বেকার যুবক যুবতীদের জন্য সুখবর! অল্প পুঁজিতে একবার এই ব্যবসা শুরু করলে দিনে পাঁচ হাজার পর্যন্ত হবে আয়

নিজস্ব প্রতিবেদন: আপনার কি সম্প্রতি একটি ব্যবসা শুরু করার কথা চিন্তাভাবনা করছেন অথচ এখনো পর্যন্ত কোনো নির্দিষ্ট ক্ষেত্রের কথা ভাবতে পারেননি? তাহলে আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুধুমাত্র আপনার জন্যই হতে চলেছে। আজ আমরা একেবারে স্বল্প খরচের মধ্যে শুরু করা যাবে এরকম একটি বিজনেস আইডিয়া আপনাদের সাথে শেয়ার করে নেব।

আমাদের দেশের বাজারে এই ব্যবসা থেকে উৎপাদিত পণ্যের কিন্তু ব্যাপক চাহিদা রয়েছে। একেবারে স্বল্প খরচে বাড়ির একটা কোন কণা থেকেই আপনারা এই বিজনেস শুরু করতে পারবেন। কিন্তু কিভাবে ব্যবসাটি শুরু করবেন এবং তার জন্য আপনাদের কি কি করতে হবে সেই সমস্ত কিছু জানতে হলে প্রতিবেদনটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে ফেলুন।।

শুরুতেই জানিয়ে রাখি এটা হল হেয়ার রাবার ব্যান্ড তৈরির ব্যবসা। মহিলাদের কাছে এই জিনিসটির কিন্তু ব্যাপক চাহিদা রয়েছে। কমবেশি সকল বয়সের মহিলারাই এই ধরনের হেয়ার রাবার ব্যান্ড পরিধান করে থাকেন।১ টাকা থেকে শুরু করে ৫০ টাকা পর্যন্ত দামে এগুলো বাজারে বিক্রি করা হয়ে থাকে।

প্রত্যেকটা ব্যান্ডের উপরেই কিন্তু ব্যাপক পরিমাণে লাভ রাখা সম্ভব যদি সঠিক চেষ্টা করা হয়। কিভাবে এই ব্যবসা শুরু করবেন যদি আপনাদের মাথায় এই প্রশ্ন আসে সে ক্ষেত্রে বলবো হেয়ার রাবার ব্যান্ডের বিজনেস শুরু করার জন্য আপনাদের প্রথমেই একটা মেশিন কিনে নিতে হবে। যার সাহায্যে কাটিং এবং অন্যান্য কাজ করে খুব সহজেই এই রাবার ব্যান্ডগুলোকে আপনারা প্রস্তুত করে নিতে পারবেন।।

চাইলে নিজেদের দোকানের মাধ্যমে হোলসেল করে অথবা সোজাসুজি মার্কেটে রিটেল প্রাইজেও আপনারা এগুলো বিক্রি করতে পারেন।। ব্যান্ড তৈরি করা কিন্তু একেবারেই সহজ ব্যাপার। বেকার যুবক-যুবতী থেকে শুরু করে যে কোন গৃহবধূরা খুব সহজেই এই কাজ করতে পারবেন। হেয়ার রাবার ব্যান্ড তৈরি করার জন্য দুই ধরনের মেশিন হয়ে থাকে। একটা হল ম্যানুয়াল মেশিন যার দাম পড়বে ২৫ হাজার টাকার কাছাকাছি।

অন্যটি হলো সেমি অটোমেটিক মেশিন যেটা মোটামুটি ৪৫০০০ টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত আপনারা কিনতে পেয়ে যাবেন। ম্যানুয়াল মেশিন ব্যবহার করলে আপনাদের উৎপাদিত পণ্যের পরিমাণ কিছুটা কম হবে এবং শ্রমিক পিছু সামান্য খরচা হতে পারে। তবে সেমি অটোমেটিক মেশিনের ক্ষেত্রে কিন্তু সেরকম কোনো অসুবিধা লক্ষ্য করা যাবে না।

যদি আপনারা সম্প্রতি রাবার ব্যান্ড তৈরির ব্যবসা শুরু করার কথা ভাবছেন সেক্ষেত্রে খুব সহজেই ইন্ডিয়ামার্টের মতন ওয়েবসাইটগুলো থেকে বিভিন্ন ক্যাপাসিটি অথবা বিভিন্ন মূল্যের মেশিন কিনে নিতে পারেন।। আমাদের আজকের এই বিশেষ পরিকল্পনাটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Back to top button