইরে

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা হল প্রত্যেকটা মানুষের কাছেই এমন একটা জায়গা যেখানে খুব সহজে নিজেকে প্রতিষ্ঠিত করা যেতে পারে কোন রকমের পরনির্ভরশীলতা ছাড়াই। একটা সময় শুধুমাত্র একটা নির্দিষ্ট শ্রেণীর মধ্যেই ব্যবসার কাজ সীমাবদ্ধ ছিল। কিন্তু দেশের বর্তমান আর্থিক পরিস্থিতি মানুষকে বাধ্য করেছে ব্যবসার কাজে অংশগ্রহণ করার জন্য। অনেকেই কিন্তু আজকাল তাই নিত্যনতুন প্রোডাক্ট নিয়ে ব্যবসা শুরু করেছেন।

কিন্তু ঠিক কি ধরনের ব্যবসা শুরু করলে নতুন ব্যবসায়ী দেয়ার ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে হবে না সেটাই হচ্ছে সবথেকে বড় প্রশ্নের বিষয়! আপনিও কি এই নতুন ব্যবসায়ীদের মধ্যে একজন? তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি বিশেষ গুরুত্বপূর্ণ হতে চলেছে আপনাদের জন্য। চলুন তাহলে সময় নষ্ট না করে আজকের এই লেখনিটি শুরু করা যাক। আজ আমরা এমন একটা প্রোডাক্টের কথা বলব যেটা খাদ্য দব্যের সঙ্গে সম্পর্কিত এবং মোটামুটি কুড়ি টাকায় তৈরি করতে পারলে ৩০০ টাকা পর্যন্ত দামে এটাকে বিক্রি করতে পারবেন।

আলুর চিপস‌ বা পটেটো চিপসের ব্যবসা:

যেকোনো ফুড প্রোডাক্ট এর ব্যবসা খুব সহজেই বাজারে দাঁড়িয়ে যায় সেই ব্যাপারে আপনাদের সকলেরই একটা স্পষ্ট ভাবনা রয়েছে। আমরা এমন একটি ফুড প্রোডাক্ট এর ব্যবসা সম্পর্কে আলোচনা করব যেটা বাচ্চা থেকে বড় সকলেই খেতে খুব পছন্দ করে থাকেন। এটি হলো আলুর চিপসের ব্যবসা। এই ব্যবসা শুরু করার জন্য কিন্তু বিশাল কোন বড় অংকের অর্থের প্রয়োজন নেই। শুধুমাত্র নির্দিষ্ট কিছু মূলধন রেখে আর মেশিনের সাহায্যে আপনারা খুব সহজে এই ব্যবসা শুরু করতে পারবেন। স্টেপ বাই স্টেপ এই ব্যবসা শুরু করার কিছু পদ্ধতি আমরা আপনাদের সাথে নিচে শেয়ার করে দিলাম।

প্রথমত এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের আলুর চিপস তৈরি করতে গেলে কি কি কাঁচামাল লাগে এবং কিভাবে এটাকে উৎপন্ন করতে হবে সেই বিষয়ে জেনে নিতে হবে।তারপর আপনাকে যাতে বেশি করে প্রোডাক্ট উৎপাদন করতে পারেন সেই জন্য মেশিনের ব্যবস্থা করতে হবে।

যে কোন ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে খুব সহজেই আপনারা মেশিন কিনতে পেয়ে যাবেন। অন্যদিকে লোকাল মার্কেটে অত্যন্ত কম দামের মধ্যে পেয়ে যাবেন চিপস তৈরির কাঁচামাল।সর্বশেষ ধাপে এই চিপসগুলোকে প্যাকেজিং করে আপনাদের গ্রাম শহর নির্বিশেষে সব জায়গাতেই মার্কেটিং বা বাজারজাত করার ব্যবস্থা করতে হবে। যেকোনো বড় বড় দোকান বা লোকাল মার্কেটের ছোট ছোট দোকানে আপনারা কিন্তু চিপস সাপ্লাই করতে পারেন।।

কোথা থেকে মেশিন কিনবেন?

এই ব্যবসা শুরু করার জন্য মেশিন এবং অন্যান্য যে সমস্ত জিনিসের আপনাদের প্রয়োজন হবে তা নিচের দেবা ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানায় গেলে আপনারা খুব সহজেই পেয়ে যাবেন। সুতরাং ব্যবসা শুরু করতে আগ্রহী থাকলে আর এই সুবর্ণ সুযোগ হাতছাড়া করবেন না।
Creative industries
Hyderpara market, siliguri
Contact : 9709000609/9002771995/6296627286.

Back to top button