দারুন সুখবর! রাজ্যের এই জেলাগুলিতে আগামী 5 দিনে ধরে হতে চলেছে টানা বৃষ্টি! জানুন তালিকা সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:মার্চ মাসের শুরুর দিক থেকে ক্রমশ ঊর্ধ্বমুখী হচ্ছে রাজ্যের তাপমাত্রা। বেশ কয়েকবার ঘূর্ণিঝড়ের আগমনের কথা বলা হলেও এখনো পর্যন্ত তার কোনো রকম দেখা মেলেনি। উপরন্তু আবহাওয়াবিদরা জানিয়েছেন ঘূর্ণিঝড় তৈরীর জন্য যে ধরনের আবহাওয়ার প্রয়োজন তা বর্তমানে নেই।

তবে খুব শীঘ্রই এই গ্রীষ্মের দাবদাহ থেকে মুক্তি পেতে চলেছে বাংলা।আগামী কয়েকদিনের মধ্যেই পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। সিকিম থেকে ছত্রিশগড় পর্যন্ত অক্ষরেখার পরিবর্তনের কারণে প্রচুর পরিমানের জলীয় বাষ্প জমে যাওয়ার ফলেই এই বৃষ্টিপাত হতে চলেছে।

আগামী 27 এবং 28 শে মার্চ বাংলার বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত দেখা দেবে। এই জেলাগুলির মধ্যে রয়েছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চল। এছাড়াও উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলো যেমন দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারেও বৃষ্টিপাত দেখা যাবে। রাজ্যের বাদবাকি জেলাগুলিতে বৃষ্টিপাত না হলেও আকাশ মেঘলা থাকবে।

আজ শহরাঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে 35 ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 25 ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে। কলকাতা ছাড়াও আগামী কয়েকদিন উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, পূর্ব মেদিনীপুর,পশ্চিম মেদিনীপুর এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত পরিলক্ষিত হবে।এই বৃষ্টিপাতের ফলে রাজ্যের বেশিরভাগ জায়গাতেই কিছুটা হলেও নিম্নমুখী হতে পারে তাপমাত্রার পারদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button