বড়ো থেকে ছোটোদের হবে দারুণ পছন্দ! খুব সহজেই এইভাবে ৫ মিনিটেই বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের পাঁপড় রোল

নিজস্ব প্রতিবেদন: বাচ্চারা কিন্তু মসলাদার খাবার খেতে খুব পছন্দ করে থাকে। আবার অনেক ক্ষেত্রেই কিন্তু আমরাও মুখরোচক খাবার ভীষণভাবে উপভোগ করি। তবে সর্বদা বাজার থেকে কিনে বিভিন্ন মসলাদার খাবার খাওয়া উচিত নয়। কারণ বাজারে তৈরি বিভিন্ন খাবারে এমন অনেক উপকরণ মেশানো হয় যা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। তাহলে কি মসলাদার খাবার খাওয়া ছেড়ে দেবেন? একেবারেই নয়! একটু চেষ্টা করলেই কিন্তু আপনারা নিজেদের পছন্দ অনুযায়ী মুখরোচক খাবার বানিয়ে নিতে পারেন। আজ আমরা আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি পাপড় রোলের রেসিপি। মুখরোচক খাবার প্রেমী হিসেবে আপনাদের আশা করছি এটা ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ:

১) একটা সেদ্ধ আলু
২) দুটো পাঁপড়
৩) একটা পেঁয়াজ (কাটা)
৪) একটা টমেটো (কাটা)
৫) স্বাদ অনুযায়ী – লবণ
৬) চারটে কাঁচা লঙ্কা (কাটা)
৭) দুই চামচ তেল

বাড়িতে পাঁপড় রোল বানানোর পদ্ধতি:

প্রথমেই আপনাদের একটা খোসা ছাড়িয়ে সেদ্ধ আলু নিয়ে নিতে হবে। অন্য একটা পাত্রে পেঁয়াজ আর টমেটো কেটে নিয়ে নিন। এবার গ্যাসে একটা প্যান বসিয়ে তাতে কিছুটা পরিমাণ তেল যোগ করুন। এবার পাপড় নিয়ে সেগুলোকেই তেলের মধ্যে সেকে নিতে হবে। খেয়াল রাখবেন যেন ভুল করেও এটা খুব বেশি বাদামি না হয়।সেকা হয়ে গেলে প্লেটের মধ্যে পাপড় গুলোকে তুলে রাখবেন। তারপর ওই প্যানের মধ্যেই ১ চামচ তেল দিয়ে পেঁয়াজ, টমেটো ও আলু দিয়ে হালকা ভাজুন। কোনরকম কাঁচা ভাব যেন এর মধ্যে না থাকে।

কিছুক্ষণ নাড়াচাড়া করার পর যখন এই মিশ্রণটা হালকা বাদামি হয়ে আসবে তখন স্বাদমতো লবণ আর পরিমাণ অনুযায়ী কাঁচা লঙ্কা যোগ করে আরো কিছুক্ষণ রান্না করে নেবেন। এবার গ্যাসের ফ্লেম অফ করে মিশ্রণটাকে ঠান্ডা করে ফেলুন।মিশ্রণটি পাঁপড়ে রোল করে প্যানে রাখুন এবং হালকা বাদামী না হওয়া পর্যন্ত ১মিনিট রান্না করুন। যখন দেখবেন রোল বাদামি হয়ে আসছে তখন ছুরি দিয়ে তুলে কেটে নেবেন। ব্যাস তাহলেই তৈরি হয়ে গেল সুস্বাদু পাপড় রোলের রেসিপি। চাটনি বা সসের সাথে আপনারা সহজেই এটাকে পরিবেশন করতে পারেন।স্ন্যাক্স হিসেবে খেতে কিন্তু দারুণ লাগবে।

Back to top button